নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

জানার আছে অনেক কিছু, শিক্ষা নিবে কতজন?

শাইয়্যানের টিউশন (Shaiyan\'s Tuition)

সবার জন্যে শিক্ষা। আমার জন্যে তো বটেই। নিজে আগে শিক্ষা নিয়ে আরেকজনের মাঝে তা ছড়িয়ে দেওয়া...এটাই থাকবে আমার লেখাগুলোর উদ্দেশ্য।

শাইয়্যানের টিউশন (Shaiyan\'s Tuition) › বিস্তারিত পোস্টঃ

ক্যাসিনো এবং আমি......

২২ শে সেপ্টেম্বর, ২০১৯ বিকাল ৫:০১

ক্যাসিনো নিয়ে বাংলাদেশ তোলপাড়...অনেকেই এই বিষয়ে স্ট্যাটাস দিচ্ছ......ক্যাসিনো কি সেই বিষয়ে অভিজ্ঞতা থাকায় আমি কিছুটা নিরুত্তর থাকার পন্থা অবলম্বন করেছি...আজ আর পারলাম না......অভিজ্ঞতা শেয়ার করা উচিৎ বলে মনে করছি। :)



আমি তখন বাংলাদেশের এক বড় কোম্পানী'র সাপ্লাই চেইন ডিপার্টমেন্টে চাকরী করি...২০১৬ সালে একটা কাজের পুরস্কার হিসেবে আমাদের কয়েকজনকে নেপাল ঘুরে আসতে পাঠায় কোম্পানী.....আমাদের সাথে সাথে রওনা হলেন প্রতিষ্ঠানের এম,ডি ও তার পরিবারসহ আরো কয়েকজন উচ্চ পদস্থ কর্মকর্তা...

নেপালের ২য় রাতে হঠাৎ শুনলাম এক বিশেষ জায়গায় যাওয়ার টিকেট কাটা হয়েছে...যেতে হবে চুপচাপ...সবার সাথে সাথে আমিও গেলাম......গিয়ে দেখি, ওমা! এ যে ফিল্মে দেখা ক্যাসিনো!

একদিকে তাসের খেলা চলছে......পাশেই সারি সারি সাজানো সেই বিখ্যাত খেলার মেশিন- যা শুধু পাশের হ্যান্ডেল ধরে গুতালেই 'ঠক' 'ঠক' শব্দে স্ক্রিনের ছবিগুলো লেগে যায়... এক সারিতে একই রকম ছবি মিলে গেলেই নিচের বালতিতে ঝর ঝর করে পড়ে জমা হয়ে যায় অনেক পয়সা...অনেক সময় এক বালতিতে কুলায় না, কয়েক বালতি লাগে সেই পয়সা কুড়াতে!

সুপুরুষ ব্যবস্থাপনা পরিচালক আমাদের চিপস দিলেন খেলার জন্যে.....ওগুলো দিয়ে খেলবো কি খেলবো না ভাবছি, হঠাৎ পাশের বড় হলঘর থেকে গানের আওয়াজ আসতেই সেইদিকে এগিয়ে গেলাম......অর্ধ-উলংগ এক নারী গানের তালে তালে নাচ্ছেন...একে কি নাচ বলা চলে! নাচের তালে তালে এভাবেও শরীর দোলানো যায়!

শরীর ঝাকাতে ঝাকাতে রূপসী সেই মেয়েটি স্টেজের একদম সামনে এগিয়ে আসতেই তাকে লাফ দিয়ে ধরতে চেষ্টা করলো পাগড়ি পড়া এক শিখ ছেলে......ঐ লাফানো পর্যন্তই! মেয়েটি তার হাতকে ফাঁকি দিয়ে পিছনে সরে গেলো...তার নিরাভরন পিঠ আর শরীরের বাকি বাঁকগুলো দেখিয়ে মিষ্টি হাসি দেখাতে লাগলো সে...যুবকটি অট্টহাস্য দিয়ে তার দিকে কয়েকটা রুপী আঙ্গুল দিয়ে বিশেষ ভঙ্গিমায় ছুড়ে দিতে লাগলো নর্তকীর চারপাশে!

পিঠে একটা হাত পড়তেই চমকে উঠলাম! পিছনে তাকিয়ে দেখি এক সহকর্মী দাঁড়িয়ে মুচকি হাসি দিচ্ছেন! আমি যে এতোক্ষ্ণ হা করে তাকিয়ে ছিলাম তা তার নজর এড়ায়নি।

আমি একটা কাষ্ঠ হাসি দিয়ে আমতা আমতা করে বললামঃ ''ভাই, এই একটু নাচ দেখছি।''

''চলেন, দু'জনে একসঙ্গে দেখি।'' তার সাদর আমন্ত্রন।

আমি বললামঃ ''মেয়েটার গায়ে টাকা ছুড়ে দেওয়ার মতো পয়সা আমার পকেটে নেই। বেশিক্ষণ দেখতে দিবে?''

''না দিলে নাই! চলে যাবো হোটেলে!'' আবারো প্রশ্রয়ের হাসি।

আমার উত্তর দেওয়ার আগেই, আবারো গান শুরু গেলো। স্টেজে এবার দেখা দিয়েছে আরেকদল পরী! আধো অন্ধকারে দেখতে পেলাম টেবিল ছেড়ে আশে-পাশের মানুষেরা যোগ দিচ্ছে সেই শিখদের দলে......ব্যস! শুরু হয়ে গেলো তাথৈ তাথৈ নাচ! আমি কি বসে থাকি? সহকর্মীকে নিয়ে মিশে গেলাম অন্ধকারে।

মন্তব্য ৬ টি রেটিং +০/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ২২ শে সেপ্টেম্বর, ২০১৯ বিকাল ৫:২১

চাঁদগাজী বলেছেন:


এখন এসব ঢাকাতেই আছে, খুঁজে নের করেন; নাকি ইতিমধ্যে মেম্বার হয়ে গেছেন? সাপ্লাই চেইনের অবস্হা কি, সাপ্লাই চলছে তো?

২| ২২ শে সেপ্টেম্বর, ২০১৯ বিকাল ৫:২২

বিজন রয় বলেছেন: অনেক!

৩| ২২ শে সেপ্টেম্বর, ২০১৯ বিকাল ৫:৩০

চাঁদগাজী বলেছেন:


*এখন এসব ঢাকাতেই আছে, খুঁজে বের করেন; নাকি ইতিমধ্যে মেম্বার হয়ে গেছেন? সাপ্লাই চেইনের অবস্হা কি, সাপ্লাই চলছে তো?

৪| ২২ শে সেপ্টেম্বর, ২০১৯ সন্ধ্যা ৬:১৯

বিচার মানি তালগাছ আমার বলেছেন: বাংলাদেশীদের বেশীরভাগ প্লেনে ফ্রি মদ, বিয়ার পেলে পান করে। দেশে হয়তো ছুঁয়েও দেখে না। নেপাল গিয়ে ফ্রিতে ক্যাসিনো ভ্রমণটাও সেরকম ছিল হয়তো বা...

৫| ২২ শে সেপ্টেম্বর, ২০১৯ রাত ১০:২৯

রাজীব নুর বলেছেন: মন্দ কাজ থেকে দূরে থাকুন।

৬| ২৩ শে সেপ্টেম্বর, ২০১৯ বিকাল ৪:২৯

কথার ফুলঝুরি! বলেছেন: সিনেমা তে অনেক দেখেছি ক্যা্সিনো তবে বাস্তবে আমার একটু ঘুরে দেখার ইচ্ছে আছে :P বিদেশে কোথাও বেড়াতে গেলে এই অভিজ্ঞতাটা নেওয়ার ইচ্ছে আছে, তবে অবশ্যই শাইয়্যান ভাইয়ার মত শুধুমাত্রই ঘুরে দেখা B-)
আপনার অভিজ্ঞতা ভালোই লাগলো :)

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.