নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

নিজেকে ভাল মানুষ হিসেবে গড়ে তোল পৃথিবী তোমার জন্য ভাল কিছু নিয়ে অপেক্ষা করছে।তবে ঠিক ততটুকুই তোমাকে সে দিবে যতটুকু তুমি নিজেকে গড়েছ।

পথিক৬৫

আমি খুব সাধারন একজন মানুষ,যে কিনা পৃথিবীর মানুষ গুলোকে হাসতে দেখলেই হাসে,আর কারো কান্না সহ্য করতে পারেন না। তবে অন্যায়ের প্রতিবাদ জানাতে ভুল করেন না।

পথিক৬৫ › বিস্তারিত পোস্টঃ

তুরস্কে ১৫ই জুলাই ও শিশুদের রাজপথ।। (ছবি পোস্ট)

১৬ ই জুলাই, ২০১৭ রাত ৯:২৬

(এটা মুলত ছবি কেন্দ্রীক পোস্ট।তাই পুরোটা দেখুন)।।
এই পতাকা আমাদের,একে রক্ষা করার দায়িত্ব আমাদেরই।এটাই যেন এই শিশুটির মুখেঃ

গতকাল ছিল তুরস্কের ব্যর্থ সেনা অভুর্থ্যান এর প্রথম বার্ষিকী।নিউজ কভারেজে ৪ জনের গ্রুপে ছিলাম তুরস্কের বামপন্থীদের শহর হিসেবে পরিচিত এস্কিশেহির এর প্রোগ্রাম মাঠে।তুরস্কের মানুষ গতবছর সন্ত্রাসী ফেতুল্লাহ গুলেন এর পক্ষ নিয়ে করতে চাওয়া "দারবে" সেনা অভুর্থ্যানে শহীদ প্রায় ২৩০ জন শহীদের স্মরনে হাজার হাজার মানুষ আবারও পথে নেমে এসেছিলেন।এবং তারা আজ রাতেও থাকবেন।৯০ কিংবা ১০০ বছরের সব বয়সের মানুষকে যেমন ময়দানে দেখা দিয়েছে ঠিক তাদের সাথেই ১ বছরের শিশুরা থেকে শুরু করে সব বয়সের শিশুরা ছিলেন তাদের বাবা কিংবা মায়ের হাত ধরে বিপ্লবের মাঠে।আমি তাদের থেকে কয়েক জন এর সাথে কথা বলেছিলাম। ৭ বছরের আয়েশা উইসাল কে প্রশ্ন করেছিলাম কেন এসেছো এখানে? তার জবাবঃ "দেশের জন্য এসেছি"। তার মা জেনান উইসাল জানিয়েছেনঃ "আমাদের বাচ্ছারা এটা শিখুক যে আমরা এই দেশকে সহজ ভাবে পাই নাই।তারা এই আবেগ এবং দেশের মর্যাদা জানুক।যাতে আগামীতে যেন কোন দিন তারা দেশকে বিক্রি না করেন"।
ইসমাইল আলতিন্তাস নামের এক বাবা বলছিলেনঃ "আমাদের শিশুরা এখান থেকে দেশপ্রেম শিখুক এবং নিজেদের আগামী যেভাবে গঠন করুন" ।আসলে এটাই সত্যি যে যে কোন বিপ্লবেই ৯ থেকে ৯০ এর অংশ গ্রহনই বিপ্লবে যেমন বিজয় আসে, ঠিক আজকের এই ৯ বছরের শিশুর হাত ধরেই আগামী দিনের বিপ্লব টিকে থাকে।কারন সেই এই বিপ্লবের মর্ম বুঝে ।।
১৫ ই জুলাই নিয়ে একটি ভিডিওঃ https://www.youtube.com/watch?v=FaOp1FCnNEg

গতকাল তোলা কিছু ছবিঃ
বিপ্লবের মাঠে সেলফি হতে দোষ কিঃ

নিজেকে ৫ ভাই।আর সবাই এসেছেন ১৫ জুলাই এর শহীদদের স্মরনেঃ

এভাবেই আগামীকে বিজিতার মত দেখতে চাই এই শিশুঃ

বাবা ইসমাইল আইতিন্তাস এর কাধে প্রিয় সন্তান ১৫ জুলাই এর মাঠেঃ

মা জেনান উইসেল এর সাথে আয়েশ উইছেল এবং তাই ভাইঃ

মায়ের কোলে ছোট্ট শিশুঃ

এবাবে অনেক ১ বছর থেকে কম বাচ্চাদেরও দেখা যায়ঃ

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.