নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

life is a game . lets make a highscore

প্রফেসর সাহেব

প্রফেসর সাহেব › বিস্তারিত পোস্টঃ

সেলেব্রিটি অবসেশন ২য় ও ৩য় কিস্তি

১৩ ই এপ্রিল, ২০২৪ রাত ১১:৫৭



#সেলেব্রিটি_অবসেশন : ২য় কিস্তি

১।
ট্রাইবালিজম এসপেক্ট থেকে বললে সেলেব্রিটি ওয়ারশিপ একটা বায়োলজিকাল ট্রিক।

আদিম যুগে গোত্রের নেতা হত যে সবচেয়ে শক্তিশালী, বুদ্ধিমান, সেরা শিকারী, ভালো যোদ্ধা, যাকে সবাই ভয় পেতো, যে জানতো কোন সাপের বিষ আছে, যে তার পরিবার আর গোত্রকে শত্রু থেকে রক্ষা করতো।

সবাই তার মতো হতে চাইতো, তাকে অনুসরণ আর অনুকরণ করতো। তখন এমনকি কিছুদিন আগের রাজা বাদশাদের যুগেও বিনোদনকর্মীরা আসতো নাচতো ভাড়ামি করতো তারপর কিছু বকশিস নিয়ে চলে যেতো। সমাজে এদের অবস্থান ছিলো এতটুকুই। তারা ছিলো শুধুমাত্র এন্টারটেইনার। এখন তারা তারকা হইয়া গেছে।

২।
পর্দায় তারা পার্ফেক্ট লাইফের ফিরিস্তি দেখায়, অত্যাচারী থেকে অত্যাচারিতকে বাচায়, সত্যের পক্ষে কথা বলে, তাদের সাথে লড়াইয়ে কেউ পারে না, সবসময়ই তারা জেতে । এই রিল লাইফ মানুষকে তার অতীতের গোত্রপতির কথা মনে করিয়ে দেয়, গোত্রপতির অনুকরণ আগে যেভাবে করতো এখন সেভাবে নায়কের অনুকরণ করে।

#সেলেব্রিটি_অবসেশন : ৩য় কিস্তি

১।
কালচারাল কনজুমার হিশেবে আপনি যখন কোনো গান শুনছেন বা নাটক দেখছেন তখন তার জন্য মূল্য দিচ্ছেন, মনে করেন টাকা দিয়ে সিডি কিনছেন বা ইউটিউবের বিজ্ঞাপন সহ্য করছেন বা টিকিট কেটে সিনেমা দেখছেন। এখানে আপনি ক্রেতা আর শিল্পী বিক্রেতা।

এখন এই শিল্পীর প্রতি আপনার আলাদা কোনো দায়বদ্ধতা নাই, সে অসুস্থ হলে তার চিকিৎসার জন্য টাকা চাইতে গিয়ে "সারাজীবন আমাদেরকে আনন্দ দিছে" এই খোটা দেওয়াটা অযৌক্তিক। এখানে মানবিক তথা সামাজিক দায়বদ্ধতা থেকে তার চিকিৎসার জন্য সাহায্য করা যায়, কিন্তু সে শিল্পী সে হিশেবে প্রিভিলেজ পাওয়ার দাবি করতে পারে না।

২।
আপনি ক্রেতা আপনে কিনছেন, সে বিক্রেতা সে বেচছে, হিসাব শেষ।

৩।
সাকিবের ক্রিকেট আমার ভাল্লাগে, বিজ্ঞাপন সহ্য কইরা বা টিকেট কাইটা খেলা দেখি। সে খেইলা বেতন পাইতেছে ম্যাচ ফি পাইতেছে।আমি খেলা দেইখা আনন্দ পাইতেছি, হিসাব শেষ। দেখা হইলে হয়তো ভদ্রভাবে তারে একটা সেলফি তোলার আবদার করা যায় কিন্তু দৌড়ে মাঠে ঢুকে তাকে জড়াইয়া ধরতে হবে কেনো? সে আমার আইডল হতে যাবে কেনো? তার বউ পর্দা করলেই কি আর না করলে আমার কি ছেড়া যায়? তার ব্যক্তিগত লাইফ দিয়া আমার কামডা কি?

৪।
এই সেলেব্রিটিরা আমার ব্যক্তিজীবনে কি ভ্যালু এড করতেছে?

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ১৩ ই এপ্রিল, ২০২৪ রাত ১১:৫৯

প্রফেসর সাহেব বলেছেন: প্রথম পর্ব পড় তে হলে এই লিংকে প্রবেশ করুন। Click This Link

২| ১৪ ই এপ্রিল, ২০২৪ রাত ১:২৫

শূন্য সারমর্ম বলেছেন:


বাঁচার উপায় কি?

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.