নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সময় পাইলে ব্লগ লেখাটা এখন নেশায় পরিণত হয়েছে। ব্যাস্ততার ফাকে যারা আমার ব্লগ দেখেন তাদের কাছে কৃতজ্ঞ। আপনাদের অনুপ্রেরণা থাকলে নিশ্চই সামনের দিন গুলোতে লেখা চালিয়ে যাবো।

শিশির খান ১৪

বেস্ত সময়ের ফাঁকে যারা আমার ব্লগ পরেন তাদের সবাইকে ধন্যবাদ

শিশির খান ১৪ › বিস্তারিত পোস্টঃ

আবারও ঢাকা বাস অযোগ্য শহরের তালিকাতে দ্বিতীয় হয়েছে

২৩ শে আগস্ট, ২০১৫ রাত ১২:১৫


আবারও ঢাকা বাস অযোগ্য শহরের তালিকাতে দ্বিতীয় হয়েছে।অবস্তার কোনো পরিবর্তন হচ্ছে না বিশ্বের ১৪০টি শহরের ওপর গবেষণা চালিয়ে একটি প্রতিবেদন প্রকাশ করেছে লন্ডন ভিত্তিক ম্যাগাজিন দ্য ইকোনমিস্টের ইন্টিলিজেন্স ইউনিট (ইআইইউ)।যুদ্ধবিধ্বস্ত সিরিয়ার রাজধানী দামেস্ক এর জন্য আমরা ১ম স্তানটির দখল নিতে পারি নাই।আর্থিক ভাবে দুর্বল যেমন দৌয়ালা (ক্যামেরুন), হারারে(জিম্বাবুয়ে), আলজিয়ার্স (আলজেরিয়া) লাগোস (নাইজেরিয়া) ও পোর্ট মোরেসবাই (পাপুয়া নিউ গিনি) বা যুদ্ধবিধ্বস্ত শহর গুলো যেমন, ত্রিপোলি (লিবিয়া), আবিদজান (আইভোরি কোস্ট) বা পাকিস্তানের (করাচি) মতো শহরে যেখানে সারা দিন বোম ফাটে তারাও আমাদের চে এগিয়ে আছে। ঢাকা দুই ভাগ হলো নতুন মেয়র পেলাম দুই জন অসংখ কাউন্সিলর পেলাম তাতে কি অবস্তার কোনো পরিবর্তন হলো ? শিশু জিহাদের কথা নিশ্চই মনে আছে গভীর নলকূপে এর ঢাকনা খোলা ছিলো দেখে শিশুটি মারা যায়। সারা দিন লাইভ কাভারেজ হয়ে ছিলো কয়েক দিন পার হোতেই আমরা আবার সব ভুলে গেছি এই তো গতো মাসের কাহিনী রাজধানীর বেস্ততম এলাকা মতিঝিল এ আস্ত বিলবোর্ড ভেঙ্গে পড়লো রাস্তায় ভাগ্য ভালো যে কেউ নিহত হয় নাই তাতেও কোনো পরিবর্তন হোয়েছে মনে হয়? না হয় নি।গতকালকের ২ টি ঘটনা শুনে বুঝলাম আমরা কত অসভ্য নগরের বাসিন্দা

ঘটনা ১: আপনারা জানেন যে ২০১১ সালে পান্থপথে ক্রিকেট বিশ্বকাপের আগে ২ টি বাঘের ভাস্কর্য বানানো হয় প্রথম দিকে বাঘের মুখ গুলো দেখতে বিলাই এর মতো ছিলো পরবর্তিতে আনা হয় পরিবর্তন।যা গোত কাল মাঝ রাতে ৩.৩০ এর দিকে কাত হয়ে পাশে ভেন গাড়িতে ঘুমিয়ে থাকা ৪২ বছরের ভেন চালক মোহাম্মদ আলীর উপর পরে ঘটনা স্তলেই মোহাম্মদ আলী মারা যান।

ঘটনা ২: বসুন্ধরা মার্কেটের বিপরীত দিকে কাঠাল বাগানের গলিতে বৃষ্টির পানিতে ডুবে ৭ বছরের একটি প্রিতিবন্ধি মে মারা যায়। প্রায় চার বছর আগে পান্থপথের ফার্নিচার এর দোকানে আগুন লাগে আগুন দেখে মে টি ভয়ে বাকশক্তি হারিয়ে ফেলে। ঘটনার দিন রাতে মে টির বাসায় পানি উঠে যাওয়াতে পরিবারের সবাই সারা রাত পানি সেচে বের করে সকালে ঘুম দেয়। আর তখনি মে টি বাসা থেকে বের হয় বাক প্রতিবন্ধী হবার কারণে মে টির চিতকার কেউ শুনে নি। বৃষ্টির পানিতে পরে ছিলো মে টির নিথর দেহ।

এই মর্মান্তিক দুর্ঘটনা গুলো থেকে খুব সহজেই বুঝা যায় যে ঢাকা কেন বাস অযোগ্য শহরের তালিকায় দিত্বীয় হচ্ছে বার বার।

মন্তব্য ২ টি রেটিং +১/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ২৩ শে আগস্ট, ২০১৫ রাত ১২:৪৮

শাহরিয়ার সনেট বলেছেন: ১ম স্থান নিতে আর বেশি সময় লাগবে না <_

২৫ শে আগস্ট, ২০১৫ রাত ১২:২৬

শিশির খান ১৪ বলেছেন: হুম ,শাহরিয়ার সনেট ভাই আমারও তাই মনে হচ্ছে হয়তো সামনের বার আমরা ১ম স্তানটাই দখল করবো অবস্তার তো কোনো উন্নতি নেই

আপনার মন্তব্য লিখুনঃ

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.