নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

নিজেকে বোঝার আগেই মনের মধ্যে একটা চেতনা তাড়া করে ফিরতো। এই ঘুণে ধরা সমাজ ব্যবস্থাকে বদলাতে হবে, একটা বিপ্লব দরকার। কিন্তু কিভাবে?বিপ্লবের হাতিয়ার কি? অনেক ভেবেছি। একদিন মনের মধ্যে উঁকি দিয়ে উঠলো একটি শব্দ, বিপ্লবের হাতিয়ার \'কলম\'।

মুঃ গোলাম মোর্শেদ (উজ্জ্বল)

পৃথিবীতে ঘুরতে আসা কিছু দিনের পর্যটক

মুঃ গোলাম মোর্শেদ (উজ্জ্বল) › বিস্তারিত পোস্টঃ

কালো টাকা

১৮ ই জুন, ২০১৯ রাত ১১:২৫

বিদেশে টাকা পাচার রোধের নামে আমাদের দেশে প্রতি বছরের বাজেটে কালো টাকা সাদা করার সুযোগ দেওয়ার মর্মার্থ হল , তুমি ঘুষ খাও, চুরি কর,ডাকাতি কর , ইবাবা বিক্রি কর, পণ্যে ভেজাল মেশাও, রাষ্ট্রীয় ক্ষমতার আড়ালে কালোবাজারি কর, ঠিকাদারির নামে রাষ্ট্রীয় অর্থ লুটে খাও,রাষ্ট্রের কর ফাঁকি দাও এবং পরবর্তী ট্যাক্স অর্থবছরে এইসব খাত থেকে আয় করা অর্থ প্রদর্শন স্বরূপ হালাল করে নিজেকে সমাজের প্রভাবশালী সন্মানি ব্যক্তি হিসেবে প্রতিষ্ঠা করে নাও। রাষ্ট্রীয় কোন দুর্যোগে সমাজ ও রাষ্ট্রের ভারসাম্য নষ্ট করে অর্জিত অর্থ প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে প্রদান কর এবং প্রদানের সময় প্রধানমন্ত্রীর সাথে একটি ছবি তুলে শহরের দেয়ালে দেয়ালে পোস্টার টাঙিয়ে সামাজিক ইমেজ বৃদ্ধি কর, পরবর্তীতে জাতীয় সংসদ নির্বাচনে জনগণের সেবার বিজ্ঞাপনে সংসদ সদস্যের পদ নিশ্চিত করো...।
অর্থাৎ আমাদের রাষ্ট্রীয় ও সামাজিক কাঠামো এমন ভাবে তৈরি করে রাখা হয়েছে যে, অপকর্ম ব্যতীত সামাজিক ভাবে প্রতিষ্ঠা সম্ভব নয় এবং সেই অপকর্মে রাষ্ট্র কখনো প্রত্যক্ষ, কখনো পরোক্ষ ভাবে সমর্থন দিচ্ছে।মেধা জ্ঞান প্রজ্ঞা ও ত্যাগের মধ্য দিয়ে নেতৃত্ব অর্জন নয় , বড় ধরণের অপকর্মের মধ্য দিয়ে বড় ধরণের পদ ও নেতৃত্ব অর্জন আমাদের সমাজের এখনকার প্রতিষ্ঠিত মূলমন্ত্র ......

মন্তব্য ৫ টি রেটিং +০/-০

মন্তব্য (৫) মন্তব্য লিখুন

১| ১৮ ই জুন, ২০১৯ রাত ১১:৩৬

মোগল সম্রাট বলেছেন: ১২/১৪ বছর ধরে কালো টাকা সাধা করতেছে কালোটাকার মালিকেরা তার সুফলটা দেশ কবে পাবে? নাকি পাইতে আরো২০/২৫ বছর লাগবে, নাকি অন্তবিহীন সময় লাগবে তা কেউ জানেনা।
সময় উপযোগী পোস্ট।

২| ১৮ ই জুন, ২০১৯ রাত ১১:৪৮

আহমেদ জী এস বলেছেন: মুঃ গোলাম মোর্শেদ (উজ্জ্বল) ,




খাঁটি কথাটিই বলেছেন।
কতো টাকা কালো আর এর কতোটুকু সাদা হয়েছে, সরকারের কাছে কি এর পরিসংখ্যান আছে? থাকলে কালোটাকা সাদা করতে ঢাকঢোল পেটানোর মতো করে সে তথ্যও কি ঢাকঢোল পিটিয়ে আমজনতাকে জানানো হবে???????????

৩| ১৯ শে জুন, ২০১৯ রাত ১২:৩০

মাহমুদুর রহমান বলেছেন: সুন্দর বলেছেন।

৪| ১৯ শে জুন, ২০১৯ সকাল ৭:৩৫

রাজীব নুর বলেছেন: আমার কোনো কালো টাকা নেই।

৫| ১৯ শে জুন, ২০১৯ দুপুর ১:১৯

মেঘ প্রিয় বালক বলেছেন: যুক্তিসংগত কথা বলেছেন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.