নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ব্লগিং শুরু করি প্রথম আলো ব্লগে \"আমার কবিতা নামে\" আমি ব্লগিং করি মূলত নিজের ভেতরে জেগে উঠা ব্যর্থতা গুলোকে ঢেকে রাখার জন্য । দুনীতিবাজ, হারামখোর ও ধর্ম ব্যবসায়িদের অপছন্দ করি ।

সাখাওয়াত হোসেন বাবন

আমার পরিচয় একজন ব্লগার, আমি সাহসী, আমি নির্ভীক, আমি আপোষহীন । যা বিশ্বাস করি তাই লিখি তাই বলি ।

সাখাওয়াত হোসেন বাবন › বিস্তারিত পোস্টঃ

"কালো র‌্যাব, ভাল র‌্যাব" আইভির সঙ্গে সবসময় বিশাল সন্ত্রাসী বাহিনী থাকে তাদের শরীর পরীক্ষা করলে অবৈধ অস্ত্রও পাওয়া যাবে । শুধু ওসমান পরিবার নয় । নারায়ণগঞ্জের জন্য ভয়ন্কর মিডিয়াও

০৮ ই মে, ২০১৪ বিকাল ৪:০১

মানুষ মানেষের জন্য ;

জীবন জীবনের জন্য একটু

সহানুভুতি কি মানুষ পেতে পারে না ..।

বিখ্যাত এক শিল্পির আরো বিখ্যাত একটি গান এটি । বাংলা ভাষা ভাষি খুব কম মানুষই আছেন যারা গানটি শুনেনি ।

নারায়নগঞ্জের সাত সাতটি হত্যাকান্ড দেশের গন্ডি পেরিয়ে এই মুর্হুতে বিদেশের মাটিতেও একটি আলোচিত ঘটনা । কোন সুস্থ্য মানুষের পক্ষে এতোটা নিস্টুর হওয়া সম্ভব নয় । কোন পশুও নিজ স্বজাতীর এতোগুলো প্রাণি একসঙ্গে বিনাষ করে না । অথচ মানুষ হচ্ছে আশরাফুল মাকলুকাত । শৃস্টির সেরা । তাই বুঝি এমন কান্ড তাদের পক্ষে সম্ভব ।

নারায়ণগঞ্জের কাউন্সিলর নজরুল ইসলাম, আইনজীবী চন্দন কুমার সরকারসহ ৭ জন হত্যাকান্ড এবং তারপরবতিতে সরকার,জনগন এবং প্রশাসনের মধ্যে যে ধরনের নাটক চলছে তাতে সাধারন আম জনতা হয়ে আতকে উঠা ছাড়া কোন উপায় নেই ।



লিমনের কথা কি সবাই ভুলে গেছেন ? বেচারা পঙ্গু হয়ে বেঁচে আছে । লিমনকে শুধু গুলি করা হয়নি মামলা এবং হামলা দিয়ে প্রতিদিন মৃত্যুদন্ড দেওয়া হয়েছে । সরকারও তখন র‌্যাবকে নিরপরাধ প্রমাণ করার জন্য উঠে পরে লেগেছিল । রাস্ট্র যখন অপরাধীর পক্ষ নেয় তখন সাধারণ মানুষের প্রতিদিন মৃত্যু ঘটে । লিমনের ঘটনার পরই যদি সরকার দোষী র্যা বের কর্মকতাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতো তাহলে হয়তো আজ নারায়ণগঞ্জের এতোগুলো প্রাণের অবসান ঘটতো না ।

আমি শুধু এই তত্ত্ব কথা বলার জন্যই ব্লগ লিখছি না কাউকে খুশি বা বেজার করাও আমার উদ্দ্যেশ্যে নয় । হত্যাকান্ডের খবর প্রকাশ পাওয়ার পর সরকারের টনক নড়েছে । তাই তো ইতিহাসের প্রথম র‌্যাবের তিনজন কর্মকতাকে অবসর পাঠিয়েছে । তাও আবার সকল সুযোগ সুবিধাসহ । অথাৎ এই অভিযুক্ত কর্মকতাগন অবসরকালীন সকল সুযোগ সুবিধা পাবেন । হয়তো ভবিষ্যতে মামলা থেকেও রেহাই পাবেন । এখানে অভিযুক্তরা যে সুযোগটুকু পেল তাও দলীয় কারণে । কেননা কর্নেল তারেক একজন আওয়ামী নেতার মেয়ে জামাই । তবুও তো একটা ব্যবস্থা নেওয়া হয়েছে । তবুও তো কিছু একটা হলো ।

লেখাটি শুরু করেছি - কালো র‌্যাব ভালো র‌্যাব দিয়ে ।

আজকের নারায়ণগঞ্জকে তুলনা করা যায় আফ্রিকার কোন যুদ্ধ বিধ্বস্ত শহরের সঙ্গে । যাকে এক কথায় মগের মুলুক বলা চলে। যে যাকে ইচ্ছা, যেমন ইচ্ছা অপহরণ করছে, হত্যা করছে , গুম করছে , ধর্ষন করছে । তবে এই চরিত্র কিন্তু নারায়ণগঞ্জের আজকের নয় । বহুদিনের পুরানো । একটা গ্রুপের পতন ঘটে মাঝখানে কিছু দিন নীরব তারপর আবার নতুন গ্রুপের উত্থান । আবার সেই পুরানো চেহারা ।



আজকে নারায়ণগঞ্জবাসি যেমন র‌্যাব ছি ছি করছে ঠিক তেমনি একদিন তারই র‌্যাব সন্ত্রাস বিরোধী ভুমিকার জন্য এক সময় ধন্য ধন্য করেছে । র‌্যাবের গুলিতে নামকরা সন্ত্রাসী ( জাকির সহ অনেকের ) মৃত্যু পর নারায়ণগঞ্জবাসি মিছিল করেছে । মিস্টি বিতরন করছে । র‌্যাবের বদনাম যেমন রয়েছে তেমনি সুনামও রয়েছে । ইতিহাস ঘাটলে তাই পাওয়া যায় ।



আমি র‌্যাবের পক্ষ নিয়েও কিছু বলছি না । র‌্যাব, পুলিশ,আর্মি,আনসার বিডিপি সব সরকারের বাহিনী । দেশের শান্তি শৃঙ্গলা বজায় রাখার জন্য,জনগনের নিরাপত্তার জন্য সরকার এদের পালন করে । কিন্তু এই বাহিনীতে যখন কোন দলের সমথক গোস্ঠি নিয়োগ পায় , প্রমশন পায় । তখনই বাহিনী কুলষিত হয়ে পরে । নুর হোসেন,জাকির এর মতো সন্ত্রাসীরা বাহিনীগুলোতে প্রভাব বিস্তার করে দলীয় নেতাদের মদদে ।



নারায়ণগঞ্জের ঘটনায় শুধু র‌্যাবকে কেন দোষী করা হচ্ছে ? পুলিশের কর্মতারা কি ভাবে এখন তাদের স্ব স্ব পদে বহাল আছেন ? যারা প্রত্যক্ষ কিংবা পরোক্ষ ভাবে এ হত্যাকান্ডের সঙ্গে জড়িত । শুধু বদলী নয় এদের বরখাস্ত করা হোক । সর্ম্পদের হিসাব নেওয়া হোক । ধরে ধরে জেলে ভরা হোক ।



একজন রাজনৈতিক নেতার জামাই যখন র‌্যাবের কর্তা হয়েও নারায়ণগঞ্জের ঘটনা থেকে রেহাই পায়নি । তেমনি কোন অপরাধীই রক্ষা পেতে পারে না । নূর হোসেনের মতো একজন সন্ত্রাসী কি করে ৭ অস্ত্রের লাইসেন্স পায় ? ডিসি সাহেব কি করে সে অনুমতি প্রদান করেন ? সে সময় নারায়ণগঞ্জের দায়িত্বরত ডিসিকে গ্রেফতার করুন । ডিসি সাহেব এখনও চারকরীতে বহায় আছে কার ইসারায় ?

আইভি শুধু ওসমান পরিবারকে দুষে মনের ঝাল মেটায় । অথচ আইভির সঙ্গে সবসময় বিশাল সন্ত্রাসী বাহিনী থাকে তাদের শরীর পরীক্ষা করলে অবৈধ অস্ত্রও পাওয়া যাবে । শুধু ওসমান পরিবার নয় । নারায়ণগঞ্জের জন্য ভয়ন্কর মিডিয়াও । প্রথম আলো এখন নীল সংবাদিকতা করছে । আইভির সব ভাল আর ওসমানের সব খারাপ । কেননা ওসমানের পক্ষে বসুন্ধরা গ্রপের পত্রিকায় লেখা হয় । সুতারাং প্রথম আলোও নারায়নগঞ্জে সন্ত্রাস বিস্তার করছে ।











মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ০৮ ই মে, ২০১৪ বিকাল ৪:১৮

বাংলার ঈগল বলেছেন:


কাকে ছেড়ে কাকে যে ধরি, সবাই যে ঐ একই শ্রেনীর!
চিটা বাছতে গেলে যে আর ধানই থাকবে না!

০৮ ই মে, ২০১৪ বিকাল ৫:২৮

সাখাওয়াত হোসেন বাবন বলেছেন: যেখানেও যাওনা কেন সন্ত্রাস পেছন পেছন যাবেই

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.