নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

অধিকার বঞ্চিত পৃথিবীর উত্তরাধীকারি

প্রকৌশলী মোঃ সাদ্দাম হোসেন

অপরিপক্ক কৃষক

প্রকৌশলী মোঃ সাদ্দাম হোসেন › বিস্তারিত পোস্টঃ

শিরোনামহীন

০৬ ই জানুয়ারি, ২০২০ সকাল ১১:৫৪



চিন্তা করা যায়, বিচার ব্যাবস্থায় মানুষের এতোটাই আস্থা, একটা মেয়ে ধর্ষন হইছে তার বিচারের জন্যও আন্দোলন করতে হয়। আন্দোলন ব্যাতিত রাষ্ট্র বিচার করে না!
( যাস্ট তর্কের স্বার্থে, প্রকৃত পক্ষে নয়) আগের কথা এবং সমাজের অন্য সকল ক্রাইমের কথা না হয় বাদই দিলাম, ৯১ এর পর হতেই প্রধানমন্ত্রী বিরোধী দলীয় নেতা উভয়ই মহিলা, এই ২৯ বছরে হাজার হাজার মেয়ে ধর্ষনের স্বীকার হয়েছে! কিন্তু কয়টা ধর্ষনের বিচার হয়ছে?

দৃশ্যমান ভাবে হয়তো দেখা যাচ্ছে কখনো আওয়ামীলীগ কখনো বিএনপি, কখনো তত্ত্বাবধায়ক সরকার কখনো সামরিক জান্তা ক্ষমতা দখল করেছে বা বিভিন্ন পন্থায় ক্ষমতায় এসেছে। তবে প্রকৃত পক্ষে, পাবলিকের অজ্ঞতা এবং রাজনৈতিক অসচেতনতার সুযোগ নিয়ে একদল জানোয়ার কনস্ট্যান্টলি এন্ড কন্টিনিউয়াসলি ক্ষমতার মূলে থেকে যাচ্ছে। সাধারন চোখে যাদের দেখা সম্ভব না। সাধারন মানুষের ভালো মন্দ, জীবন মরণ কিংবা দাবি, এসব ব্যাপারে যাদের কিছু যায় আসে না। যাদের কাছে সবচেয় গুরুত্বপূর্ন হচ্ছে পুঁজি!

মন্তব্য ৪ টি রেটিং +১/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ০৬ ই জানুয়ারি, ২০২০ দুপুর ২:০৫

রাজীব নুর বলেছেন: শুধু বিচার চাইলেই হয় না। রাস্তায় নামলেও হবে না।
শেখ হাসিনার মুখ দিয়ে বলতে হবে অপরাধীকে ধরনো। তারপর প্রশাসন অপরাধী ধরবে।

০৯ ই জানুয়ারি, ২০২০ সন্ধ্যা ৭:৫৯

প্রকৌশলী মোঃ সাদ্দাম হোসেন বলেছেন: আপনার বক্তব্য অনুযায়ী একটা ফ্লোচাট আঁকার চিন্তা করছি।

২| ০৬ ই জানুয়ারি, ২০২০ বিকাল ৩:৩৩

হাসান কালবৈশাখী বলেছেন:
ধর্ষিত তরুণীর রক্তাক্ত লাশ পড়ে থাকার খবরটি কোন পত্রিকায় গুরুত্ব পায়নি।
কোন মিডিয়ার চাপ ছাড়াই পুলিশ ছোয়া পরিবহনের সকল কর্মচারির ডিউটি রেকর্ড তন্ন তন্ন করে সেই রাতের বাসের চালক, সুপারভাইজার/কন্ডাকটার খুজে বের করে। পাঁচজনকে গ্রেপ্তার করে পিটিয়ে প্রাথমিক জিজ্ঞাসাবাদে ৩ জন ধর্ষণ ও হত্যাকাণ্ডে জরিত বলে জানা যায়।
এই তিনজন ধর্ষণ ও হত্যায় জড়িত থাকার কথা জিজ্ঞাসাবাদে স্বীকারও করে। পরে ওই তিনজন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়।
আমার এই লেখাটি পড়ুন।

view this link

০৯ ই জানুয়ারি, ২০২০ রাত ৮:১১

প্রকৌশলী মোঃ সাদ্দাম হোসেন বলেছেন: এটা অব্যসই ইতিবাচক, তবে ৫০০+ থানার দু-চারটা থানা ভালো কিছু করলেই সমগ্র থানা ভালো হয়ে যায় না। তবে যারা ভালো কাজ করছে তারা সংখ্যায় একজন হলেও তা প্রশংসা পাওয়ার যোগ্য ।
এক্ষেত্রে এই লেখাটা পড়ুন ক্লিক

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.