নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ইচ্ছে থাকিলে উপায় হয়, আমার কেবল উপায় থাকিলেই ইচ্ছে হয়

শিস্‌তালি

Stay Hungry, Stay Foolish!Stay Sexy, Stay Virgin!!!

শিস্‌তালি › বিস্তারিত পোস্টঃ

কুম্ভকর্ণের সুখনিদ্রা

০৮ ই মে, ২০২১ সকাল ১১:২৮

এক কুম্ভকর্ণের কারণে আমাকে একবার সারারাত ছাদের টাংকির উপর কাটাতে হয়েছিল, তখন আবার আমি ছিলাম ভার্জিন (গুগল করে দেখলাম ইংরেজীতে ভার্জিন ছেলেমেয়ে উভয়ের ক্ষেত্রেই ব্যবহার করা যায়- তাই জ্ঞানের জাহাজরা একশ হাত দূরে পিলিজ ;) )! একজন অবিবাহিত তরুন সারারাত একাকী ছাদে, ভাবা যায় এগুলা- নাহ্ ভাবা যায়না তারপরও লাইফে প্রায়ই এমন কিছুই ঘটে যা আমরা আগে কখনোই ভাবিনাই।
আমি বিয়ে করি আমার প্রথম জবের দেড় বছর পর, এই দেড় বছরের প্রথম এক বছর বুয়েটের দুই ফ্রেন্ড আর আমরা জাহাঙ্গীরনগরের দুইজন-এই চারজন ব্যাচেলর ছেলে নিকুঞ্জ দুই এর একটা বাসায় ভাড়া ছিলাম। সেই বাসাতেই এই কাহিনী, সেদিন বাসায় তাওকীর আর তুষার ছিলনা, ছিলাম শুধু আমি আর সেই কুম্ভকর্ণ শরীফ। ২০০৯ সালের এই কাহিনী, তখন রাত ৯-১০টা পর্যন্ত নিয়মিত এক ঘন্টা লোডশেডিং হত, সেই সময়টায় আমি ছাদে চলে যেতাম আর হবু বউয়ের সাথে ফোনে কথা বলতাম, এফএম রেডিওতে গান শুনতাম, টাংকির উপর শুয়ে আকাশের চাঁদতারা দেখতাম আর এসব শেষে কারেন্ট আসারও প্রায় ঘন্টা দুয়েক পর বাসায় ফিরতাম। প্রতিদিন ফ্ল্যাটের চাবি নিয়ে গেলেও সেই বিশেষ রাতে চাবি নিতে ভুলে গিয়েছিলাম এবং শেষমেশ সেটাই কাল হল!
রাত বারোটার পর বাসায় গিয়ে কলিং বেল দেই, পাগলের মত দরজা ধাক্কা দেই, মোবাইলে কলের পর কল, মেসেজ কিন্তু সেই কুম্ভকর্ণের ঘুম কিছুতেই ভাঙেনা। একবার পাশের ফ্ল্যাটের সদ্যবিবাহিত ভাই দরজা খুলে উকি দেন কিন্তু কাহিনী শোনার পর কিছু না বলেই আবার দরজা লক করে দেন। আমার মোবাইল থেকে ব্যর্থ হয়ে ওদিকে আমার হবু বউও বারবার মোবাইলে কল দেয় কিন্তু শরীফের কোন সাড়া নেই। অবশেষে ব্যর্থ হয়ে সারারাত ছাদেই কাটাতে হবে মেনে নিয়ে রোমাঞ্চ অনভুব করতে করতে ছাদে ফিরে যাই। পরদিন অবাক হয়ে শরীফকে জিজ্ঞেস করেছিলাম, আচ্ছা মোবাইল নাহয় সাইলেন্ট ছিল এতবার কলিংবেল, দরজা ধাক্কাধাক্কি এসবেও তোমার ঘুম ভাঙেনি? অদ্ভুত! শরীফ খুব মজার রিপ্লাই দিয়েছিল সে নাকি দরজা বন্ধ করে রুমের মধ্যে ঘুমের ঘোরে ভেবেছিল, বাথরুমে সে লাইট জ্বালিয়ে এসেছে কিংবা কেউ হয়তোবা ঠিকভাবে ফ্লাশ করেনি এজন্য আমি চিল্লাচিল্লি করছিলাম তাই সে উঠে দেখবার প্রয়োজন মনে না করে কুম্ভকর্ণের সুখনিদ্রায় হারিয়ে গিয়েছিল আবার!!!
আমার অবশ্য সেরাতে ছাদে খারাপ কাটেনি, দুজনের মোবাইলের ব্যালেন্স, চার্জ শেষ না হওয়া পর্যন্ত ফোনালাপ, রাতের আকাশের অদ্ভুত সুন্দর ভিউ আর সাততলায় ছাদে উথালপাতাল বাতাসে ভালোই লেগেছিল এই অন্যরকমের অভিজ্ঞতা! কিন্তু সবচেয়ে অদ্ভুত ছিল আমার আম্মুর রিএকশন এই কাহিনী শুনবার পর, সারারাত আমি একাকী ছাদে ছিলাম জেনে আম্মু বেশ কিছুদিন চিন্তিত ছিল, মাঝরাতে অসহায়ভাবে ছাদে ঘুমিয়ে আছি দেখে তার একমাত্র ছেলের দিকে কোন পরী (জ্বীনদের ফিমেইল ভার্সন) আবার কোন কুনজর দেয়নিতো!

মন্তব্য ৬ টি রেটিং +২/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ০৮ ই মে, ২০২১ সকাল ১১:৩৫

জটিল ভাই বলেছেন: দারুণ লিখেছেন।
আচ্ছা, টাংকিটা কি গাজী টাংকি ছিলো?

০৮ ই মে, ২০২১ সকাল ১১:৩৮

শিস্‌তালি বলেছেন: না ভাই ইটের টাংকি

২| ০৮ ই মে, ২০২১ বিকাল ৩:০৫

শেহজাদী১৯ বলেছেন: আহা আমিও ছাঁদে থেকেছিলাম একদিন। রাতের ছাঁদ আর আকাশ আর মন্দ মধুর বাতাস অসাধারন।

০৮ ই মে, ২০২১ সন্ধ্যা ৭:২৩

শিস্‌তালি বলেছেন: আসলেই বেশ মজার। আপনার অভিজ্ঞতা শুনতে চাই

৩| ০৯ ই মে, ২০২১ রাত ১:০২

রাজীব নুর বলেছেন: এই ভাবেই তো মানুষ অভিজ্ঞতা সংগ্রহ করে।

০৯ ই মে, ২০২১ সকাল ৮:২২

শিস্‌তালি বলেছেন: জ্বী মাঝে মাঝে এরকম অভিজ্ঞতার প্রয়োজন আছে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.