নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার ব্লগে ঘুরতে আসায় আপনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি । আশা করছি আমার লেখালেখি, ফটোগ্রাফি আপনার ভালো লাগবে । ফেসবুকে আমার সাথে যুক্ত হতে পারেন— https://www.facebook.com/SA.Sabbir666

সাব্বির আহমেদ সাকিল

আমাকে যাচাই করার পূর্বে নিজেকে যাচাই করুন ।

সাব্বির আহমেদ সাকিল › বিস্তারিত পোস্টঃ

বগুড়া: ছুরিকাঘাত, খুনের এক শঙ্কাপূর্ণ জেলার নাম

২৭ শে অক্টোবর, ২০২২ রাত ৯:২২



বগুড়াতে রক্তের দাগ সর্বত্র ছড়িয়ে পড়ছে । একের পর এক ছুরিকাঘাত, খুন যেন লেগেই আছে এখানে । দিন দিন ছুরিকাঘাত, খুন যেন একটি নতুন রূপ নিতে শুধু করেছে । যাঁরা এসকল কর্মকাণ্ড করে বেড়াচ্ছে, তাঁরা আদৌ বগুড়ার স্থানীয় মানুষ নাকি বাহিরের অঞ্চলের সেটিও দেখবার বিষয় ।

স্বনামধন্য বগুড়ার সুনাম যেখানে দেশের সর্বত্র ছড়িয়ে গিয়েছে, সেখানে মানুষ এখন বসবাস করতে, চলাচল করতে ভয় পাচ্ছে । বগুড়ার দর্শনীয় স্থানগুলোতেও এক ধরনের স্থবিরতা বিরাজ করছে, বাহিরের জেলার মানুষ শঙ্কাগ্রস্থ হয়ে ভ্রমণ অনেকটা কমিয়ে দিয়েছেন ।

দৈনিক করাতোয়ার রিপোর্ট অনুযায়ী গত মাসের ২৯ সেপ্টেম্বর তারিখে একই দিনে চারজনকে ছুরিকাঘাত করা হয় । যাঁদের বাড়ি মালগ্রাম, ধাওয়াপাড়া, সেউজগাড়ি এলকায় । ঠিক এক মাস পেরোতে না পেরোতেই জয় যুগান্তরের রিপোর্ট অনুযায়ী গতদিন(২৬ অক্টোবর) বগুড়াতে এক ঘণ্টায় চারজনকে ছুরিকাঘাত করা হয় । ছুরিকাঘাতের ঘটনা ঘটেছে পল্লীমঙ্গল, সেউজগাড়ি, তিনমাথা এলাকায় ।

এছাড়াও কয়েক মাসে খুন হয়েছেন বেশ কয়েকজন । তন্মধ্যে বৃন্দাবন পাড়া, পৌর পার্ক, কৈগাড়ি, শেরপুর, ঘুনিয়াতলা স্কুল, গাবতলী, শাজাহানপুরের সাজাপুর, মালগ্রাম, ঠনঠনিয়া, শিবগঞ্জ, ভাটকান্দি, চককানপাড়াসহ আরও বিভিন্ন স্থানে খুনের ঘটনা ঘটেছে এই বছরে ।

খুন হওয়াদের মধ্যে সাধারণ শিক্ষার্থী, রাজনৈতিক ব্যক্তি, সাবেক সেনা কর্মকর্তা, ব্যবসায়ী, শ্রমজীবী ছিলেন । প্রতিটি খুনের ঘটনাগুলো কোনো রিলেটেড খুন নয়, সবগুলোই আলাদা আলাদা স্থানে এবং আলাদা ইস্যুকেন্দ্রিক ।

সম্ভবত খুনীদের মধ্যে অধিকাংশ-ই পেশাদার খুনী নয় । পেশাদার খুনী না হওয়ার পরও একের পর এক খুনের ঘটনা ঘটেই চলেছে । খুনীদের মধ্যে কয়েকজনকে আটক করলেও অনেকেই রয়ে গেছে ধরাছোঁয়ার বাহিরে ।

বগুড়াতে বেড়ে যাওয়া ছুরিকাঘাত, খুনের ঘটনাগুলোতে বিড়ালদের(খুনী, সন্ত্রাসী) গলায় কবে ঘণ্টা পরবে এবং এসকল ঘটনা কবে থেকে প্রশমিত বা নিশ্চিহ্ন করা সম্ভব হবে তা জানার অপেক্ষায় অধীর আগ্রহে আছে শঙ্কাগ্রস্থ গোটা বগুড়াবাসী...

সাব্বির আহমেদ সাকিল
১১ কার্তিক ১৪২৯ বঙ্গাব্দ, হেমন্তকাল | বৃহস্পতিবার | ২৭ অক্টোবর ২০২২ ইং | বগুড়া

#বগুড়া #খুন #ছুরিকাঘাত #অপরাধ #মৃত্যু

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.