নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

নিজেকে ভাল মানুষ হিসেবে গড়ে তোল পৃথিবী তোমার জন্য ভাল কিছু নিয়ে অপেক্ষা করছে।তবে ঠিক ততটুকুই তোমাকে সে দিবে যতটুকু তুমি নিজেকে গড়েছ।

পথিক৬৫

আমি খুব সাধারন একজন মানুষ,যে কিনা পৃথিবীর মানুষ গুলোকে হাসতে দেখলেই হাসে,আর কারো কান্না সহ্য করতে পারেন না। তবে অন্যায়ের প্রতিবাদ জানাতে ভুল করেন না।

পথিক৬৫ › বিস্তারিত পোস্টঃ

ভাবা ও হাবা সমাচারঃ

১০ ই ফেব্রুয়ারি, ২০১৬ সন্ধ্যা ৭:৫৮


বেচার আব্দুল্লাহ নতুন বিয়ে করেছে।সে ছোট বেলা থেকেই একটু সহজ সরল।তবে সেটা কে তার বোকামী ভাবিবেন না।বিয়ে করে বাসর ঘরে যখন গেল,গিয়ে দেখে বাঙ্গালী আনার এক ছিড়ে ফোটা নেই তার বউ এর মধ্যে(মানে মেয়েরা লজ্জায় মাথায় গোমটা দিয়ে বসে থাকে তার জন্য)।ঘরে প্রবেশ করতেই নয়া বউ বলে উঠলঃ
বউঃএই যে আমার ভাবা(বাবা না কিন্তু),দেখ আজ আমার সারাদিন অনেক ধকল গিয়েছে ।আমি এখন ঘুমাবো।আমাকে কোন ডিস্টার্ব করবে না।
বেচারা আব্দুল্লাহ বাসর ঘরে বউ না পাওয়ার দুঃখ ভুলে বউ এর মূখে বাবা ডাক শুনে তাস্কিত।ভাবল ব্যাপার কি বিয়ে করে আনলাম বউ আর সে কিনা আমায় বাবা ডাকে।কিন্তু সাহস করে বউ কে প্রশ্ন করার সাহস না পেয়ে নিজে কষ্টে আর বেদনায় সেখান থেকে বের হয়ে নিরুদ্দেশ হয়ে গেল।

পরের দিনঃ
আব্দুল্লাহ এর বন্ধুরা এসেছে বন্ধুর বাসর রাতের অভিজ্ঞতা শুনতে।
(tongue emoticon)
এসে যখন নয়া ভাবী কে তার স্বামীর কথা জানতে চাইল
সে বললঃদেখেন তো আপনারা আমার "হাবা" টা
কাল রাতে রুম থেকে বেরিয়ে গেল আর এখন কোথাও পাচ্ছি না।
সবাই তো তাজ্জব।নতুন বউ এর মূখে নিজের স্বামী কে "হাবা" ডাক শুনে আবার ও সবাই তাস্কিত।বেচারা আব্দুল্লাহ বাসায় ফিরে আসার পর তার বন্ধুরা যখন তাকে সব খুলে বলল,আব্দুল্লাহ অবাক না হয়ে শ্বশুর বাড়ি খবর দিল তাদের এই বেয়াদব বা পাগলী মেয়েকে নিয়ে যাওয়ার জন্য।
শ্বশুর বাড়ির লোকজন সব শুনে তাদের মেয়েকে ডেকে জিজ্ঞেস করল আসলে ঘটনা কি ছিল।
এবার বউ অবাক হয়ে তাকিয়ে থেকে বললঃতোমরা সবাই এত ব্যাকডেটেড কেন বল তো? তোমরা জান না পৃথিবী তে সব কিছু সংক্ষিপ্ত হচ্ছে।আর তোমরা কোথায় পড়ে আছ।
সবাই আবার ও অবাক।
বউ বললঃআরে আমি আমার "হাবা" কে গত রাতে ভাবা ডেকেছি এর মানে হচ্ছে এটা "ভালবাসা"শব্দের সংক্ষিপ্ত রূপ।যেমন ভাল এর "ভা" আর বাসা এর "বা" এটা মিলে সে আমার ভাবা।আর সকালে আমার ভাবা কে "হাবা" বলেছি এর মানে হচ্ছে আমার হাউজবেন্ড।হাউজ এর "হা" আর বেন্ড এর থেকে "বা"।তোমারা এটা বুঝ না!
কথা শুনে আমি সহ সবাই এবার তাজ্জব হইনি মখা হয়ে গিয়েছি।তখন আমার মনে পড়ল সেদিন পত্রিকায় দেখেছিলাম"আংকেল আমায় রেপ করলে না"আর আজ খুজে পেলাম সেই টাইপের আধুনিক ভাতিজিদের।
সাথে এটা ও সিদ্ধান্ত নিয়েছি আমি বাবা(ভাবা না কিন্তু) আধুনিক হব না। তাহলে আরও কত কি যে দেখিতে হয় খোদ সৃষ্টিকর্তা জানে।পেরেছি কিনা জানি না।
আর সেদিন শেষে আব্দুল্লাহ তার "ওই" কে ঘরে নিয়েছিল কিনা বা কি হয়েছিল সে আমি অধম আর জানিতে পারি না।"ওই" বুজেন নাই? আরে ওয়াইফ।দিন পাল্টেছে না।।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.