নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

স্বপ্নের খোঁজে দেখি তোমায় /বাঁধি সীমাহীন ভালোবাসায়/দাও কিছু সুখের বৃষ্টি / ভিজি আমি /উড়াই দিগন্তের নীলিমায় তোমার নামে / স্বপ্নের এক বিশাল ঘুড়ি।

স্প্যানকড

আমি হারিয়ে ফেলি নিজেকে ফিরে ফিরে পাই এক চিলতে হাসিতে।

স্প্যানকড › বিস্তারিত পোস্টঃ

Looking for শত্রুজ !

১৫ ই অক্টোবর, ২০২১ রাত ২:২৮

যদি আপনাকে প্রশ্ন করি বাংলাদেশে সফল রাজনীতিবিদ এখন পর্যন্ত কে? নিঃসন্দেহে উত্তর দিবেন যিনি আছেন তিনি মানে আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বেগম জিয়া তিনি এখন ডুবতে বসা সুর্য! তাঁর দলের অবস্থা একই৷ যদিও তাঁর ছেলে তারেক মাঝে মাঝে একটু হালকা পাতলা ঝাঁকুনি দেয় ফ্লু জ্বর হলে শরীর যেমন ঝাক্কি মারে অমন তারপরে ফুঁস মানে পোতানো বোম! অবশ্য এ ঝাক্কি সারাতে কোন দাওয়াই লাগে না।

অবাক ব্যাপার বাংলাদেশের বহুলোক এখনো মনে করে তারেক পীর পয়গম্বর! এর মাঝে জামাতি চাপাতি ও আছে। তারেক ব্যাটার জন্য দুঃখ হয় এত রাজনীতি করল অথচ শেষমেশ দুর্নীতিবাজ দেশের টাকা আত্মসাৎকারী উপাধি নিয়ে বিদেশে রাজনৈতিক আশ্রয়ে আছে।

আল্লাহ না করুক বেগম জিয়ার যদি কিছু হয়ে যায় তারেক আসতে পারবে দেশে? যদি না আসতে পারে তাহলে কি লাভ এই রাজনীতি করে যে রাজনীতি করার কারণে মায়ের পাশে থাকা যায় না!

তবে যদি ২১ আগস্টে তারেক গং জিতে যেত তাহলে কিন্তু বাংলাদেশের রাজনৈতিক সিনারি অন্য হতো। এতে লাভবান তারেক এর চেয়ে বেশী হতো জামাতি চাপাতি! কেমনে জানেন? এক সময় তারেক কে খেয়ে দিত। ব্যাস! পুরা বাংলার মসনদে জামাত! কি সুন্দর পরিকল্পনা! কিন্তু শেখ হাসিনা বেঁচে যাওয়াতে সে পরিকল্পনাতে দাঁড়াইয়া মুতে দেয়া হলো। তবে ইহা স্বীকার করতে হবে শেখ হাসিনার ধৈর্য আছে। আইন কানুন মেনে সব গুলারে ঝুলিয়েছে। আওয়ামী লীগে কি ক্যাডার নাই? আছে চাইলেই কত কিছু করে ফেলা যেত এদিক দিয়ে আওয়ামী লীগ, বি এন, পি, জামাতি চাপাতির চেয়ে উত্তম !

আজকে এসব লিখার কারণ খবর শুনছিলাম তাতে খবর পাইলাম Looking for শত্রুজ বাবর এর ৮ বছর এর কারাদণ্ড লগে আরো কিছু। আহ! এই বাবর মিয়া চুলে জেলফ্যাল লাগাইয়া কত তামাশাই না করছে আর আজ কই? অথচ বাবর এর গুরু লন্ডনে শীতের রাইতে বউ জড়াইয়া ধইরা শুইয়া কত মউজ মাস্তিতে আছে! আইল রে নয়া দামান শোনে! শোনে কি না জানি না অনুমান করছি আর কি!

বাংলাদেশে যত গুলি রাজনৈতিক দল আছে তারমধ্যে সবচেয়ে বাজে দল বা নিকৃষ্ট দল হচ্ছে জামাত! কেন তা বলছি। অন্য দল গুলি অন্তত নিজেদের পরিষ্কার রাখছে কিন্তু জামাত বারবার ইসলাম কে সামনে এনে পিছন দিক থেকে জঘন্য রাজনীতি করে। ৭১ ছাড়া ও যার উদাহরণ মেলা আছে। এরা ধর্মকে ব্যবহার করে দীর্ঘদিন ক্ষমতায় ছিল। এদের উদ্দেশ্য পরিষ্কার বাংলাদেশকে আফগান বা পাকিস্তান বানানো।

সবচেয়ে মজা লাগে যখন কোন জামাতি চাপাতি বলে " আওয়ামী লীগ ক্ষমতায় আছে ভারতের কারনে! " তখন মনডা চায় ছিঁড়া জুতা দিয়া পিটাই। তারা এত ইসলাম জানে এ জানে না রাজত্ব দান করেন আল্লাহ এবং কেড়ে নিয়ে যান আল্লাহ। তাদের আল্লাহতে ভরসা কম ভরসা করে ভারত! তাই মাঝেমধ্যে বি এন পি কে ভারত মুখী করতে নানান পায়তারা করে বা ফোর্স করে।

এদের আরও একটা চরম ভণ্ডামি হলো এদের দলীয় লোগো! আওয়ামী লীগের আছে নৌকা, বি এন পির ধানের শীষ, জাতীয় পার্টির লাঙল আর এরা করছে কি? আল্লাহ লিখছে আল্লাহ লিখার উপর একটা দাঁড়িপাল্লা ঝুলায় দিছে। কোরান হাদিসে কই আছে এমন কিছু? যে আল্লাহ কোরান পাঠাইছে তার কোথাও তো এমন আল্লাহ লিখা নাই যার উপর কি না দাঁড়িপাল্লা! মানে কি কমু।

ছবি নেট ।

এদের পিছনে কত মানুষ হাঁটে দৌড়ায়! ৭১ ভুলে যায়। এদের দলের একটা নীতি হলো দুনিয়ার যেখানে যে থাকুক সদস্য হলে প্রতি মাসে চাঁদা দিতে হবে বা দিতে বাধ্য! এদের টাকা আরব রাষ্ট্র, ইউরোপ, আমেরিকা থেকে পর্যন্ত আসে। শেষ করছি একটা প্রশ্ন রেখে আপনার কি মনে হয় এরা বাংলাদেশে ইসলাম প্রতিষ্ঠার লক্ষ্যে আছে?


মন্তব্য ২২ টি রেটিং +২/-০

মন্তব্য (২২) মন্তব্য লিখুন

১| ১৫ ই অক্টোবর, ২০২১ রাত ২:৫৪

জি এইস মেহেদী বলেছেন: বিশিষ্ট বিশ্লেষক,, আল্লাহর ওলী জান্নাত থেকে হাজিরা দিয়ে মাএ ল্যান্ড করে পোস্ট করলো ।

১৫ ই অক্টোবর, ২০২১ সকাল ১০:১৭

স্প্যানকড বলেছেন: আপনি কি জান্নাতের দারোয়ান নইলে কেমনে এই খবর পাইলেন ? মনে হয় চন্দ্র মানবের সন্তান তাই এমন মন্তব্য। সে যাই হোক সুস্থ থাকুন। আপনার চিকিৎসা দরকার।

২| ১৫ ই অক্টোবর, ২০২১ রাত ৩:৩৪

জগতারন বলেছেন:
২১ আগস্ট গ্রেনেড হামলা পরে, জাতীয় সংসদে বেগম জিয়া বলেছিলেন, 'ওনাকে মারতে যাবে কে?
শেখ হাসিনা নিজেই ভ্যানেটি ব্যাগে করে গ্রেনেড নিয়ে গেছিলেন।
খুবই অযৌক্তিক ও হাস্যকর ছিলো এ কথা।
ততকালীন স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর বলেছিলেন,
'উই আর লুকিং ফর শত্রুজ'

১৫ ই অক্টোবর, ২০২১ সকাল ১০:২০

স্প্যানকড বলেছেন: আমার পরিচিত সে দলের পক্ষে ছিল খুব বড়াই করে বলেছিল, দিন আসতাছে আমরা আজীবন ক্ষমতায় থাকমু ! আর এখন কি দিন আইছে ! মানুষ গুলিরে খুইজাই পাই না। ভালো থাকবেন।

৩| ১৫ ই অক্টোবর, ২০২১ ভোর ৫:১১

নেওয়াজ আলি বলেছেন: সব কিছুর শেষ আছে। ভাত বেশী ফুটলে মাটিতে পড়ে। তারেক,বাবর এবং অন্যদের বুঝতে কষ্ট হচ্ছে কিংবা হয়েছে। তবে শেষ যেনো নিঃশেষ না হয়।

১৫ ই অক্টোবর, ২০২১ সকাল ১০:২১

স্প্যানকড বলেছেন: একদম সত্যি ! ভালো থাকবেন।

৪| ১৫ ই অক্টোবর, ২০২১ ভোর ৫:২০

স্বামী বিশুদ্ধানন্দ বলেছেন: এরশাদ বিরোধী আন্দোলনে খালেদা জিয়ার অভিজ্ঞতা ও ত্যাগ তিতিক্ষা ছিল। তাতে তিনি সফলও হয়েছিলেন। কিন্তু তারেকের সে ধরণের কোনো অভিজ্ঞতা নেই। আর বিএনপির ঝানু রাজনীতিবিদদের তারেক সে রকম মূল্যায়ন না করে নিজের আখের গোছানোতেই ব্যস্ত ছিল। তার উপর বিএনপির উপর ভর করেছিল জামাতের মতো প্যারাসাইট। সব মিলে লেজেগোবরে অবস্থা হয়েছে বিএনপির নেতৃত্বের।

জামাত সবসময়েই সুযোগ সন্ধানী একটি চক্র। সে কোনো না কোনভাবেই বিএনপির বদলে আরেকটি শক্তির উপর ভর করে অন্য কোনো রূপে উঠে দাঁড়ানোর চেষ্টা করবে।

১৫ ই অক্টোবর, ২০২১ সকাল ১০:২২

স্প্যানকড বলেছেন: এখন জনগন এদের এসব ধরে ফেলেছে। তবু ইতর ইতরই থাকে। ভালো থাকবেন। ধন্যবাদ।

৫| ১৫ ই অক্টোবর, ২০২১ সকাল ৮:১৭

কামাল১৮ বলেছেন: ৭৫ রে সফল হয়ে কি লাভ হয়েছে।২০০৪ য়েও সফল হলে খুব একটা লাভ হতো না।অপরাজনীতি দিয়ে বেশি দিন রাজনীতি করা যায় না।খালেদা জিয়ার আজকের এই অবস্থার জন্য জন্মদিন পালন দায়ি।

১৫ ই অক্টোবর, ২০২১ সকাল ১০:২৪

স্প্যানকড বলেছেন: বহু কিছু দায়ী । দেশ গেরামে একটা কথা আছে মা মরলে হয় ছেচ্চড় বাপ মরলে গেচ্চর! উনার পুত্রেরা হলেন গেচ্চর প্রজাতির। ভালো থাকবেন।

৬| ১৫ ই অক্টোবর, ২০২১ সকাল ১০:০২

রানার ব্লগ বলেছেন: মেহেদী @ আপনার ঠিক কোথায় লাগলো বলুন তো??

আপরাজনিতি কখনোই স্থায়ী হয় না, তারেক চোর আজীবন চোর থাকবে, সরকারের উচিত সেই ব্রিফকেস গুলো হদিস বাহির করা। খালেদা জিয়ার প্রতি সমবেদনা জানিয়ে লাভ নেই, আপনি তাকেই সমবেদনা কানাবেন যে আপনাকে শ্রধ্যা করবে এই মহিলার বাংলাদেশের মানুষের প্রতি বিন্দু মাত্র শ্রধ্যা বোধ নাই এর অবশ্য কারন আছে ওনার জন্মই ভারোতে বাংলাদেশে রিফিউজি হিসেবে এএসেছেন স্বাভাবিকভাবে এই দেশের মানুষ তার কাছে অসহ্যকর লাগবে।

জামাত হলো শুকরের গু যেখানে লাগবে সেখানেই গন্ধ ছড়াবে। বিএনপি তে লেগেছে বিএনপি পচে সার হওয়ার পথে।

১৫ ই অক্টোবর, ২০২১ সকাল ১০:২৬

স্প্যানকড বলেছেন: রানার ভাই উনার জায়গায় লাগছে তাই চিক্কুর দিছে ও কিছু না। নলখাগড়া নিয়ে ভাববার সময় আমাদের নেই। ভালো থাকবেন। ধন্যবাদ।

৭| ১৫ ই অক্টোবর, ২০২১ সকাল ১০:৫৪

কলাবাগান১ বলেছেন: অপরাজনীতি কখনোই স্থায়ী হয় না......তাই অপকাজ করে বেড়ায়...... পুজামন্ডপে কোরান দিয়ে পানি ঘোলা করে মাছ ধরার প্রয়াস পায় তারা।

১৫ ই অক্টোবর, ২০২১ রাত ১০:৫২

স্প্যানকড বলেছেন: একদম সত্যি ! ধন্যবাদ ভালো থাকবেন।

৮| ১৫ ই অক্টোবর, ২০২১ দুপুর ১২:২৫

গফুর মিয়া১৯১ বলেছেন: ৯০ এর পর থেকে গনত্রন্ত্র এর মাধ্যমে দেশের মানুষের ভবিষ্যৎ সামান্য পরিমানের আশায় বক বেধে ছিল।তার পরিবর্তন কত টুক হলো?

১৫ ই অক্টোবর, ২০২১ রাত ১০:৫৫

স্প্যানকড বলেছেন: হয় নাই তবে কিছু আশা এখন আছে হয়তো ! কেমনে হবে একদল সুযোগ খুঁজে আরেকদল কে কিভাবে হিজরা করে দিবে সেখানে গনতন্ত্র আসতে একটু সময় লাগে তবে আসবে ইন শা আল্লাহ। মানুষ এখন শিক্ষিত হচ্ছে। ধন্যবাদ, ভালো থাকবেন।

৯| ১৫ ই অক্টোবর, ২০২১ দুপুর ১:৪০

অপু তানভীর বলেছেন: জামাতিরা আজীবন ইসলামকে সামনে রেখে ঢাল ব্যাবকার করে নিজেদের কাজ হাসিল করে গেছে । যে কোন কাজে ইসলামকে সামনে এনে নিজেদের অকাজ কুকাজকে জায়েজ করতে চেয়েছে । কখনও বিএনপির মাথায় আবার কখনও হেপাজতের মাথায় বসে ।

আপনার ধারণা সত্য । যদি ২১শে আগস্ট বোমা হামলা সফল হয়ে যেত তাহলে তারেক মিয়ারে ঠিকই উপরে পাঠিয়ে দিয়ে জামাতা একেবারে ক্ষমতা দখল করে নিত ! তবে এই সম্ভবনা এখনও উড়িয়ে দেওয়া যায় না । এখনও সেই সম্ভবনা রয়েছে ।

১০| ১৫ ই অক্টোবর, ২০২১ রাত ১০:৫৮

স্প্যানকড বলেছেন: একদম সত্যি ! এ জামাতি চাপাতি দেখলে একটা হাদিস মনে আসে " মুমিন কখনো একই গর্ত থেকে দুইবার দংশিত হয় হয় না "। তবে সরকার কে আরও জনগনের কাছে আসতে হবে। তাদের বারবার বুঝাতে হবে। তবে ইহা সত্য ইদানীং মানুষ বেশ সচেতন। ধন্যবাদ, ভালো থাকবেন অপু ভাই।

১১| ১৬ ই অক্টোবর, ২০২১ ভোর ৪:১২

জি এইস মেহেদী বলেছেন: চাল চোর আর ভোট চোরদের সাথে কথা বলে লাভ নাই,,, হাসিনা সরকার যখন জামাতের হাত ধরে ক্ষমতায় আসছিলো তখন খুব মজা লাগছিলো,,,, এখন জামাতের শরীরে গন্ধ,, নাকি?? বিএনপির কথা আমাকে বলিস না,, তবে বর্তমান ক্ষমতাসীন দল কম টাকা মারে নি,, রিজার্ভ চুরি হয়েছে, এই টাকা কি ফেরত আনতে পরেছে,, কারা করলো তদন্ত হয়েছে?? , তোমরা তো ইসলামের নাম শুনলে গায়ে চুলকানি আসে,, এলাট্রল টেবলেট খেয়ে সেই চুলকানি যায় না,, যতক্ষণ না একটা পোস্ট করা হয়েছে এই সামুতে ।

১৬ ই অক্টোবর, ২০২১ বিকাল ৫:১৯

স্প্যানকড বলেছেন: আপনারা তো ডাকাত ! আমি যে হাসিনা পন্থী ইহা আপনার মগজে কেন আসিল? ইসলামের নামে আকাম করলে থাপড়াইতে মন চায়। আপনার মানসিক ভারসাম্য ঠিক নাই চিকিৎসা প্রয়োজন। যদিও নিজেকে সুস্থ ভাবছেন আসলে কিন্তু তা নয়! এখানে চুলকাতে আসবেন না প্লিজ। ঔষধ কিন্তু জানা আছে এক ফোঁটা ঢেলে দিলেই আপনার মতন বহু দারোয়ান ভেসে যাবে। সুস্থতা কামনা করছি।

১২| ১৭ ই অক্টোবর, ২০২১ সকাল ১১:৪৪

রানার ব্লগ বলেছেন: মজার একটা বিষয় দেখলাম জামাতের বিরুদ্ধে বললেই সে আওমিলিগ হয়ে যায় !!! তবে বিষয়টা এক দিক দিয়ে খারাপ নয় জামাতী ছানাপোনাদের আহাজারী তে এটাই বোঝা যায় তারা কতোখানি শারীরিক মানুষিক চর্ম রোগে আক্রান্ত। লেজ এমন একটা জিনিস না যায় লুকানো না যায় কাটা।

১৭ ই অক্টোবর, ২০২১ দুপুর ১২:০৪

স্প্যানকড বলেছেন: একদম সত্যি ! এদের দিশেহারা করার ঔষধ হচ্ছে খালি সামনে যেয়ে বলবেন " জয় বাংলা " সত্যি এটা পরীক্ষিত । আপনে ট্রাই কইরা দেখতে পারেন। ধন্যবাদ, ভালো থাকবেন রানার ভাই।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.