নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ব্লগিং শুরু করি প্রথম আলো ব্লগে \"আমার কবিতা নামে\" আমি ব্লগিং করি মূলত নিজের ভেতরে জেগে উঠা ব্যর্থতা গুলোকে ঢেকে রাখার জন্য । দুনীতিবাজ, হারামখোর ও ধর্ম ব্যবসায়িদের অপছন্দ করি ।

সাখাওয়াত হোসেন বাবন

আমার পরিচয় একজন ব্লগার, আমি সাহসী, আমি নির্ভীক, আমি আপোষহীন । যা বিশ্বাস করি তাই লিখি তাই বলি ।

সাখাওয়াত হোসেন বাবন › বিস্তারিত পোস্টঃ

গুরুতর অপরাধের জন্য লঘু দণ্ড দিয়ে পরিস্থিতি উন্নতির চেষ্টা আইওয়াশ ছাড়া আর কিছুই না

১১ ই মে, ২০২২ সকাল ১১:৫০

কক্সবাজারের ভিড় দেখুন, মার্কেটগুলোতে শপিং রত নারী,পুরুষের ঠাসাঠাসি দেখুন। ঈদের ছুটিতে লাখ লাখ দরিদ্র মানুষের ভারতে শপিং করতে যাওয়া দেখুন। এসব দেখে কোন মন্ত্রী যদি বলেন, বাংলাদেশের মানুষ খুশির ঠেলায় এসব করছে। সেটা কি খুব ভুল বলা হবে ?

রবীন্দ্রনাথ লিখেছিলেন,"সাত কোটি সন্তানের হে মুগ্ধ জননী,রেখেছ বাঙ্গালী করে মানুষ করোনি৷" অর্থাৎ রবি বাবুর কাছে বাঙ্গালি মানুষ ছিলেন না ।
বাঙ্গালী'কে তিনি অমানুষই মনে করতেন। বাঙ্গালীর সহ্য শক্তি অসীম বলেই হয়তো গালি খাওয়ার পরেও রবীন্দ্রনাথকে মাথায় নিয়ে নাচে ।

শ্রীলংকার বর্তমান পরিস্থিতি দেখে অনেকেই, বাংলাদেশকে তার সাথে তুলনা করে আলু পোড়া খেতে বসে গেছেন । কিন্তু ভাই সব গুদামে আগুন লাগলে আলু পোড়া খাওনের উপযুক্ত থাকে না পুড়ে কয়লা ও হয়ে যায় । শ্রীলংকা ডুবে গেছে ব্যক্তি বিশেষের লাভের জন্য অপ্রয়োজনিয় বড় বড় প্রকল্প গ্রহন করার জন্য । বাংলাদেশেও একটা শ্রেনী সংকারকে ব্যবহার করে হাজার হাজার কোটি টাকা কামিয়ে নিয়েছে । কোটি কোটি টাকা বের হয়ে এসেছে সিন্দুক থেকে ।

শ্রীলংকার বর্তমান পরিস্থিতি দেখে বাংলাদেশ সরকারের যেমন শেখার আছে ঠিক তেমনি জনগনেরও শেখার আছে অনেক কিছু। সারাদিন ফেসবুকে বক্তব্য দিলে পরিস্থিতির উন্নতি হবে না । দ্রব্য মূল্যের দাম ও কমবে না । ভোক্তা অধিকার সংস্থাকে দেখলাম , তৈল উদ্ধারে অভিযান চালাচ্ছে । সফল ও হচ্ছে , কিন্তু এখানেও কথা আছে , হাজার হাজার লিটার তৈল উদ্ধার করে সেসব বাজেয়াপ্ত না করে নামমাত্র জরিমানা করে ছেড়ে দেওয়া হচ্ছে । এভাবেই তো পরিস্থিতির উন্নতি হচ্ছে না হবেও না । তাদের উচিত আটককৃত তেল বাজেয়াপ্ত করে বিক্রি লব্ধ অর্থ সরকারের কোষাগারে জমা দেওয়া । তাহলেই রাতারাত্রি পরিস্থিতি পাল্টে যেতো । গুরুতর অপরাধের জন্য লঘু দণ্ড দিয়ে পরিস্থিতি উন্নতির চেষ্টা আইওয়াশ ছাড়া আর কিছুই না ।

বাজারের হালচাল দেখে আমি অবশ্য মনে করি, এই জাতিকে লুটার জন্য দুর্নীতিবাজেরাই ঠিক আছে। বাড়ুক দ্রব্য মূল্যে যত খুশি। সেটা কোন ব্যাপার না৷
বি.দ্র. এ লেখা পড়ে যদি আপনার শরীরে ফোস্কা পড়লে এড়িয়ে যান

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.