নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

চাঁদের ফাঁদে মুসলমান

ম জ বাসার

ম জ বাসার › বিস্তারিত পোস্টঃ

মুছলিম থেকে ছুন্নী-হাম্বলী...৪র্থ পর্বে তালিবান

৩০ শে জুলাই, ২০১৩ দুপুর ২:১৬

১. মুছলিম থেকে ছুন্নী,২. ছুন্নী থেকে হানাফী/হাম্বেলী..,৩. হানাফি-হাম্বেলী থেকে ৪. তালিবান। কি বিচিত্র এই ধাপে ধাপে ধর্মান্তরীত পদস্খলন। অথচ সকলেই আবার পরোক্ষভাবে 'মুছলিম'এর দাবিদার। পরোক্ষ বলার কারন ধর্মান্তরীত নুতন নামগুলিই প্রধানত: ব্যবহার করতে দেখা যায়;যেমন: তালিবান প্রভৃতি।



প্রশ্ন:

১. রাছুলের উম্মতের একমাত্র পরিচয় ছিল 'মুছলিম।'তাদের সাথে এই ৪র্থবার ধর্মান্তরীত তালিবানদের কোন সম্পর্ক/সামঞ্জস্য আছে?যাতে তারা রাছুলের কথিত ছুন্নতী দাবি করতে পারে??

২. তারা যে পোষাক পড়ে তার সাথে রাছুল তথা তার উম্মতদের পোষাকের ছুন্নতী মিল আছে?

৩. কথিত হয় রাছুল বাধ্য হয়ে একমুঠি বা ৪ ইঞ্চির বেশি দাড়ি রাখতেন না;অধিকাংশ আরব ও ইরানীগণ উহা অনুসরণ করে;কিন্তু শরিয়ত/তালিবানরা এই ছুন্নত প্রত্যাখ্যান করে আবু যেহেলের মত লম্বা দাড়ির প্রতিযোগীতা করছে কেন?

৪. তত্কালীন ইছলামের সৈনিকগণ কি চোর ডাকাত ও সন্ত্রাসীদের মত মুখোস পড়ত: চেহাড়া গোপন করত: পিছন থেকে আক্রমণ/যুদ্ধ করতো?তবে তালিবানরা কার ছুন্নত পালন করে?রাছুলের?না লাদেনের??

৫. তত্কালীন ইছলাম/রাছুলের সৈনিকগণ কি তালিবানদের মত মুখোস/ছদ্মবেশে স্ব গোত্রীয়দের খুন,হত্যা,গুম,যখম করে সমাজে সন্ত্রাসের সৃষ্টি করতো?

৬. শরিয়ত বা তালিবানরা কি কুরআন/রাছুলকে ডুবিয়ে ২ নম্বরী হাদিছ ও বোখারীগংসহ লাদেনকে প্রতিষ্ঠিত করতে বদ্ধপরিকর নয়?

৭. দাড়ির মাপে পরস্পর হের-ফের,পোষাকের মাপে পরস্পর হের-ফের,চেহাড়ায় পরস্পর হের-ফের সত্বেও সকলেই রাছুলের দেহ-চেহাড়ার নকল সাজতে বদ্ধপরিকর;কিন্তু রাছুলের স্বভাব,গুণ-চরিত্রের তিল পরিমাণ তাদের মধ্যে নেই বা দাবিও করে না। মুলত: ইহা কি অভিনয়/প্রতারণা/জঘন্য বেয়াদবী নয়???



* শরিয়ত বা তালিবানদের পক্ষে জবাব দেয়ার মত কেহ আছেন কি?

বিনীত।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.