নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

\"তোমার হৃদয়ে থাকিবো আমি, ভাসিবো চোখের পলকে।তোমাকে ভুলে যাইবো আমি, তবু আমাকে দেবোনা ভুলিতে !! \" -সাইফুল্যাহ আমিন

সাইফুল্যাহ আমিন

সাইফুল্যাহ আমিন › বিস্তারিত পোস্টঃ

"নিরুৎসাহিত না করে উৎসাহিত করুন !!"

১৭ ই জানুয়ারি, ২০১৯ রাত ৯:৫৭

সকাল সন্ধায় দুটি টিউশনি করে নিজের চাহিদা পূরণ করার পাশাপাশি যে ছেলেটা প্রতিদিন ১০-১২ ঘন্টা পড়ার টেবিলে বুঁদ হয়ে থেকে বিসিএস'র জন্য নিজেকে তৈরি করে„ ঘুমের ঘোর ছাড়াও বিসিএস'র স্বপ্নে বিভোর থাকে। সেই ছেলেকে আমরা 'পাগল' বলে ডাকাডাকি করি আর বলি তোর দ্বারা এটা সম্ভব না।

কিন্তু বিসিএস এর রেজাল্ট পাবলিশড হওয়ার পরে যখন সেই ছেলেটা দীর্ঘদিন ডিএক্টিভ হয়ে থাকা আইডি একটিভ করে হয়ে স্টাটাস দেয়ঃ "আলহামদুলিল্লাহ„ Dream Comes True. Now I am a BCS Cadre." ঠিক তখনি তাকে পাগল বলে টিটকারি করা আমি„ আপনি পোস্টের লাইক অপশনে গিয়ে ওয়াও রিয়্যাক্ট দেই। আর কমেন্ট বক্সে লিখে আসি Congratulations বন্ধু।

গ্র‍্যাজুয়েশন শেষ করার আগেই যে ছেলেটা একাডেমিক পড়ার পাশাপাশি সোনার দেশে সোনার হরিণ মার্কা সরকারী চাকুরীর জন্য বিভিন্ন বই পুস্তক নিয়ে টেবিলে বসে থাকে। ঘুমহীন রাত কেটে চোখের নিচে কালো দাগ পড়ে তার। তাকেই আমরা 'রোবট' নামে সুখ্যাতি দিয়ে দেই।

কিন্তু গ্র‍্যাজুয়েশন শেষে সেই ছেলেটাই যখন সরকারী চাকুরি পেয়ে তার ওয়ালে পোস্ট করেঃ আলহামদুলিল্লাহ- "চাকরীটা আমার পেয়ে গেছি বেলা শুনছো?? "ঠিক তখনো আমরা তার ঐ পোস্টে গিয়ে লাভ রিয়্যাক্ট আর Congratulations জানাতে ভুলি না। যে ছেলেটা খেলাধুলা„ আড্ডাবাজি আর মোবাইলে ফুটুর ফুটুর থেকে দূরে সরে গিয়ে দিন রাত কম ঘুমিয়ে স্যারের লেকচার নোট করে। ভার্সিটি কিংবা কলেজ লাইফে তাকে আমরা আঁতেল বলে মজা লুটি !!

কিন্তু দিন শেষে পরীক্ষার রুটিন হাতে পাইলে আমরাই আবার ঐ আঁতেলের শিট বা নোট নিয়ে ফটোকপির দোকানে ভিড় করি। আর পরীক্ষায় পাশ মার্ক তোলার জন্য ইম্পোর্টেন্ট প্রশ্ন খুঁজি। এক্সাম শেষে রেজাল্ট বোর্ডে তার নামটাই যখন লিস্টের শুরুতে আসে। তখন আমরাই সেই আঁতেলের কাছে আবার ট্রিট খুঁজি। তাকে অভিনন্দন জানাই...

আমরা কিছু পারি আর না পারি। টিটকারি এবং কাউকে তার চেষ্টায় বাধা দিতে খুব ভালো পারি !! নিজেতো পারিনা এবং পারলেও করার চেষ্টা করিনা !! কিন্তু দিন শেষে জিতে যায় সেই পাগল„ রোবট আর আঁতেল উপাধি পাওয়া মানুষ গুলাই। আর হেরে যাই আমরা সুশীলরা। আমরা পারিও বটে„ এই জন্যিই জাতি হিসেবে আমরা অনেক কিউট …

মন্তব্য ১ টি রেটিং +১/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ১৮ ই জানুয়ারি, ২০১৯ রাত ১:৪৮

রাজীব নুর বলেছেন: বাস্তব সত্য কথা লিখেছেন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.