নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি একজন পরিপূর্ণ মানুষ হতে চাওয়া নকল মানুষ। নিজ ধর্মে বিশ্বাসী ধার্মিক। নিজ কাজে নির্ভরশীল শ্রমিক। দেশকে ভালবাসা এক দেশপ্রেমিক।মানুষে মানুষে সচেতনতা বাড়ুক, দেশ হোক উন্নত, সমৃদ্ধশালী। মানবতা আশ্রয় নিক হৃদয়ে।

রিফ্রাক্শন

আমি ঠিক আমার মতো। আমার ভাবনার মত। ভাবনাগুলোর যুক্তির মত। আমি যেগুলো তে বিশ্বাস করি সেই বিশ্বাস এর মত। আমি আমার রচিত সংবিধানের মত। আমি প্রেমিকা পাগল প্রেমিকের মত। কাজ পাগল শ্রমিকের মত। দায়িত্ব নিতে চাওয়া নেতার মত। অবশেষও আমি মানুষ আপনাদের মতই, আপনাদের মধ্যেই একজন।

রিফ্রাক্শন › বিস্তারিত পোস্টঃ

বাংলাদেশ,ভারতের একটি প্রদেশ। (ফান পোস্ট)

১০ ই এপ্রিল, ২০১৭ বিকাল ৫:১৫

রাজনৈতিক ক্ষেত্রে
ভারত একটি বড়দেশ, যার রাজনীতি রাজ্য এবং কেন্দ্র ভিত্তিক। এখন বাংলাদেশ যদি একটি প্রদেশ হয়ে যাই তাহলে খালেদা জিয়া হয়ে যাবেন রাজ্যের বিরধীদলীয়ও নেত্রী। তার কেন্দ্রে রাজনীতি করার কোন সুযোগ থাকবে না। তিনি আর জাতীয় ইস্যু তে পাকিস্তান প্রেম দেখাতে পারবেন না।

ক্রিড়া ক্ষেত্রে
ভারতের একটি জাতীয় দলে কে কে সুযোগ পাবে তা নিয়ে একটা ঝামেলা হবে। টেস্ট অধিনায়ক ভিরাট থাকবেন নাকি মুশফিক থাকবেন তা নিয়ে ক্যাচাল হবে। রাতারাতি আমরা টেস্ট র‍্যাঙ্কিঙ্ক এর ১ নং দল হয়ে যাবে।
রাঞ্জি ট্রফি তে দলের সংখ্যা বেড়ে ২৭ থেকে ২৮ হবে নাকি ৩৪ হবে তা নিয়ে আলচনা হবে।
আইপিএলএ নতুন ফ্র্যাঞ্চাইজি তৈরি হবে, বিপিএল নামে কিছু থাকবে না। দলের কোচ বদলে যাবেন।
ফুটবলে আমদের দলের সবাই হিরো সুপার লিগ খেলতে পারবে।

দিবসগুলো
বাংলাদেশের জাতীয় দিবস গুলো বৃদ্ধি পাবে তখন ২৬ শে জানুয়ারী একদিন ছুটি বেশি পাওয়া যাবে।কিন্তু ১৫ আগস্ট নিয়ে ঝামেলা বাধবে, একদিকে আমাদের শোক দিবস আবার ভারতের স্বাধীনতা দিবস। আবার আমাদের ২৬ মার্চ কিংবা ১৬ ডিসেম্বর নিয়েও ঝামেলা হতে পারে।

বিনোদন ক্ষেত্রে
টলিউড আর ঢালিউড ভেঙ্গে বাংলা সিনেমার জন্য নতুন কিছু নাম হবে, বলিঊড কিংবা তামিল,তেলেগু, ভোজপোরি, হাইড্রাবাদি সিনেমা গুলো আমরা সহজেই হলে বসে দেখতে পারব। এতে করে পরিচালক সবাই খুশি হবেন। নতুন নতুন ছবি তৈরি হবে। সানি লিওন, দিপিকা, ক্যাট্রিনা, প্রিয়াঙ্কা আমাদের দেশের নায়িকা হবে।

যোগাযোগ ক্ষেত্রে
ভারত কারগারি তৈরি করছে, আমরা সহজেই অল্প দামে কার কিনে চরতে পারব, ইচ্ছা করলেই টিকেট কেটে ট্রেন কিংবা হানিফ, দেশ ট্রাভেল করে কলকাতা, দিল্লি যেতে পারব। সেমিস্টার শেষে কিংবা প্রেমিকা নিয়ে তাজমহল ডেটিং এ যেতে পারব। দার্জিলিং যেতে পারব।

শিক্ষাক্ষেত্রে
দেশের বিশ্ববিদ্যালয় এর সংখ্যা বেরে যাবে, ইঞ্জিনিয়ারিং কলেজের সংখ্যাও বাড়বে।

অনেক কিছুই লিখলাম, এতে আমাকে কোন দলীয় লোক মনে করবার কারণ নাই। গত দুইদিন দেশ বিক্রি নিয়ে ট্রল হচ্ছে তাই আমিও একটু সামিল হলাম।

মন্তব্য ৪ টি রেটিং +০/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ১০ ই এপ্রিল, ২০১৭ রাত ১১:০৬

প্রশ্নবোধক (?) বলেছেন: দেশ পুরোটা দিয়ে দিলেও আপনাদেরকে মুম্বাইয়ের হোটেলগুলোতেও ঢুকতে দিবেনা। ভাত খাওয়াবে পানি নয়। হায়রে অবস্থা। এসব নিয়েও ফান হয়।

২| ১১ ই এপ্রিল, ২০১৭ সন্ধ্যা ৬:৪৩

রিফ্রাক্শন বলেছেন: আপাতত মুম্বাই এর হোটেল গুলোতে উঠতে চাই না। ধন্যাবাদ। এখন অনেক কিছু নিয়েই ফান হয়, আর তাই আপনি যেভাবে নিবেন!

৩| ১১ ই এপ্রিল, ২০১৭ রাত ৮:১৭

টারজান০০০০৭ বলেছেন: গোবৎসের সংখ্যা বাড়িয়া যাইবে ! বাংলাদেশের টয়লেটগুলোতে লাইন লাগিয়া যাইবে ! ব্র্যাকের আবেদ স্যার স্বাস্থসম্মত পায়খানার ব্যবসা করিয়া নো-বেল পাইবেন। বাংলাদেশের মানুষও আদ্দেক ডিমের পুরোটা খাওয়া শিখিবে ! মেহমান আসিলে "খেয়ে এসেছেন না যেয়ে খাবেন" বলা শিখিবে। বাংলা ভাষা আবার চাষার ভাষার মর্যাদা পাইবে।

ব্যবসা বাণিজ্য দাদাদের হাতে দিয়া আপনার হাতে হারিকেন আর বদনা কাঁধে ঝুলাইয়া দিবে। ধর্ষণের সেঞ্চুরি থেকে ১০ হাজারী ক্লাবে সহজেই প্রবেশ করিবে। তবে ভালো দিক হইলো সীমান্ত হত্যা বন্ধ হইয়া যাইবে। জল খসাইতে এতো কষ্ট হইবে না।

এহহে ! আসলটাইতো বাদ গিয়াছে ! সানি লিওনিরে ভিসা ছাড়াই সচক্ষে দেখিয়া বাংলাদেশিদের পতাকা পত পত করিয়া উড়িতে থাকিবে.................. X( X(( X(

উহা দ্বারাই বাংলাদেশিরা ভারত জয় করিয়া ফেলিবে !

৪| ১১ ই এপ্রিল, ২০১৭ রাত ৮:২৩

রিফাত হোসেন বলেছেন: Tarzan00007 বলেছেন: গোবৎসের সংখ্যা বাড়িয়া যাইবে ! বাংলাদেশের টয়লেটগুলোতে লাইন লাগিয়া যাইবে ! ব্র্যাকের আবেদ স্যার স্বাস্থসম্মত পায়খানার ব্যবসা করিয়া নো-বেল পাইবেন। বাংলাদেশের মানুষও আদ্দেক ডিমের পুরোটা খাওয়া শিখিবে ! মেহমান আসিলে "খেয়ে এসেছেন না যেয়ে খাবেন" বলা শিখিবে। বাংলা ভাষা আবার চাষার ভাষার মর্যাদা পাইবে।

ব্যবসা বাণিজ্য দাদাদের হাতে দিয়া আপনার হাতে হারিকেন আর বদনা কাঁধে ঝুলাইয়া দিবে। ধর্ষণের সেঞ্চুরি থেকে ১০ হাজারী ক্লাবে সহজেই প্রবেশ করিবে। তবে ভালো দিক হইলো সীমান্ত হত্যা বন্ধ হইয়া যাইবে। জল খসাইতে এতো কষ্ট হইবে না।

এহহে ! আসলটাইতো বাদ গিয়াছে ! সানি লিওনিরে ভিসা ছাড়াই সচক্ষে দেখিয়া বাংলাদেশিদের পতাকা পত পত করিয়া উড়িতে থাকিবে.................. X( X(( X(

উহা দ্বারাই বাংলাদেশিরা ভারত জয় করিয়া ফেলিবে



----------- =p~

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.