নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আশা আছে বলে এখনো স্বপ্ন দেখি, নিজেকে নির্মাণ করার চেষ্টা করি প্রতিনিয়ত...

সাইন বোর্ড

সব কিছুর উর্ব্ধে উঠা যায় না, তবু মাঝে মাঝে ইচ্ছে হয়...

সাইন বোর্ড › বিস্তারিত পোস্টঃ

একটা ভয়ের রাত

৩০ শে এপ্রিল, ২০২০ দুপুর ১২:২৮


ছেলেটা গেট দিয়ে ঢোকার পর জিজ্ঞাসা করলাম, এখন কোথায় থেকে আসলেন ? সে বলল, মসজিদ থেকে তারাবির নামাজ পড়ে । আমার ভয় পাওয়া শুরু হলো, কারণ এই ছেলেটায়'ই মহল্লায় ইন্টারনেটের সংযোগ দেয়, সে সুবাদেই তাকে বিভিন্ন বাড়ি বাড়ি যেতে হয়; এর উপর এখন সে আবার মসজিদ থেকে তারাবির নামাজ পড়ে আসছে । তার মানে মসজিদে এখনো দল বেঁধে তারাবির নামাজ পড়ানো হয় - এটা আমার জানা ছিল না ।

আমি একটা সাবান দিয়ে ছেলেটিকে বললাম, বাইরের ট্যাপ থেকে হাতটা ধুয়ে ফেলুন । সে হাত ধুলো । এখানে বলে রাখা ভাল যে, ছেলেটা মূলত নেটের বিল নিতে এসেছে, যেটা গেটের বাইরে থেকেও আমি তাকে দিতে পারতাম, কিন্তু ওকে বাড়ির ভেতরে নিয়ে আসার একটা কারণ ছিল, ও একটা জটিল ধরণের পাসওয়ার্ড দিয়ে দিবে, যেটা সহজে কেউ ভেংগে ফ্রি নেট ব্যবহার করতে পারবে না । কারণ বেশ কিছুদিন যাবৎ অনেকগুলো পুলাপান বাসার সামনে, আশেপাশে এসে আমার নেট ব্যবহার করছে; এতে করে পরিবেশ যেমন ঝুঁকিপূর্ণ হচ্ছে তেমনি নেটের গতিও কমে যাচ্ছে, স্মুথলি কাজ করা যাচ্ছে না ।

যাইহোক, আমি খুব ভয়ে ভয়ে ছেলেটার হাতে মোবাইল দিলাম, ও মোবাইলে কাজ করতে করতে বেশ কয়েকবার সর্দিযুক্ত নিঃশ্বাস টানলো এবং তার কিছুক্ষণ পর একটা হাঁচি দিল । এবার আমি সত্যি সত্যিই ভয় পেয়ে গিয়ে বললাম, কম্পুটার তো অটো নিয়ে নিবে, টিভিতে কি নতুন পাসওয়ার্ড সেটআপ করতে হবে ? সে বলল, জ্বী । আমি রিমোট দিলাম, ছেলেটি ড্রইং রুমের দরজায় দাঁড়িয়ে পাসওয়ার্ড সেটআপ করতে করতে আরেকবার হাঁচি দিল । এবার আমি রীতিমত আতংকিত হয়ে পড়লাম । ছেলেমেয়ে দুটো এর মধ্যেই দৌড়াদৌড়ি করছে আর গিন্নী আমার দিকে কটমট করে চেয়ে আছে ।

ছেলেটাকে বিদায় দেওয়ার পর যথাসাধ্য সব কিছু জিবানু মুক্ত করার চেষ্টা করলাম । কিন্তু ঐ রাতে আর আমি ঘুমাতে পারলাম না । কিছুক্ষণ পর পরই শুধু মনে হতে লাগল, এই বুঝি আমার গলাব্যথা শুরু হয়ে গেল । যদিও আল্লাহর রহমতে এখন পর্যন্ত আমরা সবাই ভাল এবং সুস্থ্য আছি ।



মন্তব্য ৬ টি রেটিং +০/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ৩০ শে এপ্রিল, ২০২০ দুপুর ১২:৫৪

নেওয়াজ আলি বলেছেন: মনের ভয় চেপে ধরেছে। শুভ কামনা

৩০ শে এপ্রিল, ২০২০ দুপুর ১:০০

সাইন বোর্ড বলেছেন: বেশ কয়েকদিন হয়ে গেল,এখন অবশ্য অনেকটাই দুর হয়ে গেছে ভয় । পড়া ও মন্তব্যের জন্য ধন্যবাদ ।

২| ৩০ শে এপ্রিল, ২০২০ দুপুর ১:৩৭

মীর আবুল আল হাসিব বলেছেন: এই "ভয়" ই দেখবেন আপনাকে নিরাপদ রাখাতে সাহয্য করবে। তবে বেশ আতংকিত হওয়া যাবে না।

০১ লা মে, ২০২০ সকাল ১১:৪৫

সাইন বোর্ড বলেছেন: চেষ্টা করছি স্বাভাবিক থাকার, তবু ভয়টাকে কিছুতেই মন থেকে দূর করতে পারছি না । খুব ভাল লাগল আপনার কথা, অসংখ্য ধন্যবাদ, শুভ কামনা রইল ।

৩| ৩০ শে এপ্রিল, ২০২০ দুপুর ২:৩৯

রাজীব নুর বলেছেন: মন থেকে এরকম ভয় দূর করুন।

০১ লা মে, ২০২০ সকাল ১১:৪৬

সাইন বোর্ড বলেছেন: চেষ্টা করছি স্বাভাবিক থাকার, তবু ভয়টাকে কিছুতেই মন থেকে দূর করতে পারছি না । ধন্যবাদ ও শুভ কামনা রইল ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.