নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

\"তোমার হৃদয়ে থাকিবো আমি, ভাসিবো চোখের পলকে।তোমাকে ভুলে যাইবো আমি, তবু আমাকে দেবোনা ভুলিতে !! \" -সাইফুল্যাহ আমিন

সাইফুল্যাহ আমিন

সাইফুল্যাহ আমিন › বিস্তারিত পোস্টঃ

Ex-(প্রাক্তন)

১০ ই অক্টোবর, ২০১৮ সকাল ১১:১৩


বয়স বাড়ার সাথে সাথে শুনতেছি "সবার জীবনে নাকি প্রেম, ভালোবাসা একবার হলেও আসে"। হয়তো আসে নয়তো আসেনা, আমি এই যুক্তিতে যাবোনা। কিন্তু এই আধুনিক যুগে কে সম্পর্ক না করে এবং কয়জন আছে প্রেম/ভালোবাসা ছাড়া থাকতে পারে ?? আর ক'জনই বা সেই সম্পর্কে সফল হয় ?? যতই গভীর সম্পর্ক থাকুকনা কেন, শতকরা প্রায় ৯০% সম্পর্কেরই ব্রেকাপ হয় !! আর ব্রেকাপের পরেই এই নারী-পুরুষের প্রাক্তন থাকে। যাকে আমরা এক্স বয়ফ্রেন্ড/প্রেমিক এবং এক্স গার্লফ্রেন্ড/প্রেমিকা হিসেবে জানি।

প্রাক্তন সব সময়ই প্রাক্তনই হয়, প্রাক্তনকে আবার নতুন করে আসার সুযোগ দেওয়াটা জীবনের সবচাইতে বড় বোকামি গুলোর একটা। কেউ চলে গেলে তাকে যেতে দিন এবং সে যেন আবার ব্যাক করতে না পারে সেই কাজটাই করুন। তাতে কষ্ট একটু বেশি হলেও কারো অবহেলা সহ্য করতে হবেনা। কারন প্রাক্তন ফিরে আসলে আবার যে আপনার উপর আগের মতো প্রেসার ক্রিয়েট করবেনা, উলটাপালটা চান্স খুঁজবেনা তার কোন গ্যরান্টি নেই !!

কেউ যখন একজনের প্রাক্তন হয়ে অন্য কারো কাছে চলে যায়, তখন কিন্তুু চলে যাওয়া মানুষটা একবার ও ফেলে রাখা মানুষটার কথা ভাবেনা, শুধু নিজের কথা ভেবেই চলে যায়। সত্যি বলছি যখন কাউকে বলতে শুনি যে - "আমার ভুল হয়ে গেছে, আমি অনেক বড় ভুল করেছি, আমাকে আরেকটাবার সুযোগ দাও, আমি আবার ফিরতে চাই, আমি আগের মতো থাকতে চাই তোমার সাথে" !! তখন আমি খুব হাসতে থাকি, তবে এই হাসির রহস্য আমি ছাড়া অন্য কেউই জানেনা।

আমি জানি কেউ চলে গিয়ে যদি আবার ফিরে আসতে চায় তাহলে এটা মানতেই হবে যে, মানুষটা অন্য কারো কাছে গিয়ে ঠকেছে কিন্তু এর মানে এই না যে মানুষটা ভালো হয়ে গেছে বা মানুষটা আবার আগের মতো আপনাকে ভালোবাসবে। আসলে মানুষটার একটু সময় কাটানোর জন্য একটা কিছু দরকার, নয়তো কাউকে দরকার আর সেই একটা কিছুই হলেন আপনি, এই ছাড়া তার জন্য আপনি আর কেউ নন !!

কিন্তু এটা গ্যারান্টেড যে, সে আবার নতুন কাউকে পেলে আপনাকে ছেড়ে চলে যাবেই যাবে !! কারণ বন্দি খাঁচাতে কার ভালো লাগে বলেন ?? সবাই চায় মুক্ত আকাশটা দেখতে, আর যে একবার মুক্ত আকাশটা দেখেছে তাকে শত বাঁধা দিলেও সে উড়তে চাইবেই।

Believe It Or Not, মানুষটা আপনাকে সত্যিই লাভ করলে সে কখনোই আপনাকে ছেড়ে চলে যেতো না, গেলেও অন্যকারো সাথে নতুন রিলেশনে জড়াতে পারতোনা। আর যেই মানুষটা একজনকে আশা দেখিয়ে আয়োজন করে কিংবা কোন নোটিশ ছাড়াই অন্য কারো লাইফে চলে যায়, সে আর যাই কিছু করুক না কেন আপনাকে ভালোবাসতে পারেনা !!

আর যেই মানুষটা ইচ্ছে করেই ভুল করে সেটাকে ভুল বলা যায়না, সেটাকে বলা হয় " One Kind Of Crime". আর যে ক্রাইম করে তাকে ক্রিমিনালের চোখেই দেখতে হয়, তাকে ফিরে পেয়ে সুখের ঘর বাঁধা আর সাঁতার কেটে প্রশান্ত মহাসাগর পাড়ি দেয়া একই কথা !!

তাই প্রাক্তনকে প্রাক্তনই থাকতে দিন, আপনি ভালো থাকবেন, কিছুদিন কষ্ট হলেও ধীরে ধীরে নিজেকে সামলে নিতে পারবেন। ভালো থাকুক জগতের সকল প্রাক্তনের ছেড়ে যাওয়া মহা মানব এবং মহা মানবী গুলো...

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ১০ ই অক্টোবর, ২০১৮ সকাল ১১:২৯

লাবণ্য ২ বলেছেন: ভালো লেখা।শুভকামনা রইলো।

১০ ই অক্টোবর, ২০১৮ বিকাল ৩:৪২

সাইফুল্যাহ আমিন বলেছেন: Thanks a lots,You are welcome..

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.