নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

মায়ার কানন

মাধব

নিশ্চুপ আঁধার...

মাধব › বিস্তারিত পোস্টঃ

চিঠি

২৪ শে আগস্ট, ২০১৬ রাত ১১:৪৭

২১.০৭.২০১৬

প্রিয় বন্ধু আমার,
কতদিন পর চিঠি লিখছি আর তোমাকে লিখা তোমার এই বন্ধুটির প্রথম চিঠি এটি। বলেছিলাম আমার পরবর্তী চিঠিতে তুমি ছাড়া আর কেউ থাকবে না , আমি আমার কথা রেখেছি। আমি এখন থেকে নিয়মিত চিঠি লিখবো। সম্ভবত তোমাকেই লিখবো আর তোমার লিখা চিঠির অপেক্ষাতেও থাকবো। আশা করি তুমি ভালো আছো। বাড়ি থেকে দূরে অবশ্য খুব ভালো থাকা যায় না যখন বিশেষ করে মায়ের কাছ থেকে দূরে থাকা হয়। সবাই আবার একসাথে থাকো সেই দোয়া রইলো।
বলেছিলাম ভালোবাসা ছাড়া চিঠি লিখা যায় না তবে জিজ্ঞাসা করতেই পারো আজ কি ভালোবাসায় চিঠি লিখছি ! আসলে সত্যি বলতে চিঠির প্রতি একটা ভালোবাসা আছে , হয়তো সেই ভালোবাসাই আমাকে চিঠি লিখতে বসিয়েছে আজকে। আর আমার সেই চিঠিতে তুমি অংশীদার হলে।
বন্ধু তাকেই বলা যায় যাকে ভালোবাসা যায়, যাকে বিশ্বাস করা যায়, যাকে সম্মান করা যায়। আমি তোমাকে সেই ভালোবাসা থেকেই বন্ধু হিসেবে স্বীকৃতি দিয়ে গেলাম। যে বন্ধুটিকে আমি আমার সব কথা নির্দ্বিধায় বলে যেতে পারবো। যাকে এই জীবনে বিশ্বাস করা আমার জন্য মোটেও কঠিন কিছু হবে না।

মানুষ কখনো তার ভালোবাসাকে ভুলে যেতে পারে না, ভুলে যেতে পারে না তার ভালোবাসার মানুষগুলোকে। যত আঘাত প্রাপ্তই হোক না সে একসময় না একসময় সে তার ভালোবাসার কাছেই বারবার ফিরে যেতে চায়। ভালোবাসার মানুষটিকেই বারবার তার কবিতা উৎসর্গ করা যায়।
চিঠি লিখবার সময় এখন আমার শেষবার যশোর সফরের কথা মনে পড়ে যায়। কিছু স্মৃতি থেকে যায় আমাদের জীবনে যে জীবনের গল্পগুলো কখনো কখনো মানিব্যাগের গোপন পকেটেই ঘুমাতে বেশি আয়েশ বোধ করে। কখনো কখনো সেই গল্পগুলো কাঁদে যে কান্না শুধুমাত্র গল্পের লেখক অনুভব করতে পারেন।
সত্যি বলতে আমি অনেকদিন কবিতা লিখি না, শেষ কবিতা সম্ভবত ফেব্রুয়ারী তে লিখেছিলাম আমার এক প্রিয় মানুষের জন্মদিনে। আজ আমার বহুদিন পর আবারো কবিতা লিখতে ইচ্ছে করছে। যদি কবিতাটি আমি তোমাকে লিখি নিশ্চয় ই তুমি খুশি হবে। কি জানি লিখবো কিনা মানে লিখতে পারবো কিনা। কবিতা লিখতেও ভালোবাসা দরকার যে !

অঞ্জন দত্তের গান শুনতে শুনতে আমি তোমাকে চিঠি লিখছি, চিঠি লিখা শেষ করে ডায়েরী লিখবো। ডায়েরী তে কি লিখা হবে সেটা তোমার বন্ধু জানে না। সব কথা আগে থেকে জানা যায় না। আমি খুব শিগগিরি একটা গল্প লিখবো। গল্পের শিরোনাম ঠিক হয়ে গেছে। গল্পের নাম "ফেয়ারওয়েল" !

শ্রাবণের এক বিকেলে বৃষ্টিতে ভিজবো আমি
ঠিক সেদিন যেভাবে ভিজেছিলাম তোমাকে ভালোবেসে
টিএস সি'র খোলা আকাশের নীচে চায়ের কাপ হাতে আমরা দুজন
আমি সেদিন তোমায় "ঈশ্বর" কবিতাটি আবৃত্তি করে শোনাবো।
অন্য একদিন আমি তোমাকে সেই গল্পটি করবো যা হাজার বছর আগে লিখা হয়েছিলো আমাদের জন্য
আমি আর কোন অবিশ্বাসের গল্পের বীজ বপন করতে দিবো না
আমি আর অভিনেতা হতে চাই না এই নাট্যমঞ্চে
আমি শুধু তোমাকে চাই, শুধুই তোমাকে প্রিয়তমা।

ইতি
চিরজীবনের বন্ধু

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.