নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ব্লগিং শুরু করি প্রথম আলো ব্লগে \"আমার কবিতা নামে\" আমি ব্লগিং করি মূলত নিজের ভেতরে জেগে উঠা ব্যর্থতা গুলোকে ঢেকে রাখার জন্য । দুনীতিবাজ, হারামখোর ও ধর্ম ব্যবসায়িদের অপছন্দ করি ।

সাখাওয়াত হোসেন বাবন

আমার পরিচয় একজন ব্লগার, আমি সাহসী, আমি নির্ভীক, আমি আপোষহীন । যা বিশ্বাস করি তাই লিখি তাই বলি ।

সাখাওয়াত হোসেন বাবন › বিস্তারিত পোস্টঃ

(বেলা) প্রধান নির্বাহী, সৈয়দা রিজওয়ানা হাসান স্বামী আবু বকর সিদ্দিকির অপহরন এবং ফিরে আসার রহস্য

১৯ শে এপ্রিল, ২০১৪ সন্ধ্যা ৬:১৩

বাংলাদেশ পরিবেশ আইনবিদ সমিতির (বেলা) প্রধান নির্বাহী, সৈয়দা রিজওয়ানা হাসান স্বামী আবু বকর সিদ্দিকির অপহরন এবং ফিরে আসা নিয়ে জনমনে নানান প্রশ্ন দেখা দিয়েছে । অনেকে বলছেন এটা অতিচালাক (বেলা) প্রধান নির্বাহী সৈয়দা রিজওয়ানা হাসান ও তার স্বামীর সাজানো নাটক । আবার কেউ বলছেন পোষাক ব্যবসায়ি আবু বকর সিদ্দিকি সাহেবের অন্য কোন ব্যাপার রয়েছে ।



আবু বকর সিদ্দিকি সাহেব হারিয়ে গেলেন আবার ফিরে এলেন অথচ আসে পাশের কেউ দেখলো না । ভর দুপুরে রাস্তা থেকে নাকি ওনাকে টেনে হিছড়ে মাইক্রোতে তুলে নিয়ে যাওয়া হয় অথচ আশে পাশের কেউ দেখেনি । রাস্তায় সে সময় কি কোন লোকজন ছিল না ? আবার ফেলে যাওয়ার সময় ও একই ঘটনা ঘটল কেউ দেখলোনা । দেশের মানুষ কি সব অন্ধ হয়ে যাচ্ছে ? নাকি অপহরণকারীরা যাদু টাদু জানে ? ছেড়ে যাওয়ার ব্যাপারটা না হয়ে ধরলাম না হয়তো অন্ধকার ছিল তাই কেউ দেখেনি কিন্তু তাই বলে, নিয়ে যাওয়ার ব্যাপারটা তো না ধরে পারছি না । অপহরণের পর ওনাকে নাকি মুখে কাপড় জড়িয়ে সিটে উপড় শুয়িয়ে রাখা হয়েছিল সেটা ও কি কারো চোখে পরেনি ? সাধারনত মাইক্রোবাসের জানালা দিয়ে ভেতরের সব কিছু দেখা যায় । কিন্তু এ ক্ষেত্রেও তিন ঘন্টা মাইক্রোবাসটি রাস্তায় চলাচল করলেও কেউ কিছু দেখলনা । আর আমি শালা, গাল ফ্রেন্ড নিয়ে গাড়ীতে উঠলেই সবাই দেখে ফেলে ? সবই রহস্যময় ।



আবু বকর সিদ্দিকি অপহরনের পর রিজওয়ানা হাসান কোন রকম কান্না কাটি বা অস্থির হতে দেখা যায় নি । স্বামী ফিরে আসতেই চুলে কলপ মেখে তিনি মিডিয়ার সামনে এসে হাজির হয়েছেন ।



বিএনপির নেতা ইলিয়াস আলী দুই বছর আগে অপহূত হয়েছেন তিনি এখনও ফিরে আসেন নি এছাড়াও অপহূত হন চৌধুরী আলমসহ অনেকে তারা কেউ ফিরে আসেনি । ফিরবেন বলেও মনে হয় না । তােদের ছোট ছোট ছেলে মেয়েরা আজো বাবার ফিরে আসার পথ চেয়ে বসে আছে । বিএনপির নেতা ইলিয়াস আলীর খোজে র‌্যাব-পুলিশ-আর্মি সারা দেশ চোষে ফেললেও উদ্বার হননি তিনি । অথচ অপহরণাকারীরা ভয়ে নাকি ছেড়ে দিয়েছে -আবু বকর সিদ্দিকি সাহেবকে ! এটা সত্যিই রহস্যজনক ।



ঘটনার পুরোটাই রহস্য এবং সন্দেহে ভরা । মানুষের সন্দেহ হওয়াই স্বাভাবিক । এ কারনেই কেউ বিশ্বাস করতে চাইছে না আমি সন্দেহ করছি । লোকজন বলছে সব সাজানো নাটক পেছনের ঘটনা অন্য কিছু । পাবলিসিটি আর সরকারী সুযোগ-সুবিধার ধান্দায় এমন নাটক নিজেরাই সাজিয়েছে ।



সরকারের ভাব মুর্তির উপর এটি একটি আঘাত যে করে হোক এ রহস্যের সমাধান হওয়া দরকার । আবু বকর সিদ্দিকি সাহেব যদি সত্যিই অপহূত হয়ে থাকেন তা হলে অপরাধীদের যেমন খুজে বের করে গ্রেফতার করা উচিত ঠিক তেমনি যদি এ ঘটনার পেছনে অন্য কোন কারণ বা রহস্য থাকে সেটাও সরকাররের এবং আইন শৃঙ্খলা বাহিনীর ভাব মুর্তি রক্ষার জন্য খুজে বের করা দরকার রয়েছে বলে আমি ও মনে করি ।

মন্তব্য ১৪ টি রেটিং +০/-০

মন্তব্য (১৪) মন্তব্য লিখুন

১| ১৯ শে এপ্রিল, ২০১৪ সন্ধ্যা ৬:৩২

বিদ্রোহী ভৃগু বলেছেন: এইটা এক দৃষ্টিতে!

অন্য দৃষ্টিতে দেখুন- সরকার জনতাকে ব্যস্তা রেখে ঐ সময়ে আর কোন কোন চুক্তি সই করেছে ;)

কিংবা কোন ইস্যুকে আড়াল করা দরকার ছিল- যার স্ক্রীনসেভার ছিল এই অপহরণ ষ্টান্ট!

কে জানে? কত রহস্যরে ;) :):)

১৯ শে এপ্রিল, ২০১৪ সন্ধ্যা ৬:৫৯

সাখাওয়াত হোসেন বাবন বলেছেন: সেটা মনে না হলেও বেলার কোন ঘটনা এর পেছনে থাকতে পারে ।

২| ১৯ শে এপ্রিল, ২০১৪ সন্ধ্যা ৬:৩৬

বোধহীন স্বপ্ন বলেছেন: বুঝি না রে ভাই, কিছুই বুঝি না

১৯ শে এপ্রিল, ২০১৪ সন্ধ্যা ৬:৫৮

সাখাওয়াত হোসেন বাবন বলেছেন: সত্যিই বুঝিনা কিচ্ছু বুঝিনা

৩| ১৯ শে এপ্রিল, ২০১৪ সন্ধ্যা ৭:২১

ঢাকাবাসী বলেছেন: সরকারের ডাইভার্সনারি এটাকের স্ট্যাটেজী ছিল কিনা জানা যায় নি।

১৯ শে এপ্রিল, ২০১৪ সন্ধ্যা ৭:৩৯

সাখাওয়াত হোসেন বাবন বলেছেন: আল্লাহই ভাল জানেন ..রহস্যটা আশা করি উৎঘাটন হবে ভাই ।

৪| ১৯ শে এপ্রিল, ২০১৪ রাত ৮:২৪

ভোরের সূর্য বলেছেন: ভাই,রহস্য কি আমি জানিনা তবে আপনার বলা কিছু জিনিসের তথ্য একটু সঠিক করে দিচ্ছি।আর কিছু সন্দেহের সাথে দ্বিমত প্রকাশ করছি।তবে রহস্য যে একটা আছে সেটা নিশ্চিত কিন্তু সেটার জন্য আমি রেজওয়ানা কিংবা তার স্বামী কে দায়ী করতে পারছি না।

আপনি বলেছেন অনেকে বলছেন এটা অতিচালাক (বেলা) প্রধান নির্বাহী সৈয়দা রিজওয়ানা হাসান ও তার স্বামীর সাজানো নাটক । আবার কেউ বলছেন পোষাক ব্যবসায়ি আবু বকর সিদ্দিকি সাহেবের অন্য কোন ব্যাপার রয়েছে ।

আমি অতি চালাক সৈয়দা রিজওয়ানা হাসানের ব্যাপারটা বুঝলাম না। তিনি কিভাবে অতিচালাক হলেন। এমন কি ওনার সমন্ধে এর আগে খারাপ কোন ধরনের অভিযোগ শুনিনি বরং ওনার যা কাজ মানে পরিবেশ নিয়ে বিশেষ করে জলাধার দখল এবং জাহাজ ভাঙ্গার বিরুদ্ধে যেসব কাজ করেছেন তাতে বরং সরকার এবং কতিপয় ব্যাবসায়ীর বিরুদ্ধেই যায়।

ওনার স্বামী গার্মেন্টস মালিক নন। উনি গার্মেন্টসে উঁচু পদে চাকরি করেন। কি পদে চাকরি করেন সেটা জানা যায়নি তবে যেহেতু উনিও একজন আইনজীবী তাই ল কন্সালটেন্ট হবেন বলেই মনে হয়।

আবু বকর সিদ্দিকি সাহেব হারিয়ে গেলেন আবার ফিরে এলেন অথচ আসে পাশের কেউ দেখলো না । ভর দুপুরে রাস্তা থেকে নাকি ওনাকে টেনে হিছড়ে মাইক্রোতে তুলে নিয়ে যাওয়া হয় অথচ আশে পাশের কেউ দেখেনি । রাস্তায় সে সময় কি কোন লোকজন ছিল না ? আবার ফেলে যাওয়ার সময় ও একই ঘটনা ঘটল কেউ দেখলোনা । দেশের মানুষ কি সব অন্ধ হয়ে যাচ্ছে ? নাকি অপহরণকারীরা যাদু টাদু জানে ? ছেড়ে যাওয়ার ব্যাপারটা না হয়ে ধরলাম না হয়তো অন্ধকার ছিল তাই কেউ দেখেনি কিন্তু তাই বলে, নিয়ে যাওয়ার ব্যাপারটা তো না ধরে পারছি না । অপহরণের পর ওনাকে নাকি মুখে কাপড় জড়িয়ে সিটে উপড় শুয়িয়ে রাখা হয়েছিল সেটা ও কি কারো চোখে পরেনি ? সাধারনত মাইক্রোবাসের জানালা দিয়ে ভেতরের সব কিছু দেখা যায় । কিন্তু এ ক্ষেত্রেও তিন ঘন্টা মাইক্রোবাসটি রাস্তায় চলাচল করলেও কেউ কিছু দেখলনা । আর আমি শালা, গাল ফ্রেন্ড নিয়ে গাড়ীতে উঠলেই সবাই দেখে ফেলে ? সবই রহস্যময় ।

যারা অপহরন করবে তারা সবকিছু প্লান করেই করবে।গাড়ীতে গ্লাস কালো থাকতে পারে। পথচারিরা কেউ উকি দিয়ে দেখবেনা যে কে গাড়ীর সিটে কে শুয়ে আছে কিংবা দেখলেও জানবেনা কারণ এটা যে অপহরণ ঘটনা সেটা কারো সন্দেহ হবে না ঘটনা প্রকাশ না হওইয়া পর্যন্ত। তবে কেউ দেখেনি এটাও ভুল তথ্য।এক মেকানিক ঘটনা দেখেছে সেটাও পত্রিকায় এসেছে। আর আপনার কথা যদি মেনে নিই তাহলে আবার একই কথা বলতে হয় বিএনপির নেতা ইলিয়াস আলী কিংবা চৌধুরী আলমকেও তো গাড়ীতেই অপহরণ করে নিয়ে যাওয়া হয়েছিল কিন্তু কেউ দেখলো না কেন?

আবু বকর সিদ্দিকি অপহরনের পর রিজওয়ানা হাসান কোন রকম কান্না কাটি বা অস্থির হতে দেখা যায় নি । স্বামী ফিরে আসতেই চুলে কলপ মেখে তিনি মিডিয়ার সামনে এসে হাজির হয়েছেন ।

সমালোচনা করলে অনেক কিছুই করা যায় এমন কি উনি কাদলেন কি কাদলেন না বা চুলে কলপ দিলেন কি দিলেন না সেটা নিয়েও কথা বলা যায়।
তবে অপহরনের পরেই নারায়নগঞ্জ পুলিশ সুপারের অফিসে ওনার যা ভেঙ্গে যাওয়া মুখের ছবি দেখেছি সেখানে আর কাঁদা আর না কাঁদা নিয়ে প্রশ্ন তোলার অবকাশ নেই।বিশেষ করে যাকে অনেক রিস্কি কাজ করতে হয় তার জন্য অস্থির হওইয়াটাই অনেক।আর স্বামী ফিরে এসেছেন বলেই তো ওনার বেশী আনন্দ হবে এবং চুলে কলপ মাখাটাই তখন স্বাভাবিক। উনি যদি অপহরন অবস্থায় মেকাপ করতেন তাহলে না হয় সমালোচনা করা যেত।

পাবলিসিটি আর সরকারী সুযোগ-সুবিধার ধান্দায় এমন নাটক নিজেরাই সাজিয়েছে ।

সৈয়দা রিজওয়ানা হাসানের যে প্রোফাইল তাতে তার জন্য আবার আলাদা করে পাবলিসিটি চাওয়াটা হাস্যকর। কারণ শিক্ষাগত যোগ্যতা,কাজের যোগ্যতা,আন্তর্জাতিক পুরস্কার এসব কেউ যদি জেনে থাকে তাহলে অন্তত কেউ বলবে না যে উনি সরকারি সুবিধা কিংবা পাবলিসিটি চান।

৫| ১৯ শে এপ্রিল, ২০১৪ রাত ১০:৩২

সাখাওয়াত হোসেন বাবন বলেছেন: আপনার মন্তব্যের জন্য ধন্যবাদ , আমি শুধু জনমনে উঠা সন্দেহের কথা তুলে ধরেছি । আরো ব্যপার হচ্ছে রেজওয়ানার স্বামী একজন পোষাক ব্যবসায়ী না হলে তিনি আজ তার ব্যবসায়িক ক্ষতির কথা বলে বিবৃতি দিয়েছেন । ইলিয়াস আলী নিখোজ হওয়ার সময় ডাব বিক্রেতা দেখেছিল । ইলিয়াস আলীর ডাইভার এখনও নিখোজ ।

রেজওয়ানা আন্তজাতীক পুরস্কার পেলেও এবারের মতো আর মিডিয়া কভারেজ আর পাননি । স্বামীকে পাওয়ার দু'ঘন্টার মধ্যে চুলে কলপ দেবার সময় তিনি কোথায় পেলেন ? স্বামীকে পাওয়ার পর মিডিয়া উপস্থিত হলে , সব মিডিয়া হাজির হলে- সবার সামনে স্বামীকে জড়িয়ে ধরে পোছ দেওয়া । ইত্যাদি ফেইসবুকে নানান প্রশ্ন হয়ে ঘুরে বেড়াচ্ছে ।

পরিবেশের নামে ফায়দা লোটাই যখন মুখ্য - কুইক রেন্টালের জন্য বন উজাড়, সুন্দর বন ধ্বংস নিয়ে রেজওনার কোন মাথা ব্যথা নেই । কেননা এটা করছে সরকার - একজন অতিচালাক কখনও সরকারের বিরুদ্ধে কথা বলে ভাই । আবারও বলছি আমি শুধু সন্দেহের কথা তুলে ধরেছি ।

৬| ২০ শে এপ্রিল, ২০১৪ বিকাল ৫:০০

ভোরের সূর্য বলেছেন: পরিবেশের নামে ফায়দা লোটাই যখন মুখ্য - কুইক রেন্টালের জন্য বন উজাড়, সুন্দর বন ধ্বংস নিয়ে রেজওনার কোন মাথা ব্যথা নেই । কেননা এটা করছে সরকার - একজন অতিচালাক কখনও সরকারের বিরুদ্ধে কথা বলে ভাই ।

কুইক রেন্টালের জন্য বন উজার কথাটা ঠিক না। তেল দিয়ে যেসব বিদ্যুৎ কেন্দ্র তৈরি হচ্ছে সেসব হচ্ছে কুইক রেন্টাল। এর সাথে বন উজারের কোন সম্পর্ক নাই। বন উজার করা হচ্ছে রামপালে কয়লা ভিত্তিক বিদ্যুৎ কেন্দ্রের জন্য। যাই হোক আমি আগেই বলেছি যে আপনি খুব সম্ভবত রেজওয়ানা সম্বন্ধে কম জানেন বলেই মনে হচ্ছে কেন না। উনি পরিবেশ আন্দোলন নিয়ে দেশের মানুষের কাছে অনেক বেশী পরিচিত। ওনার পাবলিসিটি পাবার জন্য এই নাটক করা দরকার আছে বলে মনে হয় না। শুধু তাই নয়। ওনার স্বামীর অপহরনের দুই দিন আগেও ধানমন্ডি মাঠ নিয়ে সমাবেশে উনি প্রথম ভাগেই ছিলেন।

আপনি বলেছেন বন উজার নিয়ে উনি কিছু কথা বলেন নি।তাহলে ছবিটি দেখুন।

রামপালের বিরুদ্ধে লংমার্চ খবর টি পড়ূন
এখানেও বেলা বা রেজওয়ানা হাসান কি বলেছেন দেখুন

ধানমন্ডি খেলার মাঠ নিয়ে রেজওয়ানা হাসানের ছবি দেখুন।

এটা ১২ই এপ্রিলের চবি।এগুলো দেখে কি মনে হয় যে এসব সরকারের বিরুদ্ধে যাচ্ছেনা কিংবা ওনার আরো পাবলিসিটি দরকার?নেট খুজলে এরকম অনেক তথ্য এবং ছবি পাওয়া যাবে।

আর ব্যাক্তিগত জীবন কিংবা কলপ মাখা নিয়ে আমি একবার বলেছি।ওটা নিয়ে কথা বলে আর নীচু মন মানষিকতার পরিচয় দিতে চাইনা।এবং ওনার স্বামী একজন ল ইয়ার সেটা আগেই বলেছি।এবং একজন ল কনসালটেন্টের যে অন্য কোন ব্যবসা থাকবে না সেটা কিভাবে বলি। তবে উনি গার্মেন্টস ব্যবসায়ীয় নন।

পরি শেষে এটাই বলবো যে যদি একটু কষ্ট করে গুগলে সার্চ দেন তাহলে রামপাল বা কুইক রেন্টাল সম্বন্ধে রেজওয়ানা হাসানের বক্তব্য পেয়ে যাবেন এবং উইকিপিডিয়াতে সার্চ দিলে ওনার সম্বন্ধে জানতে পারবেন।ভাল মতন তথ্য নিয়ে একজনের সম্বন্ধে বলা উচিত।আশা করি আপনার রামপাল কিংবা সরকারের বিরুদ্ধে কথা বলা নিয়ে আপনার জবাব ছবি এবং লিঙ্কের মাধ্যমে দিতে পেরেছি।

৭| ২০ শে এপ্রিল, ২০১৪ বিকাল ৫:০৭

স্পেলবাইন্ডার বলেছেন: অল্প বিদ্যা ভয়ঙ্কর!

২১ শে এপ্রিল, ২০১৪ সকাল ১০:২৩

সাখাওয়াত হোসেন বাবন বলেছেন: বিদ্যা তো ভাই বিদ্যাই সেটা অপ্ল আর বেশি কি বলেন , তবে যাদের মধ্যে একে বাড়েই নেই তারাই এ নিয়ে আফসোস করেন ।

৮| ২১ শে এপ্রিল, ২০১৪ সকাল ১০:২২

সাখাওয়াত হোসেন বাবন বলেছেন: @ভোরের সূর্য - ওনার স্বামী একজন ল ইয়ার সেটা আগেই বলেছি।এবং একজন ল কনসালটেন্টের যে অন্য কোন ব্যবসা থাকবে না সেটা কিভাবে বলি। তবে উনি গার্মেন্টস ব্যবসায়ীয় নন। উনি গামেন্টস ব্যবসায়ি না হলে এনসি খুলার কথা বলেন , সিপমেন্টের কথা বলেন - আবার লাভ ক্ষতিরও কথা বলেন । তিস্তা শুকিয়ে যাচ্ছে, পদ্মার পানি কমছে - কুইক রেন্টাল স্থাপনের জন্য অনেক গাছ পালা কেটে ফেলা হয়েছে - ভারত বাংলাদেশকে মরুভুমিতে পরিনত করছে এসব তো আর পরিবেশ সম্পকিত নয় তাই এসব নিয়ে কোন কথা বলাও প্রয়োজন নেই । শুধু জাহাজ ভাংলেই পরিবেশ খারাপ হয় , আনু স্যার সারা জীবন আন্দোলন করেও পরিবেশ বন্ধু হতে পারলেন না , তিনি বা তার পরিবারের কেউ আজ পযর্ন্ত অপহরণ হলেন না - অপহরণ হলেনকিনা রেজওনার স্বামী !! নেট ঘেটে দেখলাম ওনার বাবা নাকি রাজাকার ছিলেন এব্যাপারে কি কিছু জানেন ?

৯| ২১ শে এপ্রিল, ২০১৪ সকাল ১০:৫০

সুমন জেবা বলেছেন: http://www.somewhereinblog.net/blog/forexmunir @ভোরের সূর্য

ভাইয়ে মনে হয় উনারে আমাদের মত আম জনতার চাইতে একটু বেশী জানে ।
তবে, ঘটনা খান কিন্তু সতযই রহস্যময় ..

২১ শে এপ্রিল, ২০১৪ বিকাল ৫:৪৯

সাখাওয়াত হোসেন বাবন বলেছেন: ধন্যবাদ মন্তব্যের জন্য , আশা করি বুঝতে পেরেছেন আমি শুধু জনমন জাগা উঠা সন্দেহের কথা তুলে ধরেছি মাত্র ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.