নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

কথাই মানুষের প্রাণ। যতদিন মানুষ হৃদয় উজাড় করে কথা বলতে পারবে ততদিন মানুষ বেঁচে থাকবে।

দূর দ্বীপবাসী

আমি হিমুর মত উদ্ভট টাইপের কেউ।আমার ভালোলাগে ভাবতে,হাঁটতে,কথা বলতে,নীরবে অপলক চেয়ে দেখতে। আমি আমার মত করে গড়ে উঠা এক আদম। নিরিবিলি প্রশান্ত মন নিয়ে প্রগাঢ় চিন্তায় ডুবে থাকতে ভালোবাসি। আমার পথ আমি বেঁচে নিয়ে,যে পথে হেঁটে চলবো অনন্ত সময়।

দূর দ্বীপবাসী › বিস্তারিত পোস্টঃ

শিশু শ্রম হোক অবসান

০৬ ই সেপ্টেম্বর, ২০১৬ সকাল ৮:০৫

শিশুশ্রম হচ্ছে বর্তমান বিশ্বে মানবতার সবচেয়ে বেশি নির্মম অবক্ষয়। ব্যক্তিমানস থেকে শুরু করে আজ সমাজ,রাষ্ট্র,পৃথিবীতে একটা জঘন্যতম প্রভাব ফেলছে এই শিশুশ্রম।মানবসভ্যতার বিকাশের পাশাপাশি সর্বোপরি জীবন ও জীবিকা, জীবনাচরণে ব্যাপক সচেতনতা এলেও,শিশুশ্রমের ব্যাপারে মানুষ আজো অসচেতন। এটা পৃথিবীর একবিংশ শতাব্দীর সবচেয়ে বড় মহাঅন্যায়।
শত শত আইন,শত শত সনদ কিংবা চুক্তি নূন্যতম পরিবর্তন আনতে পারেনি শিশুশ্রম বন্ধে। মানবিকতা ও বিবেকবোধের ঘাটতিই আজ সমাজে শিশুশ্রম ও শিশু নির্যাতনের বিষয়টি বিরাজমান রেখেছে। আজকে শিশু আগামী দিনের ভবিষ্যত,এটা আজ কথার কথা।


আমরা আমাদের সামান্য সুবিধা আদায়ের নিমিত্তে ধ্বংস করছি আমাদের প্রতিভাকে। কিন্তু একটু সহানুভূতি ও সহযোগী মনোভাবাসম্পন্ন হলেই আমরা এ মহাঅন্যায়কে রুখে দিতে পারি।
যদি আমরা শিশুশ্রম বন্ধ করার পাশাপাশি শিশুদের সাহায্য ও সহযোগিতা করি তবে আগামী দিনের ভবিষ্যত কর্ণধারদের নিয়ে একটা সুন্দর পৃথিবী রচনা করা সম্ভব। শিশু শ্রমের ব্যাপারে উৎসাহী জনগণকে আমরা সচেষ্ট সচেতন করার জন্য আসুন শপথবদ্ধ হই।
আর আজকের পৃথিবীতে সন্ত্রাসবাদের মূলে রয়েছে বিগত কয়েক দশকের শিশুমানসের সুসংগঠিত বিকাশের অভাব।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.