নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি একজন পরিপূর্ণ মানুষ হতে চাওয়া নকল মানুষ। নিজ ধর্মে বিশ্বাসী ধার্মিক। নিজ কাজে নির্ভরশীল শ্রমিক। দেশকে ভালবাসা এক দেশপ্রেমিক।মানুষে মানুষে সচেতনতা বাড়ুক, দেশ হোক উন্নত, সমৃদ্ধশালী। মানবতা আশ্রয় নিক হৃদয়ে।

রিফ্রাক্শন

আমি ঠিক আমার মতো। আমার ভাবনার মত। ভাবনাগুলোর যুক্তির মত। আমি যেগুলো তে বিশ্বাস করি সেই বিশ্বাস এর মত। আমি আমার রচিত সংবিধানের মত। আমি প্রেমিকা পাগল প্রেমিকের মত। কাজ পাগল শ্রমিকের মত। দায়িত্ব নিতে চাওয়া নেতার মত। অবশেষও আমি মানুষ আপনাদের মতই, আপনাদের মধ্যেই একজন।

রিফ্রাক্শন › বিস্তারিত পোস্টঃ

কাগজের বুকে কিছু কথা

৩১ শে মে, ২০১৫ রাত ৮:২২

আনিকা

তুমি এতক্ষণ চিঠিটা পেয়ে গেছ হয়ত। পড়ার পর রাস্তার পাশের কোন ড্রেনে ছিড়ে ফেলে দিলেই হবে। রাগ করোনা। চিঠিটা আগে পড়।যদিও হাতের লেখা ভালনা।

তোমাকে প্রথম দেখা যেদিন সেদিন ক্রাশ খেয়েছিলাম। বয়সের দোষে হয়ত এটি আরো গভীর হয়েছে। এখন ইভেন গত দুই বছর থেকে এটি ভালবাসা তে রুপান্তর হয়েছে। প্রতিদিন কিছু টুকরো টুকরো অনুভুতি মিলে আজ হিমালয়ের চেয়ে বড় হয়ে দাড়িয়েছে।

তোমার বান্ধবীরা আমাকে যে বলত ফার্স্ট ইয়ারের মুরাদ ভাই তাছাড়া আমার সকল বন্ধু তোমার প্রতি আমাকে আরো দুর্বল করে তুলেছে।

তোমার সাথে আমার প্রথম পরোক্ষ ভাবে কথা হয় ১২ জুন ২০১৪ সেদিন ছিল বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠান। হয়ত আমার অনুমতি ছিল না। এজন্য আমাকে বেয়াদব কিংবা অভদ্র বলতে পার। কিন্তু আবেগের দোষ সবকিছু।

যাই হোক ক্ষমা করে দিও।

আর এভাবেই কিছু খন্ডকালীন কথার মাঝে তুমি একদিন বলেছিলে তোমাকে ভুলে যেতে। কিন্তু সেটা আমার জন্য ছিল অসম্ভব। তবুও ক্ষনিকের জন্য চেষ্টা করেছিলাম। তুমি বলেছ তাই।

আমি হয়ত ছাত্র ভাল না। তুমি গোল্ডেন পাওয়া স্টুডেন্ট যেখানে আমি এপ্লাস চিনিনা এই জিবনে।তোমাকে নিয়ে সকল স্বপ্ন সাজিয়েছিলাম। ভাল করে পড়তাম। কিন্তু সেদিনের পর আর পড়ার ইচ্ছা ছিল না। এভাবেই চলেছি।

ভেড়ামারার সকল স্যার হয়ত আমাকে নিয়ে অনেক আশা করে কিন্তু তোমাকেই শুধু একটি সত্য কথা বলি আমার কোথাও মানে কোন সরকারী বিশ্ববিদ্যালয়ে সুযোগ হবে না। তাই জিবন টা এখানেই শেষ হয়ে যাবে হয়ত। থাক বাদ দাও।

ভাল করে পড়া লেখা কর।বাবা মায়ের স্বপ্ন পুরন কর। নামকরা ডাক্তার হও। ভাল একটা ভবিষ্যত তোমার।এতে অধিকার না থাকলেও আমিও কম খুশি হব না।

না আমি তোমাকে ইমোশনালি কিছু বলতে চাচ্ছি না। অনেক চেষ্টা করেছি তোমাকে শুধু একটি কথায় বলতে চাইআমি তোমাকেই ভালবাসি।

আর কি লিখব? লিখার তো অনেক কিছুই আছে। থাক।

ও আর একটি কথা।।। যদি কোন কষ্টের সময়ে আমাকে প্রয়োজন মনে পড়ে তবে নির্দিধায় ডাকবে। আল্লাহ না করুক তোমার জিবনে কখনো কষ্ট আসুক। তোমার মুখটা হাসি ছাড়া মানায় না। তোমার সুখের সময় আমাকে ডাকার কোন প্রয়োজন পড়বে না ইভেন ভাবনায়ও হয়ত আাসবে না তোমার।

আমি এই ধরনীতে খুব কম জনকে বিশ্বাস করি আর এদের চোখ কান বুজে বিশ্বাস করি।তুমিও একজন। আর আমি তোমার ঐ শেষ মেসেজ টার ওপর ভার করে থাকব।

তোমার ওপর বিশ্বাস টাই এখন আমার হৃদস্পন্দন। এর ওপর বেচে থাকা।

ভেব না কথাটা বদলে গেলেও তোমার ওপর বিশ্বাসটা থেকেই যাবে।

চিঠির উত্তর কল্পনা করি না। কিন্তু আশা করা যায়। থাক সবাই সব পায় না।

ভালো থাক।

MD

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.