নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ব্লগিং শুরু করি প্রথম আলো ব্লগে \"আমার কবিতা নামে\" আমি ব্লগিং করি মূলত নিজের ভেতরে জেগে উঠা ব্যর্থতা গুলোকে ঢেকে রাখার জন্য । দুনীতিবাজ, হারামখোর ও ধর্ম ব্যবসায়িদের অপছন্দ করি ।

সাখাওয়াত হোসেন বাবন

আমার পরিচয় একজন ব্লগার, আমি সাহসী, আমি নির্ভীক, আমি আপোষহীন । যা বিশ্বাস করি তাই লিখি তাই বলি ।

সাখাওয়াত হোসেন বাবন › বিস্তারিত পোস্টঃ

চালের দাম বাড়ে বাড়ুক ডিসকো নাচুম, সুইচ ব্যাংকে টাকা জমছে চিন্তা কি ?

৩০ শে আগস্ট, ২০২২ সকাল ৯:৪৫

ছোট বেলায় যখন স্কুলে পড়তাম তখন মহল্লায় কিংবা স্কুলে ছেলেদের সাথে খেলতে গিয়ে প্রায়ই মারামারিতে জড়াতাম । বিশেষ করে "সমীরণ নেসা" স্কুলে পড়তে মারামারিটা বেশি হতো। তখন এটা ছিলো কমন ব্যাপার । মারামারি শেষে মিটমাটের দায়িত্বে থাকতো প্রতিবেশি বড় ভাইদের উপর । তাদের মধ্যে এক বড় ভাই আবার আমার পাশের বাড়িতে থাকতেন । ছোট বেলা থেকেই তার চোখের সামনে দিয়েই বড় হয়েছি , তাই পক্ষপাতিত্ব ছিলো অবধারিত । এই বড় ভাইয়ের কথাই ছিলো মার খেয়ে আসবি না । মার দিয়ে আসবি । বিচারে মিটমাট করার দায়িত্ব আমাদের । তাই যতোই মেরে আসতাম না কেন , রায়টা আমাদের পক্ষেই থাকতো । বিচারে শেষে গলাগলি করে বাড়ি ফিরে আসতাম। প্রতিপক্ষ যেতো ডাক্টারের কাছে ।

রাতের আধারে তেলের দাম ডিজেল, কেরোসিন, পেট্রল ও অকটেনের দাম লিটারপ্রতি ৩৪ থেকে ৪৬ টাকা বাড়িয়ে ৫ টাকা কমানোয় এতোদিন পর সেই বড় ভাইকে খুব মিস করছি । এই মহান সিদ্ধান্ত নেবার জন্য বড় ভাইকে একটা ধন্যবাদ দেওয়াই যায় । না কমালে, কোন বা..টা ছিড়তাম ? আছে নাকি আমাদের কোন হিম্মত ? চুড়ি পড়ে নর্তকি হওয়া যায়, দাবী দাওয়া আদায় করা যায় না ।

মন্তব্য ১ টি রেটিং +০/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ৩০ শে আগস্ট, ২০২২ সকাল ১০:১৬

জুল ভার্ন বলেছেন: সবাই বলুন- "যায় যদি যাক প্রাণ, হীরকের রাজা ভগবান!"

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.