নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

life is a game . lets make a highscore

প্রফেসর সাহেব

প্রফেসর সাহেব › বিস্তারিত পোস্টঃ

ইন্ডিয়া যাবো

০২ রা নভেম্বর, ২০১৫ রাত ৯:২২

সপ্তাহ খানেকের ভেতরে ইন্ডিয়া যাবো।আমরা ৩ জন।দিল্লীতে কাজ আছে।৩ জনের ই প্রথম ইন্ডিয়া সফর।বাস,ট্রেন,না বিমান, কোনটায় ভাল হবে? খরছ কেমন?কলকাতা আর দিল্লিতে হোটেল ভাড়া কেমন?কেউ জানলে বলবেন প্লিজ

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ০২ রা নভেম্বর, ২০১৫ রাত ১০:০৪

শরীফ মাহমুদ ভূঁইয়া বলেছেন: বিমানে গেলে খরচ একটু বেশি পড়লেও তাড়াতাড়ি যেতে পারবেন, কাস্টমস ঝামেলা কম। বেনোপেল দিয়ে গেলেও যেতে পারেন । যাতায়াত খরচ ১৮০০*২*৩=১০,৮০০/= ঢাকা টু কলকাতা । ডলার কলকাতায় গিয়ে এক্সচেঞ্জ করবেন। বর্ডারে এক্সচেঞ্জ করলে টাকা কম পাবেন। হোটেল ৮০০ রুপি থেকে শুরু করে ২০০০ রুপির ভেতর পেয়ে যাবেন। হুটহাট করে খরচ শুরু করবেন না, আগে যাচাই করে দরদাম করে দেখে শুনে তারপর খরচ করবেন। খাওয়া -দাওয়া রিসেনেবল। বাঙ্গালি হোটেল আছে ২০০-৩০০ রুপিতে ভাল খেতে পারবেন। কলকাতায় ভিক্টােরিয়া পার্ক, সায়েন্স সিটি, হাওড়া ব্রীজ, কালি মন্দির, শিয়ালদাহ স্টেশনের ভিড় দেখে আসতে পারেন। কলকাতার ভেতর মেট্রোতে চলাচল করবেন। ভুলেও ট্যাক্সি ক্যাবে চড়বেন না। সবসময় পাসর্পোটের জেরোক্স কপি সাথে রাখবেন। কোনো সমস্যা হলে পুলিশকে জিজ্ঞেস করবেন কোনো পথচারীকে নয়। শুভ ভারতভ্রমন।

২| ০৩ রা নভেম্বর, ২০১৫ রাত ২:২৩

মুবতাসিম জামান বলেছেন: আমি এক মাস আগে এসেছি। আপনি যদি প্লেনে যাওয়া মনস্থির তাহলে অবশ্যই ঢাকা-কলকাতা-দিল্লী টিকেট করবেন। খরচ অনেক কম হবে। আপনি নেট থেকেই টিকিটের মূল্য চেক করে নিতে পারেন। Air India, Indigo এইসব এয়ার লাইন্সের ওয়েব পেইজ চেক করে টিকিটের মূল্য দেখতে পারেন এবং ক্রেডিট কার্ড অথবা ট্রাভেল এজেন্টের মাধ্যমে টিকেট কিনতে পারেন। মাঝে মাঝে এয়ার লাইন্সগুলো অনেক ডিসকাউন্ট দিয়ে থাকে, এতে করে ট্রেনের অনেক কম খরচে ভ্রমন করা যায়। দিল্লী পাহারগন্জ এলাকায় অনেক হোটেল আছে, আগে রুম দেখে নিবেন, আর রুম রেন্ট নিয়ে একটু দরদাম করতে হবে। এ এলাকার সুবিধা হচ্ছে দিল্লী মেট্রো একদম কাছে। আর কলকাতায় নিউমার্কেট এলাকায় থাকতে পারেন। সস্তার অনেক হোটেল আছে। আশাকরি তথ্যগুলো আপনাকে সাহায্য করবে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.