নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

মনের কথাগুলো বলে ফেলার জন্যে এসেছি

লিসানুল হাঁসান

নিতান্তই সাধারণ মানুষ

লিসানুল হাঁসান › বিস্তারিত পোস্টঃ

বিজ্ঞাপনের জীবন

১০ ই ডিসেম্বর, ২০১৩ দুপুর ১২:৪৪



বদরুলের সাথে অনেক দিন পরে ওর বন্ধু করিমের দেখা। বদরুল জিজ্ঞেস করল, কিরে কি খবর? অনেক দিনতো কোনো পাত্তা নেই। এখন কোথায় আছিস? করিম উত্তর দিল, আমিতো এইবার চট্টগ্রাম মেডিকেলে ভরতি হলাম। ক্লাস জানুয়ারিতে। এখন কিছুই করছিনা। - কি বলিস ডাক্তার হবি? এই ভুল কেন করছিস? ভাতে- পানিতে মরবি। এক কাজ কর। তোরা যারা ভরতি হলি তারা মিলে বরং ‘বাবুর্চি গুড়ামসলার’ কারখানায় হামলা কর। করিম কিছুটা হকচকিয়ে গেল। -বলছিস কি তুই? আমরা কেন হামলা করব? আমরা ভাতে-পানিতেই বা কষ্ট করব কেন?

-কেন তুই টিভি দেখিস না। ‘বাবুর্চি গুড়ামসলার’ অ্যাডে ওরা বলছে এই মশলা কিনলে ডাক্তারের কাছে যেতে হয়না। রোগী না পেলে তোরাতো ভাতে-পানিতেই মরবি।

এই হল বদরুল। করিমদের ক্লাসের দুষ্ট ছেলে। এখন যার একমাত্র কাজ গলির মোড়ে দাঁড়িয়ে পাড়ার মেয়েদের ডিস্টার্ব করা। মেয়েদের মায়েরা ওর মাকে নালিশ দেয়। ওর মা গেল বদরুলের বাবার কাছে। - বদরুলের আব্বা, তোমার ছেলে মোড়ে দাঁড়িয়ে পাড়ার মেয়েদের বিরক্ত করে। তুমি ছেলেকে একটা রামধমক দিয়ে বলে দাও ও যাতে আর এমন না করে। আমি ওকে ডাকছি। বদরুলের বাবা বলল, কই ডাকো দেখি বেয়াদবটাকে। বদরুল এলো। -আব্বা কি জন্য ডাকছ তাড়াতাড়ি বল। আমি বাইরে যাচ্ছি, সময় নাই। বাবা বলল, বাবাজিগো ,এইটা আমি কি শুনতেসি? তোমার আম্মা বলল তুমি নাকি পাড়ার মেয়েদের ...। – আব্বা ,আমার যেই মেয়েরে ভালো লাগে তার সাথে একটু রং-তামাশা করি। আপনার কোনো সমস্যা?- না বাবা সমস্যা কি? এই বয়সে রং-তামাশা করবা না তো কি বুড়া হইলে করবা? যাও ,ইচ্ছা মত রং-তামাশা কর। বদরুল চলে গেলে ওর মা এসে বলল, ছেলের সামনে এমন বিড়ালের মত মিনমিন করে কথা বললে কেন? সারাদিন শুধু আমার সাথে হম্বিতম্বি। - আরে এটা কি আমার দোষ? সব দোষ তোমার আটার। - তুমি কি আমাকে ছাগল পেয়েছো? আমার আটা তোমাকে কি সমস্যা করল?- তুমি আমাকে বি সি আই আটা দিয়ে সফট সফট রুটি বানিয়ে দাও। সফট খেলে তো সফট বলবোই, এডে দেখনা।

মন্তব্য ৪ টি রেটিং +২/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ৩০ শে জানুয়ারি, ২০১৫ রাত ১:২০

লিসানুল হাঁসান বলেছেন: হাসি পেলো এই দেখে যে একজন ও আমার লেখা পড়েনি

২| ৩০ শে জানুয়ারি, ২০১৫ রাত ১:২৪

লাশকাটা ডোম বলেছেন: আমি পড়েছি :D প্লাস ও দিলাম ভ্রাতা :)

৩| ৩০ শে জানুয়ারি, ২০১৫ রাত ১:২৪

লাশকাটা ডোম বলেছেন: আমি পড়েছি :D প্লাস ও দিলাম ভ্রাতা :)

৪| ৩০ শে জানুয়ারি, ২০১৫ রাত ১:৩২

মায়াবী রূপকথা বলেছেন: আমিও আছি। :)

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.