নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

কৌতুহলী

মাহদী হাসান শিহাব

কৌতুহলী পাঠক ও লেখক

মাহদী হাসান শিহাব › বিস্তারিত পোস্টঃ

লিমন কাহিনী

০৯ ই জুলাই, ২০১৩ রাত ৮:১৪

গত জাতীয় নির্বাচনে আওয়ামি লীগের ব্যাপকভাবে জয়ী হওয়ার পিছনে যে কয়টি ইস্যু প্রধানতঃ কাজ করেছিল তার মধ্যে অন্যতম ইস্যু ছিল “ডিজিটাল বাংলাদেল” গড়ার আশ্বাস যার মাধ্যমে তরুণ প্রজন্মই ইতিবাচকভাবে আওয়ামি লীগের দিকে প্রভাবিত হয়েছিল। আজকের পা হারানো লিমনের মত তরুণরাই তখন এই সরকারকে ক্ষমতায় আনতে উল্লেখযোগ্য ভূমিকা পালন করেছিল।

সরকারের বিগত এই চার বছরে জাতীয় ও আন্তর্জাতিক বিভিন্ন অগ্রগতি আমরা লক্ষ্য করেছি কিন্তু দেশের কিছু অভ্যন্তরীণ বিষয়ই সরকারের জনপ্রিয়তায় ধস্ নামিয়েছে। “লিমন কাহিনী” তার মধ্যে অন্যতম একটি।

অপরাধী লিমনের নামে করা মামলা সরকারীভাবে প্রত্যাহার করার সিদ্ধান্ত হয়েছে। যে ঘটনাটি আরও দুবছর আগে ঘটেছিল দুই বছর পরে এসে সরকারের শেষ সময়ে তার পরিসমাপ্তি খারাপ হল না! আমরা বিষ্মিত।

এতদিন পরে লিমনের মামলা প্রত্যাহার করার কারন জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, “লিমনের বয়স মাত্র ১৬ বছর। আমরা চাই সে সুস্থ-স্বাভাবিক জীবনযাপন করুক।” আমরাও এটা চাই বটে!

গ্রামের নি¤œ মধ্যবিত্ত পরিবারের একটি ছেলের ঐঝঈ পরীক্ষা দেওয়ার প্রস্তুতি পর্যন্ত লেখাপড়া করা কতটুকু সহজ এটা শুধু মাত্র তারাই জানে। আমাদের দেশের সংশ্লিষ্ট সরকারী দায়িত্বশীল ব্যক্তিবর্গ সেটা অনুধাবন করতে পারেন কি?

র‌্যাব লিমনের নামে দুটি মামলা করেছিল। একটি অস্ত্র আইনের অন্যটি সরকারী কাজে বাধা দানের। গ্রামের গরু আনতে যাওয়া ১৪ বছরের একটি কিশোর কীভাবে সেদিন কোন অস্ত্রের মাধ্যমে সরকারী কাজে বাধা দিয়েছিল সেটা আজ কারো অজানা নয়।

যাই হোক লিমনের মামলা প্রত্যাহার করে সরকার একটি শুভবুদ্ধির পরিচয় দিল। কিন্তু শেষ মূহুর্তে এসে এরকম আরো কতগুলো শুভবুদ্ধির পরিচয় দিলে সরকারের চার বছর আগের সেই বাধভাঙ্গা জনপ্রিয়তা আবার আসবে সেটি দেখতে আমরা আগামী নির্বাচন পর্যন্ত উদগ্রীব।



মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.