নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ব্লগিং জগতে প্রথম ঢুকলাম...

জীবনের পথে চলা নবীন এক পথিক...

রাফীদ চৌধুরী

জীবনকে সাজাতে চাই সুন্দর বাগিচায়... তাই করি যা মনে চায়... live it love it ENJOY it!!

রাফীদ চৌধুরী › বিস্তারিত পোস্টঃ

দুঃখ বিলাসঃ ছেড়া স্বপ্ন

১২ ই জুন, ২০১৩ রাত ২:০৩

স্বপ্নগুলো ধীরে ধীরে ফিকে হয়ে আসে। ঘুমের মাঝেই অস্থিরতা টের পাই। এক সময় ঘুম ভেঙ্গে গেলে উঠে বসি…হাঁপাতে থাকি… কপালের ঘাম মুছে জানালা দিয়ে সুদূরে দাঁড়ানো গাছগুলোর আবছা প্রতিমা দেখি। জমাট বাধা অন্ধকারে গাছের ছায়া ভালোই লাগে। কেমন নিস্তব্ধ ভাব। চুপচাপ নিরব প্রকৃতি… দু একটা হাইওয়ে ট্রাকের হালকা শব্দ শুনতে পাই। মাঝে মাঝে দূর থেকে কোমল মিষ্টি হাওয়া ভেসে আসে। প্রকৃতির দিকে তাকিয়ে নিজের অস্থিরতা ভূলার চেষ্টা করি।



এমন আমার প্রায়ই হয়। মাঝ রাতের ঘুম আমার কপালে জোটে না। দুঃস্বপ্ন যেন প্রতিরাতের সঙ্গি। রুটিন হয়ে গেছে ব্যপারটা। রাতে সিগারেটে একটা টান দিতে বড় আকুতি করে। অশান্ত মন শান্ত হতে চায়। কিন্তু কি করব বল! শান্ত হবার মত কোন কিছুই যে আমার পাশে নেই… খুব মনে পড়ে পুরনো দিনের কথা। জানি হারানো জিনিস ফিরে পাবার নয়। ফিরে চলার কোন পথ আর নেই। কি করব বল, অশান্ত মন যে কিছুই মানে না।



ছেড়া স্বপ্নগুলো নিয়েই রাত পার করে দিই। রাতের পর দিন আসে। আবারো আসে রাত। আবারো ছেড়া স্বপ্ন। অথচ ভেবে দেখেছ কি এমন তো নাও হতে পারত। পারতাম না সব কিছু পালটে দিতে? এমন হতে পারত না দুঃস্বপ্ন দূর হয়ে সেখানে রাজত্ব করত নতুন দিনের রঙ্গিন স্বপ্ন? অবশ্যই…যদি তুমি চাইতে।



ভাবি তুমি কি একবারও ফিরে তাকাও না? বর্ষার রিমঝিম বৃষ্টিতে একবারও মনে পড়ে না একজনের কথা? কিংবা জোছনার পবিত্র আলোতে মনের কোনে এক বারও উকি দেয় না কেমন আছে ছেলেটা… এখনো কি রাতে বিরাতে জেগে থাকে? এখনো কি পুর্ণিমার রাতে জানালার পাশে দাঁড়িয়ে চোখের পানি ফেলে? এখনোকি সে কি বদলে যেতে পারে নি? এখনো কি সব কিছু ভুলে যেতে পারে নি?

হয়তো তোমার মনে হয় না… হয়তো সবকিছু মানিয়ে গেছ… কিন্তু সেই ছেলেটা এখনো স্বপ্ন দেখে তোমাকে ভেবে। ছেড়া স্বপ্নগুলো তারই হয়ে থাক। তোমার স্বপ্ন যেন রঙ্গিন হয়… প্রতিটি সময়ের জন্য।

দুঃখ বিলাস

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.