নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আম জনতার একজন।

ইছামতির তী্রে

I have a dream.

ইছামতির তী্রে › বিস্তারিত পোস্টঃ

একটি ‘শোক সংবাদ’।

০৭ ই জুন, ২০১৬ বিকাল ৩:৩৪

মসজিদের মাইক থেকে হরহামেশাই ‘শোক সংবাদ’ শিরোনামে একটি ঘোষণা ভেসে আসে। ঘোষণাটি শোনামাত্র আমরা কেউ কেউ ক্ষণিকের জন্য থমকে যাই। কিন্তু জীবনের টান আমাদের সম্মুখপানে এগিয়ে নিয়ে যায়। সংবাদটি শ্রবণ করা সত্ত্বেও অনেকেরই হয়ত তেমন একটা বিকার লক্ষ্য করা যায় না। একই ঘোষণা হয়ত অনেকের অগোচরেই থেকে যায়। আর আমাদের মধ্যে খুব কম সংখ্যক মানুষই আছেন যারা ঘোষণাটি শ্রবণ করে ব্যথিত হন এবং মৃতের জন্য দোয়ার পাশাপাশি নিজের মৃত্যুর কথা স্মরণ করে থাকেন।



অথচ এটি এমন একটি ঘোষণা যা একজন মানুষের পথচলা চিরতরে স্তব্দ হয়ে যাবার জানান দেয়; এটি এমন একটি ঘোষণা যার ফলশ্রুতিতে একটি পরিবারে দুঃখের ঘোর অমানিশা নেমে আসে; এটি এমন একটি ঘোষণা যা একটি পরিবারের স্বাভাবিক জীবনযাত্রা চিরতরে পাল্টে দেয়; এটি এমন একটি ঘোষণা যা একদিন সবার নামে একে একে ঘোষিত হবে। এটি এমন একটি ঘোষণা যা আমাদের স্মরণ করিয়ে দেয় আমাদেরকে অতি অবশ্যই মহান স্রস্টার সম্মুখে দাড়াতে হবে; জবাবদিহিতার জন্য।

প্রতিটি ‘শোক সংবাদ’ আমাদের মা-বাবা, ভাই-বোন, বন্ধু-বান্ধব-স্বজনের মধ্যে কাউকে না কাউকে কে কেড়ে নেয়। দুনিয়া সৃষ্টির শুরু থেকে চলছে এই ধারাবাহিকতা। কেননা আল্লাহ রাববুল আলামীন কুরআনে কারীমে ইরশাদ করেন-‘প্রত্যেক প্রাণীকে মৃত্যুর স্বাদ গ্রহণ করতে হবে’।

সবাইকে অনেক অনেক ধন্যবাদ।

মন্তব্য ২ টি রেটিং +২/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ০৭ ই জুন, ২০১৬ বিকাল ৩:৩৭

মোটা ফ্রেমের চশমা বলেছেন: ভাবনার মত একটি পোস্ট। কেমন যেন লাগছে পড়ার পর। সত্যিই আমরা অন্যদের দুঃখে দুঃখিত হওয়ার হতে পারি না এখন সহজে।

০৭ ই জুন, ২০১৬ বিকাল ৩:৫৪

ইছামতির তী্রে বলেছেন: আমার 'মা' কে যেদিন হারালাম সেদিনই এই 'শোক সংবাদ' এর আসল মানে বুঝতে পারলাম।

ধন্যবাদ ভাই মন্তব্যের জন্য।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.