নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

স্বপ্নপূরণই জীবনের একমাত্র লক্ষ্য নয়।তাই বলে স্বপ্নকে ত্যাগ করে নয়,তাকে সঙ্গে নিয়ে চলি।ভালো লাগে ভাবতে, আকাশ দেখে মেঘেদের সাথে গল্প পাততে, বৃষ্টি ছুঁয়ে হৃদয় ভেজাতে, কলমের খোঁচায় মনের অব্যক্ত কথাগুলোকে প্রকাশ করতে...

শাওন আহমাদ

এটা আমার ক্যানভাস। এখানে আমি আমার মনের কোণে উঁকি দেয়া রঙ-বেরঙের কথাগুলোর আঁকিবুঁকি করি।

শাওন আহমাদ › বিস্তারিত পোস্টঃ

সারাজীবন বইতে পারা সহজ কথা নয়!

২৯ শে সেপ্টেম্বর, ২০২২ বিকাল ৫:০৩



আমার অফিসে যাবার পথে একটা ফাঁকা প্লট আছে, সেখানটায় ভরে আছে মৃতপ্রায় কাশফুলে। আমি ফুল গুলোর বেড়ে উঠা দেখেছি, দেখেছি সুন্দর থেকে সুন্দর হতে।

রোজ অফিসে যাবার পথে ফুল গুলোর দিকে তাকিয়ে থাকতাম।বাতাসে এদের দোল খাওয়া দেখে প্রশান্তি লাগতো মনে। তখন রবীন্দ্রনাথের ওই গানের কথা মনে পরে যেতো তুমি মিশে আছো মোর দেহেরও সনে, তুমি মিলে আছো মোর প্রাণে মনে।

শুধু আমারই না, সৌন্দর্য প্রেমী প্রত্যেকটা পথচারী প্রশান্তি নিয়ে তাদের দোল খাওয়া দেখতো।সকলের মনে ফুরফুরে অনুভূতির সঞ্চার ঘটাতো ফুলগুলো।

এখন ফুল গুলো বৃদ্ধি হয়েছে।বাতাস আসার সাথে সাথে হুড়হুড় করে এদের গা থেকে পাপড়িগুলো এলোমেলো উড়ে পথচারীদের নাকে মুখে মাথায় লেগে বিরক্তের কারণ হচ্ছে। যারা দুদিন আগেও এদের দিকে প্রশান্তি নিয়ে তাকিয়ে থাকতো তারাও এখন বাতাস আসার সঙ্গে সঙ্গে গা বাঁচিয়ে দৌড়ে পালায়।

এভাবে আমরাও আমাদের গুরুত্ব হারিয়ে ফেলি, আমাদের ভালোবাসা গুলোও পুরানো হয়ে যায়। আমারাও প্রশান্তি বদলে বিরক্তি নিয়ে আসি, বিরক্ত হই বা হয়ে যাই অন্যের কাছে।

আমার খুব অদ্ভুত লাগে! এক সময় যেই মানুষটার হাসির শব্দ আমাদের কানে পিয়ানোর টুংটাং আওয়াজের মতো বেজে, দিনরাত আমাদের বুঁদ করে রাখতো। হঠাৎ'ই একদিন আমরা আবিষ্কার করি আমদের কাছ সেই হাসির শব্দ কে পৃথিবীর সবচেয়ে বিদঘুটে শব্দ বলে মনে হচ্ছে।

যে মানুষটার জন্য আমাদের ভেতরে আমরা অনভূতির জমিদারি নিয়ে বসে থাকতাম, আচানক সেই অনুভূতি গুলো কিভাবে অনুভূতি শূন্য হয়ে যায় আমরা তা টেরই পাইনা।

আমরা মানুষেরা সত্যি খুব অদ্ভুত প্রাণী। যে পর্যন্ত কোনো কিছু আমাদের আকর্ষণ করবার ক্ষমতা রাখে, সে পর্যন্তই আমরা সেসব নিয়ে ব্যস্ত থাকি, দিন-রাত এক করে দেই। তারপর সব ভুলে যাই, সব।

ছবিঃ অনিক

মন্তব্য ৬ টি রেটিং +০/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ২৯ শে সেপ্টেম্বর, ২০২২ বিকাল ৫:২৬

কামাল৮০ বলেছেন: মনমুগ্ধকর লেখা।পড়ে ভালো লাগলো।

২৯ শে সেপ্টেম্বর, ২০২২ সন্ধ্যা ৬:০৫

শাওন আহমাদ বলেছেন: ভালোবাসা আপনার জন্য।

২| ২৯ শে সেপ্টেম্বর, ২০২২ রাত ৮:০০

আহমেদ জী এস বলেছেন: শাওন আহমাদ,




মানুষের মনটাই অদ্ভুত। খালি ছুটেই চলে, দাঁড়ায় না !
কোথায় কোথায় যে যায়.........

২৯ শে সেপ্টেম্বর, ২০২২ রাত ১০:১২

শাওন আহমাদ বলেছেন: ঠিক বলেছেন। এমন কেনো মানুষের মন?

৩| ২৯ শে সেপ্টেম্বর, ২০২২ রাত ৮:৪৩

শেরজা তপন বলেছেন: ছবির ক্লিকটা দুর্দান্ত হয়েছে।

২৯ শে সেপ্টেম্বর, ২০২২ রাত ১০:১২

শাওন আহমাদ বলেছেন: ধন্যবাদ! মানুষ টা সত্যিই খুব ভালো ক্লিক করতে জানেন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.