নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আশা আছে বলে এখনো স্বপ্ন দেখি, নিজেকে নির্মাণ করার চেষ্টা করি প্রতিনিয়ত...

সাইন বোর্ড

সব কিছুর উর্ব্ধে উঠা যায় না, তবু মাঝে মাঝে ইচ্ছে হয়...

সাইন বোর্ড › বিস্তারিত পোস্টঃ

আক্রান্ত পৃথিবী এবং আমাদের ঘরে থাকা

০৫ ই এপ্রিল, ২০২০ রাত ৯:০৩


জ্বর নেই, তবু কপালে হাত রেখে মাপি পৃথিবীর তাপমাত্রা । বুকের ব্যথা নিয়ে কাশতে কাশতে দম বন্ধ হয়ে যে পরিবারটি নিঃশ্বেষ হয়ে গেল, তাদের জন্যে আর শান্তনার ভাষা নেই । কী বিচিত্র, তেরো বছরের একটা নিস্পাপ কিশোরের শেষ বিদায়ে অংশগ্রহণ করতে পারল না তার পরিবার । ভিডিওতে দেখানো হলো তার লাশ দাফনের দৃশ্য অবরুদ্ধ পরিবারকে । এসব ঘটনা থেকেই অনুমান করা যায়, কী কঠিন সময় পার করছে পৃথিবী !

এভাবে আর কত ? ছোট ভাই মারা যাবার পর বড় ভাইও যখন চলে গেল জীবনের ওপারে, তখন ঐ পরিবারের আর কোন পুরুষ সদস্যই রইল না । কী শান্তনা দেবে এসব পরিবারকে ? জানিনা, এ মহা দূর্যোগের শেষ কোথায় !

এখনো আমরা অবুঝ বাঙালি, নিজেরা ইচ্ছেমত যত্র-তত্র ঘুরে বেড়াচ্ছি, কেউ কেউ এ ভাইরাস নিয়ে হাসি, ঠাট্রা, মস্কারা করছি, তুচ্ছ-তাচ্ছিল্ল্য করছি । কিছু নির্বোধ সাজু-গুজু করে পোজ দিয়ে সেলফি তুলে ফেসবুকে তা পোষ্ট দিচ্ছি, নির্লজ্জের মতো উল্টা-পাল্টা কমেন্ট করছি । অথচ প্রতিদিনই খোদ আমাদের দেশেই বিভিন্ন জেলা থেকে মৃত্যুর খবর আসছে, যার অধিকাংশ মৃত্যু পূর্ববর্তী নমুনায় করোনা ভাইরাস স্পষ্ট, তবু সেসব মৃত্যুকে বলা হচ্ছে স্বাভাবিক মৃত্যু; অথচ তাদের প্রায় সবাই মারা যাচ্ছে জ্বর, ঠান্ডা, গলাব্যথা, কাশি এবং শ্বাস কষ্টে । কিন্তু আশ্চর্য ব্যপার হলেও সত্য যে, এ সকল মৃত্যুর পর স্থানীয় প্রশাসন ঐ সকল পরিবার ও তার আশে-পাশের বাড়িগুলোকে কঠোরভাবে লকডাউন করে দিচ্ছে । এখন প্রশ্ন হলো, ঐ সব রোগী যদি করোনা ভাইরাস এ আক্রান্ত হয়ে মারা না যাবে, তাহলে কেন এত কঠোরভাবে লকডাউন করা হবে আর কেনই বা মৃত ব্যক্তিদেরকে করোনা ভাইরাসে আক্রান্ত মারা যাওয়া ব্যক্তিদের তালিকায় অন্তর্ভুক্ত করা হবে না, সমস্যা কোথায় ? আমার তো মনে হয়, এভাবে তথ্য গোপন না করে সত্যটাকে প্রকাশ করলে মানুষ আরো বেশি সচেতন হবে এবং আমরা বড় ধরণের বিপদ থেকে রক্ষা পাব এবং করোনা ভাইরাসকে মোকাবেলা করাও আমাদের জন্যে সহজ হবে ।

সব কিছু দেখে শুনে এখন মনে হচ্ছে, একমাত্র সৃষ্টি কর্তায় আমাদের সহায়, তিনিই কেবল পারেন আমাদেরকে এ বিপদ থেকে রক্ষা করতে, সেটা গরম আহাওয়ার কারণে হোক আর ভাইরাসটি দূবল হয়ে যাবার কারণে হোক ।


মন্তব্য ৮ টি রেটিং +০/-০

মন্তব্য (৮) মন্তব্য লিখুন

১| ০৫ ই এপ্রিল, ২০২০ রাত ৯:১৪

আমি রানা বলেছেন: সৃষ্টিকর্তা এখন শেষ ভরশা।

০৫ ই এপ্রিল, ২০২০ রাত ৯:১৬

সাইন বোর্ড বলেছেন: আমারও সেটাই মনে হয়, পড়া ও মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ ।

২| ০৫ ই এপ্রিল, ২০২০ রাত ৯:৩২

ওমেরা বলেছেন: আমাদের এখানে একটা সোমালিয়ান পরিবারের ছয়জন মারা গিয়েছে। কি দুঃসময় যাচ্ছে মানুষের উপর দিয়ে ।
আল্লাহ ভরসা ।

০৬ ই এপ্রিল, ২০২০ সকাল ১১:৩২

সাইন বোর্ড বলেছেন: প্রতিদিনই কিছু না কিছু খবর আমাকে আহত করছে, মানুষের বেঁচে থাকাটা ধীরে ধীরে পাংসে হয়ে যাচ্ছে । একমাত্র আল্লাহ ছাড়া আমাদের বাঁচাবার আর কেউ নেই । ভাল থাকুন, শুভ কামনা রইল ।

৩| ০৫ ই এপ্রিল, ২০২০ রাত ১০:০৩

রাজীব নুর বলেছেন: কতো ঝুঁকি নিয়ে পেশাগত দায়িত্ব পালন করছে দেখুন।।

০৬ ই এপ্রিল, ২০২০ সকাল ১১:৩৬

সাইন বোর্ড বলেছেন: সব কালে, সব যুগেই কিছু মানুষ ছিল এবং এখনো আছে নিজের বিপদ জেনেও মানুষের সেবায় এগিয়ে আসে । ভাল থাকুন ।

৪| ০৫ ই এপ্রিল, ২০২০ রাত ১১:২৩

নেওয়াজ আলি বলেছেন: বিপদে পড়লে আল্লাহকে চিনি।

০৬ ই এপ্রিল, ২০২০ সকাল ১১:৩৪

সাইন বোর্ড বলেছেন: তখন তো আল্লাহ ছাড়া আর কেউ থাকেনা, এ বিপদ থেকে আল্লাই আমাদেরকে রক্ষা করবে । ভাল থাকুন ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.