নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ইচ্ছে থাকিলে উপায় হয়, আমার কেবল উপায় থাকিলেই ইচ্ছে হয়

শিস্‌তালি

Stay Hungry, Stay Foolish!Stay Sexy, Stay Virgin!!!

শিস্‌তালি › বিস্তারিত পোস্টঃ

মার্কেটিং গুরু মা জননী!!!

০৮ ই এপ্রিল, ২০১৫ রাত ১:০১

আরও অনেকের সহজসরল মা খালাদের মত আমার মাজননীও একসময় শপিং আর মার্কেটিংকে এক করে ফেলত। ২০০৪ সালে জাহাঙ্গীরনগরের বিবিএতে ভর্তি হুবার আগে হয়তোবা আমিও একই দলে ছিলাম। কিন্তু ২য় সেমিস্টারে শুদ্ধ স্যারের মার্কেটিং কোর্স করবার পর কেউ শপিং থেকে ফেরার পর যদি বলত, নিউ মার্কেট থেকে মার্কেটিং করে আসলাম তখন আমি খুব ভাব নিয়ে শপিং আর মার্কেটিং যে এক জিনিস নয় তা বোঝানো শুরু করতাম। একদা শপিং আর মার্কেটিং এর পার্থক্য বোঝানো এবং মার্কেটিং এ মেজর করে পরবর্তীতে দুইটি ভিন্ন ইন্ডাস্ট্রিতে ছয় বছর মার্কেটিং এর জব করার অভিজ্ঞতা সম্পন্ন এই আমাকে কদিন আগে আম্মু হাতে কলমে মার্কেটিং কাকে বলে কত প্রকার ও কি কি সেটা শেখালেন!!!

ভুমিকা শেষ এবারে বিস্তারিত ..............................

কাহিনী হচ্ছে এবারের বইমেলায় আম্মুর একটি গল্প সংকলন বের হয়েছিল এবং অনেকটা ঝড়ে বক মারার মত কিভাবে কিভাবে যেন ভিন্ন প্রকাশনী থেকে প্রকাশিত নবীন লেখকদের দুইটি গল্প সংকলনে আমার দুইটি গল্পও ছাপা হয়ে যায়! আম্মুর বইটি মোট ২০০ কপি ছাপা হয়েছিল এবং আমাদের আত্মীয়স্বজন- আম্মু-আপুর বন্ধুবান্ধবদের মধ্যে আম্মুর লেখার ভক্ত এতই বেশী বইমেলা শেষ হবার আগেই আম্মুর বইগুলো সব শেষ হয়ে যায়। অদ্ভুত হলেও সত্য এই শেষ হয়ে যাওয়া বইগুলোর প্রায় সবগুলোই পরিচিতজনরা সবাই নিজ দায়িত্বে ২০০ টাকা দিয়ে কিনে নিয়েছে! অপরদিকে প্রকাশকের কাছ থেকে অল্প কিছু সংখ্যক সৌজন্য কপি পাওয়া আমার বইগুলোর দুএকটি কপি এখনও আমার বাসায় আছে। অতিরিক্ত রকমের লাজুক প্রকৃতির (!? tongue emoticon ) হওয়ায় আমার শেষ হয়ে যাওয়া বইগুলোর বেশিরভাগই আবার আমি উপহার হিসেবে দিয়ে দিয়েছি smile emoticon

এমবিএ'র চলতি সেমিস্টারে আমার তিনটি কোর্সের দুইটিই এবার মার্কেটিং কোর্স... সারাদিনের অফিস শেষে ক্লান্ত শরীরে আমি মার্কেটিং ক্লাস করি আর ভাবি... দেশসেরা মার্কেটিং গুরুদের টানা তিন ঘণ্টার লেকচার শোনার সৌভাগ্য হয়তোবা আমার মা'র হয়নি কিন্তু আমার ধারণা রিলেশনশিপ ম্যানেজারের যে ডেস্কে বসে আমি কাজ করি সেই ডেস্কে আম্মুকে বসিয়ে দিলে হয়তোবা তিনি তার ছেলের চেয়ে অনেক ভাল করতেন!!!

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.