নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সময় পাইলে ব্লগ লেখাটা এখন নেশায় পরিণত হয়েছে। ব্যাস্ততার ফাকে যারা আমার ব্লগ দেখেন তাদের কাছে কৃতজ্ঞ। আপনাদের অনুপ্রেরণা থাকলে নিশ্চই সামনের দিন গুলোতে লেখা চালিয়ে যাবো।

শিশির খান ১৪

বেস্ত সময়ের ফাঁকে যারা আমার ব্লগ পরেন তাদের সবাইকে ধন্যবাদ

শিশির খান ১৪ › বিস্তারিত পোস্টঃ

৭১ টিভির মোজাম্মেল বাবু বলেছেন জয় বাংলার সাথে জয় হিন্দ যুক্ত করলে সমস্যা কোথায়

২০ শে নভেম্বর, ২০২৩ বিকাল ৩:০৯


৭১ টিভির ব্যাবস্থাপনা পরিচালক ও সিনিয়র সাংবাদিক মোজাম্মেল বাবু একটি অনুষ্ঠানে বলেন ১৯৬৫ সালে তার পরিবারের দশ হাজার লোক এক সাথে ১০০ বাস ভাড়া করে বাংলাদেশে আসে। সুতরাং নিজেকে উনি ওই পারের লোক বলতে দ্বিধা বোধ করেন না। তিনি আরো বলেন বাংলাদেশ পাকিস্তানের ষড়যন্ত্র থেকে বের হয়ে এসেছে, এখন বাংলাদেশ একটা স্বাধীন দেশ। ভারত ও বাংলাদেশ দুইটা ভিন্ন রাষ্ট্র হলেও দুই দেশের মাঝে রয়েছে নাড়ির টান। উনি অনুষ্ঠানে বলেন, কেন আমরা বন্ধু রাষ্ট্রের জন্য জয় বাংলার সাথে জয় হিন্দ বলতে পারবো না তা আমার জানা নেই। আগে ভারত ও বাংলাদেশ তো একই দেশ ছিলো পরে পশ্চিমাদের ফর্মুলায় দেশকে বিভাজন করা হয়।মূলত ধর্মের ভিত্তিতে পাকিস্তান নামক নতুন রাষ্ট্র গঠন করা হয়। জিন্নাকে সে সময় ভারত ভাঙার মূল দায়িত্ব দেয়া হয় ।তিনি বলেন বাংলাদেশ কখনোই তার ভূখণ্ড ভারতের বিরুদ্ধে ব্যবহার হতে দিবে না এমনকি অন্য কোনো পশ্চিমা দেশ চাপ দিলেও তা সম্ভব হবে না। মার্কিনিরা যদি বাংলাদেশে ঘাঁটি বানায় তে হইলে তা ভারতের জন্য যন্ত্রণার কারণ হবে।তিনি বলেন গণতন্ত্রকে দলবাজির উর্ধে নিয়ে যেতে হবে। অনুষ্ঠান এর শেষ দিকে তিনি বলেন বাংলাদেশ ভারত সম্পর্ক দীঘজীবি হোক। ভারতের মন্ত্রীরা যদি জয় বাংলা বলতে পারে তে হলে আমাদের নেতারা থতমত খায় কেন ? আমি বললাম জয় বাংলা জয় হিন্দ সমস্যা কোথায় ।

অনুষ্ঠানে তার ভাষণের ভিডিও লিংক : Click This Link

বিশেষ দ্রষ্টব্য : উনি যা বলছে আমি তাই হুবহু তুইলা দিছি এখানে আমার নিজের কোনো মন্তব্য নেই।আমি আসলে ভিডিও দেখার পর বেকুব হয়ে গেছি কি বলবো বুঝতাছি না।

মন্তব্য ৩৮ টি রেটিং +০/-০

মন্তব্য (৩৮) মন্তব্য লিখুন

১| ২০ শে নভেম্বর, ২০২৩ বিকাল ৩:৩১

সত্যপথিক শাইয়্যান বলেছেন:


উনি সহজ সরল মানুষ। হয়তো আবেগে বলে ফেলেছেন।

২০ শে নভেম্বর, ২০২৩ বিকাল ৩:৪৩

শিশির খান ১৪ বলেছেন: তাই ,হইতে পারে ……………………

২| ২০ শে নভেম্বর, ২০২৩ বিকাল ৫:১৪

মৃতের সহিত কথোপকথন বলেছেন: আমারও প্রচুর আবেগ, তবে আমি গরু নই

২০ শে নভেম্বর, ২০২৩ বিকাল ৫:৪৮

শিশির খান ১৪ বলেছেন: হা হা হা ভালো বলছেন।

৩| ২০ শে নভেম্বর, ২০২৩ বিকাল ৫:৩৬

বাকপ্রবাস বলেছেন: ব্যাক সাইডে ককটেল রেখে ঠুস করে ফুটাতে হবে, এর চাইতে ভাল কোন অষুধ নাই।

২০ শে নভেম্বর, ২০২৩ বিকাল ৫:৫২

শিশির খান ১৪ বলেছেন: হা হা হা হা ভাই এতো করা ঔষুধ দিলে হাগা মুতা বন্ধ হওয়া যাইতে পারে।

৪| ২০ শে নভেম্বর, ২০২৩ বিকাল ৫:৫৬

রাজীব নুর বলেছেন: নাথিং সিরিয়াস।
আমরা অনেক সময় কথা বলতে গেলে অনেক ভুলভাল বলে ফেলি। হয়তো শিশির খান ১৪ আপনারও এরকম মাঝে মাঝে হয়ে থাকে।

২০ শে নভেম্বর, ২০২৩ সন্ধ্যা ৭:১৪

শিশির খান ১৪ বলেছেন: অফকোর্স সিরিয়াস।
উনি একটা প্রাইভেট টিভি চ্যানেল এর ব্যাবস্থাপনা পরিচালক এবং সিনিয়র সাংবাদিক উনার লেভেল এর মানুষ ভুলভাল বলে না। আমি নিশ্চিত উনি ঠান্ডা মাথায় দায়িত্ব নিয়া কথাগুলো বলছে। এখন প্রশ্ন হইতাছে রাজীব নূর আপনি কি উনার কথার সাথে এক মত পোষণ করেন ?

৫| ২০ শে নভেম্বর, ২০২৩ সন্ধ্যা ৭:৪৪

প্রথম সারির নিরাপদ ব্লগার বলেছেন: পাপীটাকে ডিম থেরাপি দেওয়া উচিত।

২০ শে নভেম্বর, ২০২৩ রাত ৮:২২

শিশির খান ১৪ বলেছেন: ধুর কয়লা ধুইলে ময়লা যায় না কোনো থেরাপিতে কাজ হবে না।

৬| ২০ শে নভেম্বর, ২০২৩ সন্ধ্যা ৭:৫৭

প্রথম সারির নিরাপদ ব্লগার বলেছেন: আরেকটা ভিডিওতে দেখলাম ব্যাটা বসে আছে ঘরোয়া গানের জলসায়। সাথে আছে মুন্নি সাহা, লাল পানি এবং কিছু চ্যালা।

২০ শে নভেম্বর, ২০২৩ রাত ৮:৩৩

শিশির খান ১৪ বলেছেন: গানের সাথে লাল পানি দারুন। আহা কি আনন্দ আকাশে বাতাসে

৭| ২০ শে নভেম্বর, ২০২৩ রাত ৮:১৯

কামাল১৮ বলেছেন: যখন অনুষ্ঠানটি হয় তখনই আমি দেখেছি।তিন জন ভারতিয় সাংবাদিক ছিলো তিন জন বাংলাদেশী সাংবাদিক ছিলো।তার দুইজন ছিলো হিন্দু।আসলে বাংলাদেশী ছিলো চার জন।পরিবেশটাকে গুরুত্ব দিলে ভুল কিছু বলে নাই।তাছাড়া আমরাতো বৃটিশদের দুইশ বছর এক সাথেই ছিলাম।আবার হয়তো একসাথে হতেও পারি,ধর্মীয় প্রভাব কেটে গেলে বা ভারত সুপার পাওয়ার হলে।সম্ভাবনা একটা আছেই।সারা বিশ্বেই ভৌগলিক সীমারেখা পরিবর্তন নজরে পরছে।

২০ শে নভেম্বর, ২০২৩ রাত ৯:৪৬

শিশির খান ১৪ বলেছেন: ভারত সুপার পাওয়ার হবে ভালোই বলছেন। ভারত হচ্ছে সেই দেশ যেখানে ফসল খারাপ হইলে কৃষকরা আত্মহত্যা করে। বর্তমানে ভারতে প্রতিদিন গড়ে ৩০ জন কৃষক আত্মহত্যা করে। ভারতের সরকারি তথ্য অনুযায়ী শুধু ২০২০ সালে ১০০০০ এর বেশি কৃষক আত্মহত্যা করেছে। জলবায়ু পরিবর্তনের কারণে ফসল খারাপ হচ্ছে এতে ভারতীয় কৃষকদের আত্মহত্যার সংখ্যা আগের বছরের তুলনায় শতকরা ১৫ ভাগ বৃদ্ধি পেয়েছে।এই রকম দেশে যাওয়ার চে বুড়িগঙ্গার কালা পানিতে চুব দিয়া মরা ভালো।আর কোনো দিন যদি ভোগোলিক সীমা রেখা পরিবর্তন হয় তখন কলকাতা আমাদের কাছে চইলা আসবে আমাদের যাওয়া লাগবে না।

৮| ২০ শে নভেম্বর, ২০২৩ রাত ৮:২৯

আমি নই বলেছেন: বাকপ্রবাস বলেছেন: ব্যাক সাইডে ককটেল রেখে ঠুস করে ফুটাতে হবে, এর চাইতে ভাল কোন অষুধ নাই।

=p~ =p~ =p~ =p~

এই টারে ধরে ভারত পাঠিয়ে দেয়া উচিৎ। ওর বাপ-দাদা কই থেকে আসছে না আসছে তার জন্য আমাদের বাংলাদেশ বিরোধী স্লোগান দিতে হবে? নাড়ীর টান ওর আছে, ওই চলে গেলেই পারে। কিছু ভাদা এটাকেও সাপোর্ট দিবে।

২০ শে নভেম্বর, ২০২৩ রাত ১০:০২

শিশির খান ১৪ বলেছেন: আসলেই ভাই অবাক হইলাম কোন যুক্তিতে এরা একে সাপোর্ট করে বুঝি না।

৯| ২০ শে নভেম্বর, ২০২৩ রাত ৯:৩১

বিজন রয় বলেছেন: খুব খারাপ।

২০ শে নভেম্বর, ২০২৩ রাত ১০:০৭

শিশির খান ১৪ বলেছেন: হে দাদা আমাদের অবস্থা আসলেই খুব খারাপ কি আর কমু

১০| ২০ শে নভেম্বর, ২০২৩ রাত ১০:১২

বিজন রয় বলেছেন: এনারা না আবার কখন জয় শ্রীরাম বলে ফেলে।

বিজেপি যেমন ভারতকে একটি সাম্প্রদায়িক দেশ বানাচ্ছে, এনারা সেটা থেকে শিক্ষা নিচ্ছে।

২০ শে নভেম্বর, ২০২৩ রাত ১১:৫১

শিশির খান ১৪ বলেছেন: না দাদা ধর্ম তার বেক্তিগত বিষয় এ নিয়ে কোনো মন্তব্য করবো না। সব ধর্মের মানুষের প্রতি আমাদের সম্মান প্রদর্শন করা উচিত । এখানে মূল আলোচ্য বিষয় ভারত ও বাংলাদেশ এর মাঝে সম্পর্ক নিয়ে। ভারত নিজের স্বার্থ ষোলো আনা বুঝে প্রয়োজন ফুরিয়ে গেলে ভারত এদেরকে টয়লেট এর টিস্যুর মতো ডাস্টবিনে ফলে দিবে এটা এরা বুঝে না সেটাই দুঃখ।

১১| ২১ শে নভেম্বর, ২০২৩ ভোর ৬:৩৮

কামাল১৮ বলেছেন: শক্তিতে ইউরোপের কোন দেশ ভারতের উপরে নাই।বিশ্বের চতুর্থ শক্তি হলো ভারত।তার উপরে আছে আমেরিকা,রাশিয়া আর চীন।চীনের সাথে বন্ধুত দৃড় হলে ভারত যে ম্যাপ দেখিয়ে বেড়ায় সেটা বাস্তবায়ন করতে খুব বেশি সমস্যা হবে না।তখন বুড়িগঙ্গা দিয়ে গাড়ি চলবে।ডুব দেয়ার জন্য অন্য নদি খুঁজতে হবে।

২১ শে নভেম্বর, ২০২৩ সকাল ৮:৪৬

শিশির খান ১৪ বলেছেন: ওই সব ম্যাপ দেইখা লাভ নাই এর আগেই ভারত ভাগ হওয়া যায় নাকি তাই দেখেন। ভারতে জাতিগত দন্দ্ব দিন দিন বৃদ্ধি পাচ্ছে। এদের এক রাজ্যের ভাষা সংস্কৃতি ধর্মের সাথে আরেক রাজ্যের কোনো মিল নেই। যে কোনো সময় দেখবেন এক রাজ্যের সাথে আরেক রাজ্যের গ্যাঞ্জাম লাইগা যাবে।

১২| ২১ শে নভেম্বর, ২০২৩ সকাল ৯:০৩

মুহাম্মদ মামুনূর রশীদ বলেছেন: ইদানীং ভারতীয়দের কেউ কেউ আফসোস করে এই বলে যে ১৯৭১ এ্ ভারতের বাংলাদেশকে সাহায্য করা নাকি ভুল ছিল। কারন আমরা বাংলাদেশিরা নাকি বড়ই অকৃতজ্ঞ।

জবাবে আমি বলেছিলাম যে ভারত বাংলাদেশকে আবার পাকিস্তানের সাথে জুড়ে দিক। ভারতের তো অনেক ক্ষমতা।

২১ শে নভেম্বর, ২০২৩ সকাল ১১:২১

শিশির খান ১৪ বলেছেন: ঠিক বলছেন ইদানিং ভারতের থিংক ট্যাংকরা বলে ভারত নাকি বাংলাদেশকে স্বাধীন করছে। মুক্তিযুদ্ধে এতো মানুষ শহীদ হইলো এগুলা ওদের চোখে পরে না। অকৃতজ্ঞ বলবে এটাই স্বাভাবিক আমরা তো জী হুজুর জি হুজুর করি না।

১৩| ২১ শে নভেম্বর, ২০২৩ সকাল ৯:৩১

কামাল১৮ বলেছেন: এই স্বপ্নই দেখুন।

২১ শে নভেম্বর, ২০২৩ সকাল ১০:৪৬

শিশির খান ১৪ বলেছেন: অবশ্যই আমি 'স্বাধীন সার্বভৌম বাংলাদেশের পক্ষে কথা বলবো।ভারতের লেজুরবৃত্তি করার কোনো ইচ্ছা আমার নাই। আপনার ইচ্ছা হইলে আপনি জয় হিন্দ বলেন।

১৪| ২১ শে নভেম্বর, ২০২৩ সকাল ১১:৪৫

আমি সাজিদ বলেছেন: কামালের কথাকে গুরুত্ব দেওয়ার দরকার নাই। সে থাকে উত্তর আমেরিকায়। চায় অখন্ড ভারত। এখন জয় হিন্দের সিরাপ খেয়ে সকালে বাওল ক্লিয়ার করে আসে। সে আবার ব্লগে সাজতে চায় সোনাগাজী ভার্সন ২ । আমি তাকে জোকার বললেও জোকার ক্যারেকটারটার অপমান হবে। সার্কাসের ভাঁড়ও এরচেয়ে সভ্য।

সে যখন এতো চ্যাটাং চ্যাটাং কথা বলে ওকে ভারতে চলে গিয়ে জয় হিন্দ বলতে তো কেউ মানা করে নাই! এই ধরনের মানুষরা আসলে কি ডিভি নাকি এসাইলামে বাইরে যায় আমার জানার খুব ইচ্ছা।

২১ শে নভেম্বর, ২০২৩ দুপুর ১২:১০

শিশির খান ১৪ বলেছেন: দেশে থাকলে রাজউকের প্লট কিংবা সচিবালয়ে চুক্তি ভিত্তিক নিয়োগ পাইতো। উত্তর আমেরিকাতে বইসা ভারতের পক্ষে ওকালতি করলে কি কোনো ফায়দা হবে ? কিছু মানুষ থাকে তাদের উল্টা কথা না বললে পেটের ভাত হজম হয় না।

১৫| ২১ শে নভেম্বর, ২০২৩ সকাল ১১:৫৩

আমি সাজিদ বলেছেন: বড়রা হয় পাইওনিয়ার। ব্লগেই খায়রুল আহসান, আহমেদ জী এস, শাহ আজিজ, প্রয়াত নূরু ভাই, প্রামাণিক ভাই, এম আলীসহ অনেকে, ইনক্লুডিং জুলভার্ন ও চাঁদগাজী ( চাঁদগাজী টু সাম এক্সটেন্ড), এনাদের লেখা ও মতামতের মধ্যে বেশ স্বচ্ছতা আছে। এই কামালকেই দেখলাম ব্যাতিক্রম। সে নাকি নিজেকে মুক্তিযোদ্ধা দাবী করে। যদি মুক্তিযোদ্ধাই হয়, সে অখন্ড ভারত প্রতিষ্ঠা আর জয় হিন্দ বলার জন্যই কি যুদ্ধ করেছিল নাকি আমার জানতে খুব ইচ্ছে হচ্ছে।

২১ শে নভেম্বর, ২০২৩ দুপুর ১২:১৫

শিশির খান ১৪ বলেছেন: আমার মনে হয় উনি মানসিক ভারসাম্য হারায় ফেলছে, তাই লজিক ছারা কথা বলে। থাক বাদ দেন উনি যদি জয় হিন্দ বইলা শান্তি পায় বলুক।

১৬| ২১ শে নভেম্বর, ২০২৩ সকাল ১১:৫৫

অরণি বলেছেন: ব্লগার আমি সাদিদ এর সংগে একমত।

২১ শে নভেম্বর, ২০২৩ দুপুর ১২:২৯

শিশির খান ১৪ বলেছেন: হুম অরণি ,আমিও সাজিদ ভাই এর সাথে এক মত থাক বাদ দেন হাতের পাচ আঙ্গুল সমান হয় না সমাজে কিছু মানুষ আছে যাদের উল্টা কথা না বললে পেটের ভাত হজম হয় না। থাক বাদ দেন এদের দিকে মনোযোগ দিয়েন না।

১৭| ২১ শে নভেম্বর, ২০২৩ দুপুর ১২:০৯

নূর আলম হিরণ বলেছেন: ভারতীয় অতিথিদেরকে দেখে তালগোল পাকিয়ে ফেলেছে।

২১ শে নভেম্বর, ২০২৩ দুপুর ১২:২৬

শিশির খান ১৪ বলেছেন: তালগোল পাকায় নাই রে ভাই বুইঝাই বলছে এরা শেয়ানা মাল। এই রকম উল্টা পালটা কথা বললে নিশ্চই পরিষ্কার পাওয়া যায়। কয়েক দিন পর দেখবেন রাজউকের পূর্বাচলে বিশ কাঠার বাণিজ্যিক প্লট পাবে।

১৮| ২১ শে নভেম্বর, ২০২৩ দুপুর ১২:৫১

রাজীব নুর বলেছেন: আপনি কি পত্রিকা অফিস বা অনলাইন নিউজ পোর্টালে কাজ করেন?

২১ শে নভেম্বর, ২০২৩ দুপুর ১:৩২

শিশির খান ১৪ বলেছেন: ওমা সাংবাদিক না হইলে কি সামুতে ব্লগ লেখা নিষেধ নাকি এটা তো জানতাম না। রাজীব নূর আপনি সাংবাদিক খুজতাছেন কে কোনো অথেনটিক লিড থাকলে দেন

১৯| ২১ শে নভেম্বর, ২০২৩ দুপুর ১:৪৭

অনিকেত বৈরাগী তূর্য্য বলেছেন: মানুষের আত্মমর্যাদাবোধ থাকা উচিত। আমাদের সেটা নেই। নিজেদের জাতীয়তা নিয়ে যারা সন্দেহ পোষণ করে তাদের দেশ থেকে বিতাড়িত করা উচিত।

২১ শে নভেম্বর, ২০২৩ দুপুর ২:৩২

শিশির খান ১৪ বলেছেন: সঠিক কথা বলছেন তূর্য খুব ভালো বলছেন যার আত্মমর্যাদাবোধ নাই তাকে কি বইলা লজ্জা দিবেন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.