নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

বলি, কিছু কথা!

মুনিরেভ সুপ্রকাশ

খুঁজে ফিরি অর্থপূর্ণ জীবন!

মুনিরেভ সুপ্রকাশ › বিস্তারিত পোস্টঃ

রাজনীতির সেই চেনা পথ!

১৮ ই সেপ্টেম্বর, ২০২০ রাত ১:১১

ক.
দলীয় সম্মেলনে প্রতি ৫৬ সেকেন্ডে একটি মিথ্যা বলেছেন ডোনাল্ড ট্রাম্প।
ট্রাম্পের এবারকার কৌশল- দুর্দান্তরকম উগ্র। ‘ঠাডা পড়া’ মিথ্যা, ভয়ংকর বর্ণ বিদ্বেষ, নিজের সকল ব্যর্থতাকে অভাবনীয় সাফল্য বলে নির্লজ্জভাবে জাহির করা -এই হলো ট্রাম্পের সম্বল। রিপাবলিকান পার্টির জাতীয় কংগ্রেসে ট্রাম্প মিথ্যা তো বলেছেনই, র্বণবাদ বিরোধী অহিংস আন্দোলনকারীদেরকে প্রকাশ্যে বন্দুক দিয়ে ধাওয়া করা বিতর্কিত উগ্র শ্বেতাঙ্গ দম্পতিকে ভিডিও বার্তায় হাজির করেছেন ভোট চাইতে! স্পষ্টভাবেই র্বণবাদের পক্ষে নিজের জোরালো অবস্থানকে প্রকাশ্যে এনে বর্ণবাদীদের ভোট বাগানোর কৌশল।
প্রতিদিন মিডিয়াতে আসছেন ট্রাম্প, প্রতিটা অনুষ্ঠানে মিথ্যার ফুলঝুড়ি, ধরাও খাচ্ছেন প্রায় সবখানেই। কিন্তু তিনি থামছেন না! একেকটা অনুষ্ঠানে ট্রাম্প কথা বলেন, পরপরই বিভিন্ন গণমাধ্যমকে বসতে হয় ফ্যাক্ট চেক বা সত্য যাচাই কর্মে! যথারীতি বের হয়ে আসে ট্রাম্পের মিথ্যাচার।
করোনা পরিস্থিতি মোকাবেলায় ভয়ংকর ব্যর্থ ট্রাম্প, কিন্তু তার প্রচার দলের ভাষ্য- শুধু যুক্তরাষ্ট্রই নয়, পুরো বিশ্বই বেঁচে গেছে, করোনার ব্যাপারে ট্রাম্পের পদক্ষেপে!
ডোনাল্ড ট্রাম্প রাজনীতির সেই চিরচেনা পথেই হাটছেন- নিজের সম্বন্ধে যত পার মিথ্যা বল, ব্যর্থতা ঢেকে রাখ, ব্যর্থতাকে সাফল্য হিসেবে প্রচার কর, প্রতিপক্ষের ব্যাপারে মিথ্যা বল, সত্যকেও মিথ্যা বানাও! এতকিছুর পরেও, জনগণের একটা গুরুত্বপূর্ণ অংশ মনে করে- ট্রাম্প খোদ ইশ্বরেরই প্রতিনিধি!!
খ.
যুক্তরাষ্ট্রের নির্বাচনকে অন্যতম কদর্য নির্বাচন হিসেবে অভিহিত করা হয় এর প্রচার কৌশলের কারণে। ট্রাম্প সেটাকে কয়েক কাঠি উপরে নিয়ে যাচ্ছেন। দেশটির একটা জিনিস আমার খুব ভাল লাগে, দেশটির প্রেসিডেন্টকে সাংবাদিকরা প্রশ্নবাণে জর্জরিত করে ছাড়েন! এবিসি টেলিভিশনের এক অনুষ্ঠানে একজন প্রশ্নকারী পর্যন্ত ধকম দিয়ে দিলেন প্রেসিডেন্ট ট্রাম্পকে- জনাব প্রেসিডেন্ট, থামুন, আমার কথা শেষ হলে আপনি বলবেন। অনেক সাংবাদিক সাক্ষাৎকার চলাকালেই ট্রাম্পের তথ্য যে ঠিক নয় সেটি তথ্য উপাত্ত দিয়ে ধরিয়ে দিচ্ছেন। এক চ্যানেলে ফোনে ট্রাম্প বলছিলেন, এসব বিষয়ে প্রতি সপ্তাহেই আমি বলতে পারি। জবাবে উপস্থাপক বললেন, ধন্যবাদ জনাব প্রেসিডেন্ট, কিন্তু আমার মনে হয় প্রতি সপ্তাহেই আপনাকে অনুষ্ঠানে আমন্ত্রণ জানানোর সুযোগ আমাদের নেই!
আমাদের দেশে সঙ্গত কারণেই সাংবাদিক ক্ষমতাসীনদের এভাবে যুক্তিসঙ্গত প্রশ্ন করতে পারেন না। প্রশ্ন করার উপায়ই নেই! সংবাদ মাধ্যমের মালিকেরাই যে অজস্র প্রশ্নের উত্তর দিতে অপারগ!!

মন্তব্য ৪ টি রেটিং +০/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ১৮ ই সেপ্টেম্বর, ২০২০ রাত ৩:৫১

সেনসেই বলেছেন: শেষের বাক্যে সব বলে দিলেন

২| ১৮ ই সেপ্টেম্বর, ২০২০ ভোর ৪:৪০

নুরুলইসলা০৬০৪ বলেছেন: বর্নবাদীরা বেশি হলে ভোটে অবশ্যই জয়ী হবে।

৩| ১৮ ই সেপ্টেম্বর, ২০২০ সকাল ১১:৫৬

সাড়ে চুয়াত্তর বলেছেন: আগের বারও ওনাকে আন্ডার এসটিমেট করা হয়েছিল। ফলাফল সবার জানা। সাদাদের মন মানসিকতা উনি ভালো বোঝেন।

৪| ১৮ ই সেপ্টেম্বর, ২০২০ দুপুর ১২:৩৪

রাজীব নুর বলেছেন: পিপীলিকার পাখা গজায় মরিবার তরে- ট্রাম্পের অবস্থা এরকম হবে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.