নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আম জনতার একজন।

ইছামতির তী্রে

I have a dream.

ইছামতির তী্রে › বিস্তারিত পোস্টঃ

বাংলাদেশের ক্রিকেট দলের স্পন্সরশীপ থেকে অবিলম্বে সাহারা গ্রুপকে বাদ দেয়া হোক।

০৫ ই মার্চ, ২০১৪ বিকাল ৩:১৫

(১)

মনে কত আশা ছিল আজ প্রাণখুলে বাংলাদেশের বিজয়ের কথা লিখব। ভেবেছিলাম আজকের সকল পত্রিকা, সকল সামাজিক যোগাযোগ মাধ্যমে থাকবে শুধুই বিজয় উল্লাসের নানা চিত্র। সকল মানুষের মুখে থাকবে প্রাণখোলা হাসি। কিন্তু কিছুই হলো না। বাংলাদেশ ইতিহাসের সেরা খেলা খেলেও হেরে গেল। এই কস্ট রাখি কোথায়?



ক্রিকেট আমাদের জন্য শুধু একটা খেলা বা প্রতিযোগিতা না!! এটা আমাদের কাছে একটি উৎসব এর মতো। যেখানে কোন দলমত নেই। এটা আমাদের জীবন, আমাদের ভালোলাগা, আমাদের ভালবাসা, আমাদের আবেগ, আমাদের হাঁসি, আমাদের কান্না, আমাদের দোয়া... আমাদের সব কিছু এই ক্রিকেট এর জন্য। আমরা আমাদের দেশ, আমাদের ক্রিকেটকে অনেক ভালবাসি এবং ভালবাসবো। জয় আমাদের হবেই হবে। আমরা বাংলাদেশী, কখনো আশা হারাই না। ঠিকই আবার শ্রীলঙ্কার বিরুদ্ধে পরের ম্যাচে আমরা বসে যাব খেলা দেখতে। ব্যানার ফেস্টুন পতাকা বডি আর্ট নিয়ে আবার মাতিয়ে তুলবো স্টেডিয়াম। কাজ ফাকি দিয়ে ইন্টারনেট এ, স্কুল কলেজ ফাকি দিয়ে কোন বন্ধুর বাসায়, পথচারীরা রাস্তার ধারে কোন শো-রুমে, যে যার যার স্থান থেকে আবার চিৎকার করে বলবো, সাবাস টাইগার। গর্জে উঠো আরেকবার। নাহ আর কিছু লিখার নাই। চোখের পানি আর ধরে রাখতে পারছিনা। আর পারুম না অপেক্ষায় রইলাম নেক্সট ম্যাচ এর জন্য। অপেক্ষায় রইলা টি-২০ বিশ্বকাপ এর জন্য। বাংলাদেশ ভালো খেলছে এইটাই বড় কথা। যে হালায় বাংলাদেশ দল কে গালাগালি আর আফ্রিদির সুনাম করতাছে তাদের বলি জয় এক দিন আমাদের হবেই হবে ইনশাল্লাহ।। (লেখার এই প্যারাটুকু ধার করা)।





আমরা হয়ত ম্যাচ জিততে পারিনি; তবে ক্রিকেট বিজয়ী হয়েছে। ক্রিকেট ইতিহাসের অন্যতম এক সেরা ম্যাচের অংশ হতে পারে আমরা গর্বিত বোধ করছি। গোটা বাংলাদেশ দলকে অন্তরের অন্তস্থল থেকে ধন্যবাদ জানাচ্ছি।



(২)



ভারতের একজন শীর্ষস্থানীয় ব্যবসায়ী সাহারা গ্রুপের প্রধান সুব্রত রায়কে গত শুক্রবার পুলিশ ভারতের লক্ষ্মৌ শহর থেকে গ্রেপ্তার করেছে। তিনি এখন জেলে আছেন। তার বিরুদ্ধে অভিযোগ, তিনি তার ব্যবসায় বিনিয়োগের কথা বলে যে চারশো কোটি ডলার (প্রায় সাড়ে ২৪ হাজার কোটি টাকা)বিনিয়োগকারীদের কাছ থেকে নিয়েছেন, তা তিনি ফেরত দিতে ব্যর্থ হয়েছেন; বা ফেরত দিতে গরিমসি করছেন। আদালত তার বিরুদ্ধে জামিন অযোগ্য গ্রেফতারি পারোয়ানা জারি করেন।



গত সোমবার দুপুরে ভারতের সুপ্রিম কোর্টে ঢোকার সময় সাহারা প্রধান সুব্রত রায়ের মুখে কালি ছুঁড়ে মারেন এক আইনজীবী। ওই আইনজীবি বলেন, “গরিবের টাকা চুরি করেছে সুব্রত রায়। তাকে শিক্ষা দিতেই আমি এ কাজ করেছি।”



কিছুদিন আগেও ভারতের জাতীয় ক্রিকেট দলের স্পন্সর ছিল তার সাহারা গ্রুপ। এখন তারা বাংলাদেশের ক্রিকেট দলের স্পন্সর।



এখন প্রশ্ন হলো, এতবড় একজন অভিযুক্ত ব্যক্তির প্রতিষ্ঠান কিভাবে, কোন নৈতিকতায় বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অফিসিয়াল স্পন্সর থাকতে পারে???



সবার মতামত জানতে চাই।

মন্তব্য ৪ টি রেটিং +০/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ০৫ ই মার্চ, ২০১৪ বিকাল ৪:০৩

আরিফ রুবেল বলেছেন:

সাহারামুক্ত বাংলাদেশ চাই। ক্রিকেট দলের স্পন্সর শুধু নয় সাহারা মাতৃভূমি প্রকল্পও বাতিল করা হোক

০৬ ই মার্চ, ২০১৪ সকাল ১০:১২

ইছামতির তী্রে বলেছেন: আপনাকে অনেক ধন্যবাদ ছবি আপলোড করার জন্য। অনেক দিন হলো আমার এখান থেকে পিক আপলোড হয় না। :(

সাহারা নিয়ে দেখছি কারো মাথাব্যথা নেই। তবে আমি নিশ্চিত কয়েকদিনের মধ্যেই সবাই সোচ্চার হবে।

২| ১৭ ই মার্চ, ২০১৪ ভোর ৬:১৮

িসয়াদ বস বলেছেন: সহমত

১৮ ই মার্চ, ২০১৪ সকাল ৯:২১

ইছামতির তী্রে বলেছেন: ধন্যবাদ আপনাকে...।

পত্রিকায় অনেকেই এটা নিয়ে লিখছেন। কিন্তু সরকারের এ ব্যাপারে কোন মাথাব্যথা আছে বলে একদম মনে হচ্ছে না।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.