নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ইচ্ছে থাকিলে উপায় হয়, আমার কেবল উপায় থাকিলেই ইচ্ছে হয়

শিস্‌তালি

Stay Hungry, Stay Foolish!Stay Sexy, Stay Virgin!!!

শিস্‌তালি › বিস্তারিত পোস্টঃ

ফাইট্টা যায় বুকটা ফাইট্টা যায় :'(

১৯ শে অক্টোবর, ২০১৩ রাত ১১:১২

ফাইট্টা যায় বুকটা ফাইট্টা যায়



সিএনজি'র মিটারে একটু আগে উঠসে ৬৭ টাকা আর মানিব্যাগ থেকে বেড়িয়ে গেল দুটি চকচকে নতুন ১০০ টাকার নোট! আসলেই এরকম ভাড়া দেবার সময় আমার বুকটা ফাইট্টা যায়।



আরো একবার বুকটা ফাইট্টা যায় প্রতি মাসের শুরুতে যখন কষ্টের বেতনের প্রায় ৫০%-ই বাড়িওয়ালার হাতে তুলে দিতে হয়!ফাইট্টা যায়, আমার বুকটা আসলেই তখন ফাইট্টা যায়!



ফাইট্টা যায় বুকটা ফাইট্টা যায়



খুব সম্ভবত আমাদের এইচএসসি পাশের বছরটিতে অর্থাৎ ২০০৩ সালে মমতাজের এই বিখ্যাত গানটি ব্যাপক জনপ্রিয়তা পেয়েছিল। এইচএসসিতে আমার বাসার সবচেয়ে কাছের দুই বন্ধু নাসের ও আসাদ দুইজনই যথাক্রমে জিপিএ ৪.৮০ ( আমরা SSC & HSC কোনটাতেই 4th Subject যোগ না হওয়া একমাত্র পোড়া কপাইল্যা ব্যাচ হবার কারণে সে বছর এটিই ছিল চট্টগ্রাম বোর্ডে হাইয়েস্ট জিপিএ) ও জিপিএ ৪.৭০ পেয়ে দুর্দান্ত রেজাল্ট করে! আর আমার যে কলেজে সিট পড়েছিল বড় খালা সেই কলেজের প্রফেসর হবার সুবাদে বেলা ১১টার আগেই আমি আমার ভয়ংকর রেজাল্টটি পেয়ে বাসায় মন খারাপ করে বসে ছিলাম! সাহস করে চিটাগাং কলেজে আর রেজাল্ট দেখতে যাইনি ( যদিও রাত ন'টার দিকে একা একা কলেজে গিয়েছিলাম যখন কলেজে কেউ ছিলনা- প্রথমত, নিজের চোখে নিজের অবিশ্বাস্য রেজাল্ট দেখে বিশ্বাস করবার জন্য; দ্বিতীয়ত, প্ল্যান মাফিক এইচএসসি পাশের দিন জীবনের ১ম সিগারেট খাবার জন্য! সিগারেট ধরাতে গিয়ে আরেক কাহিনী চেরাগ বাতির আগুনে শুরুতে উল্টা দিকে আগুন ধরাচ্ছিলাম! সিগারেট বিক্রেতা পিচ্চি ছেলেটার আমার অবস্থা দেখে পুরা পাছায় হাত- মাথায় হাতের চেয়েও খারাপ অবস্থা! শেষমেশ আমাকে জিজ্ঞেস করেই বসলো, ভাইজান বোধহয় ১ম বারের মত সিগারেট হাতে নিলেন!!!)



সে যাই হোক আমাকে কলেজে দেখতে না পেয়ে আসাদ ও নাসের দুইজনই বিপদের বন্ধুই প্রকৃত বন্ধু সেই মহান বাণী জপতে জপতে নিজেদেরকে আমার প্রকৃত বন্ধু প্রমাণ করবার জন্য মন খারাপ করা ভাব নিয়ে আমার বাসায় হাজির!!!!!! বাসায় এসেই নিজেদের দুর্দান্ত জিপিএ শুনিয়ে আব্বু-আম্মুকে, "আমাদের বেশীরভাগ ফ্রেন্ডরাই তানিমের মত খারাপ রেজাল্ট করেছে" (ডাহা মিথ্যে কথা-১), "এই জিপিএ আসলে কিছুইনা, ভর্তি পরীক্ষাই সব...... তানিমের যে মেধা (!) ও অবশ্যই ভালো জায়গায় চান্স পাবে, সো টেনশনের কিছু নাই" (ডাহা মিথ্যে কথা-২) এই জাতীয় কথাবার্তা বলে তাদের সান্তনা দেবার বৃথা চেষ্টা করছিল!



খুব সম্ভবত সুপুত্র যাদের সাথে দিনরাত মেশে সেই দুইজনের এই সুকীর্তি আর একমাত্র সুপুত্রের এরকম কুকীর্তি দেখে আব্বুর মাথা কিছুক্ষণের জন্য খারাপ হয়ে গিয়েছিল! কারণ আসাদ-নাসের যাবার পর আব্বু একটু পর পর আমার রুমে আসে আর ঝাড়ির সাথে ফ্রি হিসেবে ভয়ংকর অদ্ভুত অদ্ভুত কিছু ভবিষ্যৎবাণী করে যায়!



আব্বুর ভবিষ্যৎবাণীগুলো ঠিক কতটা অদ্ভুত তার কয়েকটা নমুনা দিচ্ছি,



ভবিষ্যৎবাণী নং এক, কোনমতে অনার্স পাশ করে চাকরীর জন্য আমাকে নাকি রাস্তায় রাস্তায় ঘুরতে হবে!

ভবিষ্যৎবাণী নং দুই, আসাদ-নাসেরসহ ভালো ভালো রেজাল্ট করা চিটাগাং কলেজের সব বন্ধুরা বিয়েশাদি করে বউ -বাচ্চা নিয়ে সংসার করবে আর আমি তাদের বাচ্চাদের টিউশনি করে দিন কাটাবো!

ভবিষ্যৎবাণী নং তিন, ডাক্তার-ইঞ্জিনিয়ার হওয়া বন্ধুরা একসময় রাস্তাঘাটে দেখলেও আমার সাথে ঠিকমতো কথা বলবে না!



আব্বুর এই পাগলামি দেখে খুব ইচ্ছে করছিল, কাগজ কলম আর ক্যালকুলেটর নিয়ে বসে আব্বুকে ভালোমতো বুঝিয়ে দেই, যতটা খারাপ ভাবছে আমার রেজাল্ট আসলে তার চেয়ে একটু হলেও কম খারাপ--- আগের বছরের সিস্টেমে হলে এইচএসসিতেও আমার স্টার মার্কস থাকতো আর গ্রেডগুলোকে খুব কম মার্কসে কনভার্ট করলেও স্টার মার্কসের চেয়ে অন্তত ৩০-৪০ মার্কস বেশী আসে! কিন্তু বেশী বোঝাতে গেলে হিতে বিপরীত হয়ে জিন্দেগীতেও বিয়ে-শাদি করতে পারবোনা এই জাতীয় মহান কোন নতুন ভবিষ্যৎবাণী আসতে পারে তাই আর সেই রিস্কে গেলাম না!



একটু পরে আব্বুও বাসা থেকে বের হয়ে গেলে হঠাৎ খেয়াল করি আম্মু আমার রুম ক্রস করবার সময় আমাকে শুনিয়ে শুনিয়ে মনের সুখে (নাকি মনের দুঃখে) গুনগুন করে গান গাইছে, " আসাদ-নাসের সামনে দিয়া হাইট্টা যায়, আমার পোলার বুকটা ফাইট্টা যায়"!!!!



আমি আসলেই অনেক সৌভাগ্যবান, এরকম অসাধারণ সুন্দর একজন মা এবং একই সাথে এরকম চমৎকার সেন্স অফ হিউমার সম্পন্ন মা কয়জনের কপালে জোটে!!! :)

মন্তব্য ৭ টি রেটিং +০/-০

মন্তব্য (৭) মন্তব্য লিখুন

১| ১৯ শে অক্টোবর, ২০১৩ রাত ১১:৩৮

সুমন কর বলেছেন: শেয়ার করার জন্য ধন্যবাদ। শেষে আপনার মা’র গান এবং সন্তানের প্রতি মায়ের অনুভূতিটা অসাধারণ। !:#P

২০ শে অক্টোবর, ২০১৩ রাত ১২:১৯

শিস্‌তালি বলেছেন: ধন্যবাদ ভাই। অণুপ্রেরণা পেলাম।

২| ১৯ শে অক্টোবর, ২০১৩ রাত ১১:৫৫

পরোবাশি২০১৩ বলেছেন: ebar ekta shundori, gunoboti, shikhaboti,rannaboti bou biya koren. bou dekhe onnoder buk fattiata jaibo...

২০ শে অক্টোবর, ২০১৩ রাত ১২:২০

শিস্‌তালি বলেছেন: আপনাদের দোয়ায় বাস্তবে সেটাই হয়েছে ভাইজান :) এবং আল্লাহর রহমতে আমি সদ্য পিতা (সেপ্টেম্বর ১৪ থেকে পুত্র সন্তানের) :)

৩| ২০ শে অক্টোবর, ২০১৩ রাত ১০:৩১

হাসান মাহবুব বলেছেন: হাহা! দারুণ তো! খুব ভালো লাগলো।

২০ শে অক্টোবর, ২০১৩ রাত ১১:৪১

শিস্‌তালি বলেছেন: হোহোহাহা

২০ শে অক্টোবর, ২০১৩ রাত ১১:৪২

শিস্‌তালি বলেছেন: হোহোহাহা

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.