নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আশা আছে বলে এখনো স্বপ্ন দেখি, নিজেকে নির্মাণ করার চেষ্টা করি প্রতিনিয়ত...

সাইন বোর্ড

সব কিছুর উর্ব্ধে উঠা যায় না, তবু মাঝে মাঝে ইচ্ছে হয়...

সাইন বোর্ড › বিস্তারিত পোস্টঃ

শুধু অপেক্ষা আর প্রার্থনাতে মেলানো যাচ্ছেনা ভবিষ্যতের হিসেব

১৩ ই এপ্রিল, ২০২০ রাত ৯:৪৭


এই দুঃসময়ে ভাল থাকতে পারাটা খুব কঠিন, তবু কেউ যখন জানতে চায়,আপনি কেমন আছেন, তখন সৌজন্যতার খাতিরে হলেও বলতে হয়, এই তো বেশ ভাল আছি । আসলেই কি আমি বা আমরা সবাই ভাল আছি ?

আজ দেশে শুধু টেস্ট করা রোগীর মধ্যে ১৮২ জন আক্রান্ত হয়েছে, যা গতকাল ছিল ১৩৯ । গতকালের মত আজও মারা গেছে পাঁচ জন । এ সংখ্যা যদি প্রতিদিনই এভাবে বাড়তে থাকে তাহলে মানুষ আর কতদিনই বা ঘরের মধ্যে বন্দী থাকবে ? কারণ শুধু বন্ধী জীবনই তো শেষ কথা নয়, এর সাথে আছে বেঁচে থাকার জন্যে খাদ্য সামগ্রী । সরকার হয়ত সাধ্য অনুযায়ী শেষ পর্যন্ত চেষ্টা করে যাবে, যতটুকু সম্ভব মানুষকে সহায়তা করার । কিন্তু সেই সহায়তার সঠিক বন্টন যদি মানুষের মধ্যে না হয়, তাহলে অসন্তষ বাড়বে এবং একটা পর্যায়ে হয়ত বড় ধরণের বিশৃঙ্খলাও হতে পারে । তাই সরকারী ত্রাণ বন্টনে মাঠ পর্যায়ের ঐ সমস্ত নেতা, পাতিনেতাদের এখনই কঠোর হাতে প্রতিহত করতে হবে ।

আগামীকাল ১লা বৈশাখ, বাংলা নববর্ষ । বছরের দুটি ঈদের মত বাংলা নববর্ষও প্রতি বছর বাঙালির জীবনে বাড়তি আনন্দ নিয়ে আসে । দেশের বেশ কিছু বড়, মাঝারি ও ক্ষুদ্র ব্যবসায়ীরা বাংলা নববর্ষকে সামনে রেখে তাদের ব্যবসার পরিকল্পনা মাথায় রাখে এবং সে মোতাবেক পণ্য উৎপাদন ও সরবরাহের ব্যবস্থা করে । কিন্তু এবার তার কিছুই করা হলোনা, হলোনা বলতে হয়ত অনেকেই পণ্য রেডি রেখেছিল বাজারজাত করার জন্যে, কিন্তু কিছুই পারল না । সামনে রোজার ঈদ, মনে হয় না এ ঈদেও কোন ব্যবসা করা যাবে । আর কোরবানীর ঈদের কথা না হয় আপাতত বাদই রাখলাম ।

সবকিছু মিলিয়ে এটা নিঃসন্দেহে বলা যায়, শুধু দরিদ্র আর নিম্নবিত্ত মানুষ না, সামনে মধ্যবিত্ত, চাকুরীজীবি, মাঝারি ও ক্ষুদ্র ব্যবসায়ী সকলেই বড় ধরণের আর্থিক সংকটের মধ্যে পড়তে যাচ্ছে, হয়ত অনেকেই এর মধ্যে পড়েও গেছে । এখন আল্লাই জানে, সামনে আমাদের কপালে কি আছে, কারণ এই মুহূর্তে মেধা খাটিয়ে কর্ম বা পরিশ্রম করে ভাগ্য ফেরানোর কোন সুযোগ নেই ।

অতএব, আমাদের প্রার্থনা এখন শুধুই সুস্থ্যভাবে বেঁচে থাকা এবং অপেক্ষা করা, যতদিন পর্যন্ত মরণঘাতি করোনাভাইরাস পুরােপুরি নির্মূল না হচ্ছে । কিন্তু তারপরও কি আমাদের শেষ রক্ষা হবে ?



মন্তব্য ১২ টি রেটিং +১/-০

মন্তব্য (১২) মন্তব্য লিখুন

১| ১৩ ই এপ্রিল, ২০২০ রাত ১০:০০

বিজন রয় বলেছেন: কি যে হবে।

কার সাথে লড়াই করবো।

১৩ ই এপ্রিল, ২০২০ রাত ১০:১০

সাইন বোর্ড বলেছেন: সবকিছু দেখে মনে হচ্ছে, সামনে আমাদের জন্যে খুব ভয়াবহ দিন অপেক্ষা করছে ।

২| ১৩ ই এপ্রিল, ২০২০ রাত ১০:০২

রাজীব নুর বলেছেন: বিশ্বে করোনা আক্রান্ত
১৮ লাখ ৭০ হাজার ৭৬
মৃত্যু ১ লাখ ১৬ হাজার ৫২
বিস্তার ১৮৫ দেশ ।

১৩ ই এপ্রিল, ২০২০ রাত ১০:০৯

সাইন বোর্ড বলেছেন: অন্য দেশের সাথে আমাদের তুলনা করাটা হবে বোকামি, যে দেশে দূর্যোগকালীন ত্রাণের চালও চুরি হয় সে দেশে এ আর্থিক ক্ষতি পূরণ করা খুব কঠিন হবে ।

৩| ১৩ ই এপ্রিল, ২০২০ রাত ১০:৫৭

নেওয়াজ আলি বলেছেন: । এক রাশ ভালো লাগার ভালোবাসা

১৪ ই এপ্রিল, ২০২০ দুপুর ১২:২৭

সাইন বোর্ড বলেছেন: নববর্ষের শুভেচ্ছা রইল, ভাল থাকুন নিরন্তর ।

৪| ১৩ ই এপ্রিল, ২০২০ রাত ১১:৪৩

কথার ফুলঝুরি! বলেছেন: ভবিষ্যৎ যাই হোক আপাতত প্রার্থনা আর ধৈর্যই সব । কারন ভবিষ্যৎ সমস্যার কথা চিন্তা করতে গেলে এখন সারভাইভ করা আরও কঠিন হয়ে যায় । আগে করোনা দুর হোক জীবনযাত্রা স্বাভাবিক হোক তারপর এই পরের সমস্যা সমাধানের চিন্তা। তবে সমস্যা এখনই শুরু হয়ে গিয়েছে এটা সত্যি । যাক আল্লাহ্‌ই একমাত্র ভরসা তিনি উদ্ধার করবেন বিপদ থেকে ইনশাআল্লাহ।

১৪ ই এপ্রিল, ২০২০ দুপুর ১২:২৮

সাইন বোর্ড বলেছেন: ঠিকই বলেছেন, আল্লাহ্‌ই একমাত্র ভরসা তিনি উদ্ধার করবেন বিপদ থেকে ইনশাআল্লাহ । নববর্ষের শুভেচ্ছা রইল, ভাল থাকুন নিরন্তর ।

৫| ১৩ ই এপ্রিল, ২০২০ রাত ১১:৫৯

আলআমিন১২৩ বলেছেন: Allah never creates any lock without a key.

১৪ ই এপ্রিল, ২০২০ দুপুর ১২:২৯

সাইন বোর্ড বলেছেন: নববর্ষের শুভেচ্ছা রইল, ভাল থাকুন নিরন্তর ।

৬| ১৪ ই এপ্রিল, ২০২০ রাত ৩:০৯

নুরুলইসলা০৬০৪ বলেছেন: মিঃআলআমিন,এটা কি কোরান শরীফের কোন সুরার অনুবাদ।

১৪ ই এপ্রিল, ২০২০ দুপুর ১২:২৯

সাইন বোর্ড বলেছেন: নববর্ষের শুভেচ্ছা রইল, ভাল থাকুন নিরন্তর ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.