নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

জানার আছে অনেক কিছু, শিক্ষা নিবে কতজন?

শাইয়্যানের টিউশন (Shaiyan\'s Tuition)

সবার জন্যে শিক্ষা। আমার জন্যে তো বটেই। নিজে আগে শিক্ষা নিয়ে আরেকজনের মাঝে তা ছড়িয়ে দেওয়া...এটাই থাকবে আমার লেখাগুলোর উদ্দেশ্য।

শাইয়্যানের টিউশন (Shaiyan\'s Tuition) › বিস্তারিত পোস্টঃ

আপনার মানসিকতা যেভাবে আপনার সহকর্মীর মনে ইতিবাচক পরিবর্তন নিয়ে আসে

১১ ই এপ্রিল, ২০২১ রাত ১২:১৮



ওয়ান টু ওয়ান মিটিং-এর জন্যে প্রথমেই যে জিনিসটি মনে রাখতে হবে সেটা হচ্ছে- অধস্তন কর্মকর্তা/কর্মচারীর সাথে যে মিটিংটা করতে যাচ্ছেন সেটা শুধু তারই জন্যে। কোনক্রমেই, মিটিংটা আপনার নিজের এজেন্ডা বাস্তবায়নের জন্যে নয়। বরং, সেই মিটিং-এর উদ্দেশ্য হবে যার সাথে মিটিং করতে যাচ্ছেন তাকে কাজের ব্যাপারে যতটুকু সম্ভব উৎসাহ দেওয়া।

আরেকটি ব্যাপারে একটু সাবধান থাকা প্রয়োজন। এই রকম একটি মিটিংগুলোতে সব সময়ে দ্বিমুখী আলোচনা হওয়া দরকার। যদি কোন কর্মকর্তা/কর্মচারীকে দোষী সাব্যস্ত করতে হয়, তবে, এটা মনে রাখতে হবে যে ম্যানেজার হিসেবে সেই কর্মকর্তা/কর্মচারী আপনাকেও দোষী বানাতে পারে। কারো দিকে আঙ্গুল তুলতে গেলে, আপনার দিকেও আঙ্গুল উঠতে পারে। অনেক ম্যানেজারই এই ব্যাপারটা সহ্য করতে পারেন না। অথচ, আপনার একটু দোষ স্বীকার করে নেয়ার প্রবণতা সেই কর্মচারীকে আরও ভালো কাজ করার ব্যাপারে সহায়তা করতে পারে।

ম্যানেজার হিসেবে আপনাকে অবশ্যই একটা চ্যালেঞ্জ নিতে হবে। আর, তা হচ্ছে- যার সাথে মিটিং সে যেন মিটিং থেকে বের হওয়ার সময়ে ভালো বোধ করতে পারে, সেরকমই হয় যেন আপনার কথা-বার্তা। এতে করে সে শুধু তার ডেস্কে ফিরে গিয়ে ভালো বোধ করবে না, পরের দিনও ভালো কাজ করতে উৎসাহ বোধ করবে।

আপনার মানসিকতা ভালো হলে, মিটিং শেষে দেখতে পারবেন, আপনার কর্মচারীটির বা অধস্তন কর্মকর্তার মানসিকতাতেও একটা পরিবর্তন এসেছে।


=====পর্ব ০২
==========


পর্ব ০১ঃ ওয়ান টু ওয়ান মিটিং সফল ভাবে করতে যা করা প্রয়োজন

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.