নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সময় পাইলে ব্লগ লেখাটা এখন নেশায় পরিণত হয়েছে। ব্যাস্ততার ফাকে যারা আমার ব্লগ দেখেন তাদের কাছে কৃতজ্ঞ। আপনাদের অনুপ্রেরণা থাকলে নিশ্চই সামনের দিন গুলোতে লেখা চালিয়ে যাবো।

শিশির খান ১৪

বেস্ত সময়ের ফাঁকে যারা আমার ব্লগ পরেন তাদের সবাইকে ধন্যবাদ

শিশির খান ১৪ › বিস্তারিত পোস্টঃ

যে বাংলাদেশকে আমরা সৃষ্টি করেছি ,তারা ভারত হারায় পটকা ফাটিয়েছে

২১ শে নভেম্বর, ২০২৩ রাত ১১:৩১


পশ্চিমবঙ্গ বিধানসভার বর্তমান বিরোধী দলের নেতা বিজেপি প্রার্থী শুভেন্দু অধিকারী আবার বাংলাদেশ নিয়ে কটূক্তি করেছেন। সাক্ষাৎকারে তিনি যা বলেন হুবহু তুলে ধরছি।

“যে বাংলাদেশ আমরা সৃষ্টি করেছি তারা আনন্দে পটকা ফাটিয়েছে তাও অস্ট্রেলিয়া জিতার জন্য নয় ভারত হারার জন্য। ওইটা ইসলামিক রাষ্ট্র। অত্যন্ত আপত্তিকর এবং ঘৃণিত কাজ। সোশ্যাল মিডিয়াতে নিজেদের ফেসবুকে যে সমস্ত জিনিস পোস্ট করেছে ,আমাদের দেশের খেয়ে দেশের বিরোধিতা করে এই ধরণের কথা বার্তা এটা হয়েছে মুখ্য মন্ত্রীর প্রশ্রয়ে। আর এখানে খাবো এখানে ঘুমাবো এদেরকে আগে বিচ্ছিন্ন করা দরকার।এই মাল গুলোকে আগে সোশ্যাল মিডিয়াতে চিন্নিত করে একবারে গোড়া থেকে তুলে ফেলে দেওয়া দরকার। আমার সীমাবদ্ধ ক্ষমতায় আমি এদের এক্সপোস করবো। “

শুভেন্দু অধিকারীর সাক্ষাৎকারের লিংক : Click This Link

মন্তব্য ২৫ টি রেটিং +০/-০

মন্তব্য (২৫) মন্তব্য লিখুন

১| ২১ শে নভেম্বর, ২০২৩ রাত ১১:৪১

মোহাম্মদ গোফরান বলেছেন: বর্বর অসভ্য জঘন্য নরপিশাচ ধর্ষক ফাকিরা যখন আমাদের ৩০ লক্ষ শহীদ কে হত্যা করেছিল ৩ লক্ষ মা বোনকে ধর্ষণ করেছিল, তখন ভারত আমাদের পাশে দাঁড়ায়। এই কথা তো মিথ্যা নয়। তবে উনার জানা উচিত আমি সহ বাংলাদেশের ৯০% মানুষ চেয়েছে ভারত হারুক কারণ তারা আমাদের হেয় প্রতিপন্ন করে সবসময়। ভারত বিদ্বেষ থেকে নয়।

ফাকি দালালদের কথা ভিন্ন।

২২ শে নভেম্বর, ২০২৩ রাত ১২:০১

শিশির খান ১৪ বলেছেন: লক্ষ শহীদের রক্তের বিনিময়ে বাংলাদেশ স্বাধীন হইছে। আমাদের মুক্তিযোদ্ধারা টানা নয় মাস যুদ্ধ করছে পাকিস্তানের বিপক্ষে ।ভারত আমাদের সহযোগিতা করছে স্বীকার করি কিন্তু সৃষ্টি করে নাই। এতো খায় না ওদের ধারণা আমাদের মুক্তিযোদ্ধারা নয় ঘাস কাটছে।

২| ২১ শে নভেম্বর, ২০২৩ রাত ১১:৪৪

নিবর্হণ নির্ঘোষ বলেছেন: এদের কথা শুনলে মনে হয় আমরা ভারতের করদ রাজ্য !!

২২ শে নভেম্বর, ২০২৩ রাত ১২:০৭

শিশির খান ১৪ বলেছেন: হুম কথার স্টাইল কি দেখছেন বলে আমরা নাকি ওদের খাই বাংলাদেশ থেকে ভারতে রপ্তানির পরিমাণ 2 বিলিয়ন মার্কিন ডলার আর ভারত থেকে বাংলাদেশের আমদানি 13.69 বিলিয়ন মার্কিন ডলার।তে হইলে কে কার টাকা খায় বলেন।

৩| ২২ শে নভেম্বর, ২০২৩ রাত ১২:০০

ডার্ক ম্যান বলেছেন: দুঃখে ডাইল মাল বেশি খেয়ে ফেলছে। তাই আবোল তাবোল বকতেছে।

২২ শে নভেম্বর, ২০২৩ রাত ১২:১১

শিশির খান ১৪ বলেছেন: তাই হবে আপনার কথাই ঠিক মাল একটু বেশ‌ি খাই‌ছে ম‌নে হয়

৪| ২২ শে নভেম্বর, ২০২৩ ভোর ৪:১৭

কামাল১৮ বলেছেন: আপনার কাজ আপনি করুন তাদের কাজ তারা করুক।কিন্তু যাই করুন কথায় করুন, মারামারি করতে যাবেন না।

২২ শে নভেম্বর, ২০২৩ সকাল ১১:১৫

শিশির খান ১৪ বলেছেন: আমার তো মনে হইছিলো বেটারে তুইলা আছাড় মারি থাক আপনি যখন বলছেন আপনার সম্মানে মারামারি করলাম না। যা হবে কথায় ঠিক আছে.

৫| ২২ শে নভেম্বর, ২০২৩ সকাল ৮:৫২

পদাতিক চৌধুরি বলেছেন: শুভেন্দুবাবুর মাথা আর মাথাতেই নেই। উনি সর্বশেষ বিধানসভা নির্বাচনে দলবদলু করে বিজেপিতে গেছিলেন আসামের দলবদলু হেমন্ত বিশ্বশর্মার মতো মুখ্যমন্ত্রীর গদি পাওয়ার লোভে।এর আগে তৃনমুল করা কালীন ওর বাড়ির মেছো বিড়ালটিকেও পর্যন্ত কন্টাইয়ের কাউন্সিলর করতে চান নি তাই করেননি। এমন লোকের যাবতীয় স্বপ্ন ধুলিসাৎ হয়ে গেছে পশ্চিববঙ্গবাসী বিজেপির মতো সাম্প্রদায়িক দলকে ছুঁয়ে ফেলার জন্য। কাজেই একজন পাগোল ছাগোল নারোদ কেলেঙ্কারির অন্যতম খলনায়ককে মানুষ ভাবলে মনুষ্যত্বের অপলাপ হবে।

২২ শে নভেম্বর, ২০২৩ সকাল ৯:৪৬

শিশির খান ১৪ বলেছেন: তৃণমূল কংগ্রেস এর অবস্থা তো খুব একটা ভালো মনে হয় না। শুভেন্দু মুখ্যমন্ত্রী হইলে সকাল বিকাল বাংলাদেশের লোকজনকে গালি দিবে।

৬| ২২ শে নভেম্বর, ২০২৩ সকাল ৯:০০

শার্দূল ২২ বলেছেন: কথায় কথায় ভারতের বিরুধিতা করা পাকিস্তান জিন্দাবদের লোকেরা ফটাকা ফুটাইসে আর বাংলাদেশ তথা মুসলিম নিয়ে যার চুলকানি সে এমন মন্তব্য করেছে। ৭১ এ ভারতের অবদান আছে তাই বলে আমরা তাদের সৃষ্টি হতে পারিনা। কালচার আর প্রতিবেশী হিসেবে অস্ট্রলিয়া থেকে ভারত আমাদের কাছের আপন, আমরা ভারতে সাপোর্টার হয়ে থাকা উচিৎ ছিলো।

এনিওয়ে আমার ক্রিকেট খেলাটাই অপছন্দ

২২ শে নভেম্বর, ২০২৩ সকাল ১০:০৭

শিশির খান ১৪ বলেছেন: খেলার মাঝে রাজনীতি ঢুকানো ঠিক না তবে ভারত জাতীয় মহিলা ক্রিকেট দল এর ক্যাপ্টেন হারমান প্রীত বাংলাদেশ এর সাথে খেলার সময় বাংলাদেশ জাতীয় মহিলা ক্রিকেট দল এর সাথে যে ব্যবহার করেছে তা তো আমরা ভুলি নাই।

৭| ২২ শে নভেম্বর, ২০২৩ সকাল ১০:২৮

রাসেল বলেছেন: প্রথমত, আপনাকে ধন্যবাদ জানাই উপমহাদেশের জন্য গুরুত্বপূর্ণ এই বিষয়ে লেখার জন্য।
আমি নিজের সমালোচনা করতে চাই। কারণ ছাড়া কোনো কার্য হয় না। তাই, বাংলাদেশীদের এই খারাপ আচরণের কারণ সরকারী পর্যায় থেকে খুজে বের করা উচিত।
আমি বিশ্বাস করি, আমাদের সরকারের দায়িত্বশীল কর্মকর্তা ও রাজনৈতিক নেতারা কারণটা ভালো করেই জানেন, কিন্তু তারা সচেতনভাবেই ঘুমিয়ে আছেন। আমার প্রশ্ন, কিসের স্বার্থে? এখানে, আমি একটি উদাহরণ উপস্থাপন করতে চাই- সিঙ্গাপুর খুবই ছোট একটি দেশ, এর দুটি বড় এবং প্রভাবশালী প্রতিবেশী দেশ হল মালয়েশিয়া এবং ইন্দোনেশিয়া। এমতাবস্থায় সিঙ্গাপুর দিন দিন কীভাবে উন্নতি করছে?

২২ শে নভেম্বর, ২০২৩ সকাল ১১:০৭

শিশির খান ১৪ বলেছেন: আমাদের নিজেদের মাঝে বিভাজনের কারণে এই ধরণের লোকজন আমাদের কথা শুনানোর সাহস পায়।

৮| ২২ শে নভেম্বর, ২০২৩ সকাল ১০:৩১

সৈয়দ মশিউর রহমান বলেছেন: এদের এমন কথাবার্তার জন্যই বাংলাদেশের মানুষ ভারত বিমূখ হয়েছে অথচ পাশাপাশি দুটি দেশ আরো ঘনিষ্ট হওয়ার কথা ছিল।

২২ শে নভেম্বর, ২০২৩ সকাল ১১:০৬

শিশির খান ১৪ বলেছেন: ঠিক বলছেন ওদের এই সব উল্টা পাল্টা কথার জন্যই বাংলাদেশ ভারত সম্পর্ক দিন দিন খারাপ হয়েছে।বাংলায় একটা কথা আছে না ইটটি মারিলে পাটকেলটি খেতে হয় অনেকটা সেরকম।

৯| ২২ শে নভেম্বর, ২০২৩ সকাল ১১:২২

কামাল১৮ বলেছেন: দেশটা কিন্তু অনেক বড়।তুইলা আছাড় মারার শক্তি আপনার নাই।কিন্তু সাহসের প্রশংসা করতে হয়।

২২ শে নভেম্বর, ২০২৩ দুপুর ২:২৬

শিশির খান ১৪ বলেছেন: হা হা হা

১০| ২২ শে নভেম্বর, ২০২৩ দুপুর ১২:২৫

মোগল সম্রাট বলেছেন:
ভারতের সাথে ৬/৭টি দেশের বর্ডার আছে। শুধু বাংলাদেশ কেন একটা দেশের জনগনও তাদের ভালোবাসেনা।

২২ শে নভেম্বর, ২০২৩ দুপুর ২:২২

শিশির খান ১৪ বলেছেন: ঠিক বলছেন সব প্রতিবেশী রাষ্ট্রের সাথেই তো ভারতের সম্পর্ক খারাপ। ওদের মাঝে অহংকার চইলা আসছে কাউকেই ওরা পাত্তা দেয় না।

১১| ২২ শে নভেম্বর, ২০২৩ দুপুর ১২:২৮

রাজীব নুর বলেছেন: রাগ কমান।
মুরুব্বীরা বলেন- কয় জন বড় না। সয় জন বড়।
সহ্য করে যান।

২২ শে নভেম্বর, ২০২৩ দুপুর ২:২৪

শিশির খান ১৪ বলেছেন: হুম সেটাই সহ্য কইরা যাওয়া ছাড়া আর কি বা করার আছে।

১২| ২২ শে নভেম্বর, ২০২৩ সন্ধ্যা ৬:১৬

রাজীব নুর বলেছেন: লেখক বলেছেন: হুম সেটাই সহ্য কইরা যাওয়া ছাড়া আর কি বা করার আছে।

সহ্য করা ছাড়া আর একটা কাজ আছে। সেটা হচ্ছে ''ছাড়'' দেওয়া। এড়িয়ে যাওয়া।

১৩| ২৩ শে নভেম্বর, ২০২৩ দুপুর ২:১৭

মুহাম্মদ মামুনূর রশীদ বলেছেন: বাংলাদেশকে নিয়ে ভারতীয়দের তো অনেক সমস্যা। এখন ভারতীয়রা তিনটা কাজ করতে পারে......

/বাংলাদেশের ম্যাপ আঁকা ছাড়াই ভারতের ম্যাপ আঁকতে পারে। যেহেতু বাংলাদেশ এখন তাদের দুই চোখের বিষ।

/যেহেতু স্বাধীনতা যুদ্ধের সময় বাংলাদেশকে সাহায্য করে ভারত অনেক ভুল করে ফেলেছিল তাই তাদের উচিত এখন বাংলাদেশকে পাকিস্তানের সাথে জুড়ে দেওয়া।

/অথবা গোটা বাংলাদেশকেই হজম করে নিক। সমস্যা কি? ওদের তো অনেক ক্ষ্যামতা। একটা সার্জিক্যাল স্ট্রাইক করেই হজম করে ফেলতে পারবে। আর সেটা করতেও যদি ওদের আলসেমি লাগে তবে বলিউডের নায়কদেরও দায়িত্ব দিতে পারে। কতবার যে তারা হজম করে ফেলবে তা হিসাব ছাড়া।

২৪ শে নভেম্বর, ২০২৩ সকাল ৭:৫০

শিশির খান ১৪ বলেছেন: হুম আপনার কথা তিতা হলেও সত্য। আমি আপনার সাথে সহমত। এরা আমাদের গিলতেও পারে না আবার বমিও করে না।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.