নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ইচ্ছে থাকিলে উপায় হয়, আমার কেবল উপায় থাকিলেই ইচ্ছে হয়

শিস্‌তালি

Stay Hungry, Stay Foolish!Stay Sexy, Stay Virgin!!!

শিস্‌তালি › বিস্তারিত পোস্টঃ

''হিমু'' {৫০ তম পোস্ট :) }

১৩ ই জানুয়ারি, ২০১৪ রাত ১২:০৭

'Highway is not so far ....

Where u ll drive ur own dream Car!!!'



মাজেদা খালার ছেলের মত আমারও একজন হিমু টাইপ খালাতো ভাই আছে! এবং হিমুর খালুর মত আমার এই একমাত্র খালাতো ভাইটিরও একমাত্র খালু আই মিন আমার আব্বাজান তার একমাত্র ছেলে খুব বেশীক্ষণ তার হিমু ভাইয়ের সাথে থাকলে কিঞ্চিত টেনশিত থাকে! আমার আব্বাজানের টেনশনের কারণটা একটু পরে বলছি... তার আগে বরং বলে নেই আমার এ হিমু ভাইজান কিন্তু হিমুর মত মোটেই সন্ন্যাস জীবন বেছে নেননি বরং বিয়েশাদী করে বউ-বাচ্চা নিয়ে রীতিমত সংসারী মানুষ! হিমুর যেমন রাতের পর রাত খালি পায়ে রাস্তায় রাস্তায় হেটে বেড়ানোর নেশা, আমার এ ভাইয়ের তেমনি তার প্রিয় তাবলীগের দলের সাথে গ্রামে- গঞ্জে- শহরে শহরে এমনকি কখনো কখনো দেশ-বিদেশের মসজিদে মসজিদে ঘুরে বেড়ানোর নেশা! এই ইসলামের পেছনে নিজের সব শ্রম-মেধা- সময় দিতে গিয়ে তিনি নিজের ক্যারিয়ার- পড়াশোনা সব কিছুরই প্রায় তেরটা বাজিয়েছেন!!! অথচ আমার দেখা খুব মেধাবী মানুষদের মধ্যে তিনি অন্যতম, বিশেষ করে বিজ্ঞান আর কম্পিউটার প্রোগ্রামিংয়ের জটিল যেসব বিষয়গুলো পুরোপুরি আমার মাথার অনেক উপর দিয়ে যায় সেই বিষয়গুলোই তার কাছে যেন একদম পানির মতই সহজ!!! আর ইসলাম ধর্মের সব খুঁটিনাটি বিষয়গুলো জানতে মনের অজান্তেই আমি সবার আগে ওনাকে ফোন দিয়ে বসি! ওনার ব্যাখ্যা পাবার পর আমার মনের সব কনফিউশন মুহূর্তেই দূর হয়ে যায়! এতক্ষণে আশা করি আমার বাবার টেনশনের হেতু আপনারা কিছুটা অনুধাবন করতে পেরেছেন! হ্যাঁ, আমার বাবা কিছুটা নয় বেশ ভালোরকমের টেনশনেই থাকেন এই বুঝি তার একমাত্র ছেলেকে ব্রেন ওয়াশ করে ক্যারিয়ার- পড়াশোনা'র বারোটা বাজিয়ে তাবলীগে নিয়ে যাবে আমার সেই হিমু ভাইয়া!!! কিন্তু সত্যি বলতে কি আজ পর্যন্ত হিমু ভাইয়া আমাকে কখনোই তাবলীগে যেতে বলেননি বরং আমিই যখন ওনার সাথে থাকি মুগ্ধ হয়ে ওনার গল্প শুনি -এক জার্মান ইহুদী তরুণ কিভাবে মুসলিম হলো, ওনাদের তাবলীগ জামাতে আসা এক অদ্ভুত নূরানি চেহারার বিদেশীকে দেখে নারায়ণগঞ্জের এক পাগল কিভাবে জড়িয়ে ধরে আপন মানুষের মত কেঁদেছিল! আর নবী রাসুলদের অসংখ্য অজানা সত্য কাহিনী জানার অমূল্য সুযোগের অপেক্ষায় ছোটবেলা থেকেই ওনার সঙ্গলাভের জন্য আমি কতটা ব্যাকুল হয়ে থাকি তা বলাই বাহুল্য!

গত বছর মে মাসে আমার একমাত্র দুলাভাই একদম হুট করে হার্ট অ্যাটাকে মারা যান মাত্র ৩৫ বছর বয়সে! দুলাভাই আমার আপন বড় ভাইয়ের চেয়েও অনেক বেশী আপন ছিলেন। সেই ভয়ঙ্কর দুঃসময়ে ঢাকা থেকে চিটাগাং গাড়িতে পুরোটা সময় আমার পাশে ছিলেন সেই হিমু ভাইয়া! দুঃসংবাদ শোনার সাথে সাথে উনি সব কাজ বাদ দিয়ে আমার পাশে থাকতে ছুটে আসেন! শুধু তাই নয় চিটাগাং গিয়েও আর কোন আত্মীয়ের বাসায় না গিয়ে চার পাঁচদিন সর্বদা ছায়ার মত আমার পাশে ছিলেন! ' আমরা, সারা দুনিয়ার সকল মানুষ একই ট্রেনের যাত্রী ... কেউ কেউ সামনের বগীর যাত্রী ...... কেউ কেউ বসেছে মাঝের বগীগুলোয় আবার কারো কারো সীট একেবারে শেষের বগীগুলোতে! ট্রেন ছুটছে ...... বিরামহীনভাবে ছুটছে...... প্রতি সেকেন্ডে খুব দ্রুতগতিতে তার গন্তব্যের দিকে ছুটেছে! গন্তব্য একটাই ...এক>দুই>তিন>সাড়ে তিন হাত!' এরকম অদ্ভুত সুন্দর ও সত্য কথগুলো সেই সময় তার কাছ থেকেই শোনা!



আমার আম্মুর ধারণা, এক আসাদুজ্জামান নুর ছাড়া দুনিয়ার আর কাউকে দাড়িতে সুন্দর লাগে না, লাগতে পারে না! অথচ অদ্ভুত সুন্দর আমার সেই হিমু ভাইকে দাড়িতে খুব বেশী নুরানী আর পবিত্র মনে হয় যার ভালো বর্ণনা দেবার মত লেখনী শক্তি আমার নেই!



যে দাবা নিয়ে আমার পাগলামীর কোন শেষ নেই , সেই দাবার পোকাও কিন্তু ক্লাস টুতে থাকতে ঢুকিয়েছিল সেই হিমু ভাইজান! যদিও তিনচার দিনের মাথাতেই আমি ওনাকে হারিয়ে দিয়ে গুরু মারা বিদ্যার প্রমাণ রেখেছিলাম!



গত কয়েকদিন ধরে হিমু ভাইকে খুব বেশী দরকার কিন্তু যথরীতি তার মোবাইল অফ! ভাবীকে ফোন দিয়ে জানলাম, চিল্লায় গেছে, এই মুহুর্তে ঠিক কোথায় আছে উনি নিজেও জানেন না! আমি বুঝি না এরকম ছোট মেয়ে আর বউকে বাসায় রেখে এবং দিনের পর দিন না দেখে একটা মানুষ এতটা লম্বা সময় এক মসজিদ থেকে আরেক মসজিদে থাকে কি করে! আপনি আমি পারব না কারণ আমরাতো সাধারণ মানুষ কিন্তু হিমুদের জন্য এটা হয়তোবা কোন ব্যাপারই না!



এই যে হিমু ভাইকে নিয়ে এত বড় একটি লেখা লিখলাম আমার ধারণা এ লেখাটি উনি কখনোই পরবেন না! ওনার ফেসবুক প্রোফাইলে শেয়ার করার পর পড়লেও ছ'মাসের আগে না এটা নিশ্চিত! কারণ উনি সাধারণত বছরে দুবারের বেশী ফেসবুকে লগিন করেন না! আদৌ কখনো পড়েন কিনা সেটাই সন্দেহ!!!!



আর হ্যাঁ, আমার এই ঐতিহাসিক হাফ সেঞ্চুরিতম পোস্টটা হিমু ভাইকে নিয়ে লেখার উদ্দেশ্য একটাই মোবাইলে পুরনো এসএমএস ডিলেট করতে গিয়ে হিমু ভাইয়ের পাঠানো কয়েক বছর আগের এই এসএমএস পেলাম, 'Highway is not so far ....

Where u ll drive ur own dream Car!!!' ড্রিম কার বলতে লেখক কি বুঝিয়েছেন জানিনা তবে আমি এই মুহূর্তে গাড়ি- নারী- দাড়ি কিংবা বাড়ি কিছুই মিন করছি না বরং মোবাইল স্ক্রিন থেকে হিমু ভাইয়ের সেই এসএমএস ফিস ফিস করে আমাকে বলছে, "Surely Allah.... ur plan is better than my dreams"!!!

মন্তব্য ১০ টি রেটিং +০/-০

মন্তব্য (১০) মন্তব্য লিখুন

১| ১৩ ই জানুয়ারি, ২০১৪ রাত ১২:১১

খেয়া ঘাট বলেছেন: "Surely Allah.... ur plan is better than my dreams"!!++++++++++++

১৩ ই জানুয়ারি, ২০১৪ রাত ১২:১২

শিস্‌তালি বলেছেন: ধন্যবাদ ভাই!

২| ১৩ ই জানুয়ারি, ২০১৪ ভোর ৫:৩৭

েফরারী এই মনটা আমার বলেছেন: ধর্ম যার যার উৎসব সবার!!!এই মতবাদের প্রবক্তারা আজ কোথায়?আসুন সবাই পবিত্র ঈদে মীলাদুন নবী ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম পালন করি।
সবচেয়ে সেরা খুশীর দিন ।মাত্র ১ দিন বাকি।
Click This Link

১৪ ই জানুয়ারি, ২০১৪ সকাল ৯:৪১

শিস্‌তালি বলেছেন: ধন্যবাদ ভাই! আল্লাহু আকবার :)

৩| ১৩ ই জানুয়ারি, ২০১৪ সকাল ৮:৪২

এবি মিনহাজ বলেছেন: "Surely Allah.... ur
plan is better than my dreams"!!! আল্লাহু আকবার.......

১৪ ই জানুয়ারি, ২০১৪ সকাল ৯:৪২

শিস্‌তালি বলেছেন: মিনহাজ ভাই আপনার নামে আমার একজন স্কুল ফ্রেন্ড আছে। খুব ভালো ছেলে :)

৪| ১৪ ই জানুয়ারি, ২০১৪ সকাল ১০:৩৭

এবি মিনহাজ বলেছেন: ও তাই। শুনে ভাল লাগলো।

১৪ ই জানুয়ারি, ২০১৪ দুপুর ২:৩৮

শিস্‌তালি বলেছেন: :) এবি মানে আইয়ুব বাচ্চু নাকি আমার বাংলাদেশ ;)

৫| ১৪ ই জানুয়ারি, ২০১৪ বিকাল ৪:২৯

এবি মিনহাজ বলেছেন: এ তে আবু, বি তে বকর। ফুল নেম হল, মোহাম্মদ আবু বকর। ডাক নাম, মিনহাজ । এখন ওকে?

১৫ ই জানুয়ারি, ২০১৪ রাত ১১:০৯

শিস্‌তালি বলেছেন: সরি ভাই! মজা করসিলাম :) ধন্যবাদ!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.