নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

life is a game . lets make a highscore

প্রফেসর সাহেব

প্রফেসর সাহেব › বিস্তারিত পোস্টঃ

পরমতসহিষ্ণুতা ২

০৭ ই আগস্ট, ২০১৮ সন্ধ্যা ৬:১০

মন্ত্রী শাজাহানকে যখন ফেসবুকে নির্লজ্জ বেহায়া বলেছিলাম তখন অনেকেই বাহবা দিয়েছিলেন।সেটা যতটা না সত্য কথা বলার জন্য ছিল তারচেয়ে বেশি ছিল আপনাদের বিরোধী পক্ষের কারো বেইজ্জতি হচ্ছে এটা দেখার খুশিতে।

প্রত্যেক মানুষই রাজনৈতিক জীব, সবার পছন্দের দল আছে। মুখে নিরপেক্ষ বলা লোকটিও অন্তরে কোন না কোন দলকে লালন করে। কিন্তু সমস্যা হচ্ছে মানুষ আজকাল বিরোধীমতকে সহ্য করতে পারেনা,যেকোন ইস্যুতে তার অন্তরের সেই ঘুমন্ত বিশ্বাস জেগে উঠে।বিরোধী দলের গুনগান যেমন সে সহ্য করতে পারেনা তেমনি পারেনা নিজ দলের সমালোচনা।
আন্দোলন নিয়ে যে গুজব রটানো হয়েছে এটা যেমন দিবালোকের মত পরিস্কার তেমনি ছাত্রদের উপর ছাত্রলীগের হামলাও পরিস্কার, আপনি যদি শুধু গুজব গুজব করেন কিন্তু ছাত্রলীগের হামলাকে অস্বীকার করেন তাহলে যেমন আপনি চুতিয়া ঠিক তেমনি শুধুমাত্র ছাত্রলীগের হামলা নিয়ে পরে থাকলেন অন্যদিকে গুজবকে প্রমোট করলেন এবং হাজার হাজার প্রমাণ থাকা সত্ত্বেও এটাকে গুজব বলে মানতে নারাজ তাহলে আপনিও চুতিয়া। আন্দোলনরত ছাত্রছাত্রীদের উপর কোন খুন বা ধর্ষণের ঘটনা ঘটেনি এটা যেমন সত্য তেমনি ছাত্রলীগ যে হামলা করেছে এটাও সত্য।

সবাই সবার দলীয় স্বার্থ নিয়ে আছে, আপনি নিরপেক্ষ কিছু বললেই ট্যাগ পাবেন। গুজবকে গুজব বললে আওয়ামী দালাল আর ছাত্রলীগের সমালোচনা করলে স্বাধীনতা বিরোধী। আমার পছন্দের দল আছে, থাকতেই পারে। আমি সাহস করে দলের সমালোচনা করছি, আপনার সাহস আছে কি আপনার দলের সমালোচনা করার?

মন্তব্য ১ টি রেটিং +০/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ০৮ ই আগস্ট, ২০১৮ সকাল ১০:৫৬

রাজীব নুর বলেছেন: মন্ত্রী হতে হলে নির্লজ্জ হতে হয়।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.