নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

স্বপ্নের খোঁজে দেখি তোমায় /বাঁধি সীমাহীন ভালোবাসায়/দাও কিছু সুখের বৃষ্টি / ভিজি আমি /উড়াই দিগন্তের নীলিমায় তোমার নামে / স্বপ্নের এক বিশাল ঘুড়ি।

স্প্যানকড

আমি হারিয়ে ফেলি নিজেকে ফিরে ফিরে পাই এক চিলতে হাসিতে।

স্প্যানকড › বিস্তারিত পোস্টঃ

উনি তো লুংগি পড়েন না !

১৬ ই জানুয়ারি, ২০২২ সকাল ১১:২৫

ছবি নেট।

দেশ এগিয়ে যাচ্ছে আহ! দেখতে শুনতে কি যে ভালো লাগে ! এর মধ্যে যদি কোন মন্ত্রী মহাশয় বলেন,  " আমরা নিজের অজান্তে বড় লোক হয়ে যাচ্ছি ! " তাইলে তো কথাই নাই! এই শীতের রাইতে যত শীত পড়ুক না কেন মন্ত্রী মহাশয়ের কথায় কিন্তু গরম লাগে! আপনার লাগে ?  না লাগার কথা কারণ উনি যে বড়লোক হওয়ার কথা বললেন সেটা কি আমি বুঝলাম না। আমার ব্যাংকে মাসের অর্ধেক অবস্থায় যে হাল তা রীতিমতো ভাবনায় ফেলছে।

ভাবছিলাম মন্ত্রী মহাশয় যখন বলেছেন সত্যিই বলেছেন উনারা কখনো মিথ্যে বলেন না। মিথ্যে কি জিনিস ?  খায়? না, মাথায় দেয়? তা কিন্তু উনারা জানে না। উনারা সদা সত্যের পথে আছে একদম সিরাতুল মুস্তাকিম যাকে বলে !

যাক সে সব প্যাঁচাল। আজকে নেটে খবর দেখছিলাম। কিছু খবর পুরা হতাশ করছে কিছু আবার ভাবিয়েছে কিছু আবার মেজাজ গরম করে দিছে। তেমনি কিছু খবর এর অংশ নিয়ে হালকার উপর ঝাপসা আলোকপাত করছি । দেখুন, ভাবুন ইচ্ছে আপনার।

১) ভারতের চিত্রনায়িকা আলিয়া ভাট কোন এক টিভি অনুষ্ঠানে তার প্রিয় যৌন আসন কি তা অকপটে বলেছেন। তার প্রিয় আসন " ক্লাসিক মিশনারী  " !  জিনিস টা কি হুহ?
বিস্তারিত আলোচনা করতে ডর লাগছে ! হা হা হা.... 

২) আয়া কর্তৃক বাচ্চা প্রসব করতে যেয়ে বাচ্চার কপাল কেটে ফেলা হয়েছে। ভাবা যায় যদি আরও মারাত্মক কিছু হতো? আল্লাহ না করুক।

এইতো কয়দিন আগে এক ডাক্তার তোহা নামক এক ১৭ বছর যুবকের খাদ্যনালী কেটে দেয়াতে সে আল্লাহর কাছে খুব জলদি চলে গেলো। কি জালিম ডাক্তার!

৩) ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক অধ্যাপিকা তাঁর নিজ বাড়িতে কাজ করা নির্মানাধীন এক শ্রমিকের হাতে নির্মমভাবে খুন হয়েছেন মাত্র দশ হাজার টাকার জন্য। ছিঃ ! মানুষ এমন কেন ? মানবিকতা তুমি কোন মাছের পেটে নিশ্চিত রাঘব বোয়ালের পেটে !

৪) টেনিস তারকা ডিচকভিক কে অস্ট্রেলিয়া ইমিগ্রেশন অফিসার ডিপোর্ট করার সিদ্ধান্ত নিয়েছেন যদিও তাঁর উকিল লড়াই করছে বলছে যা অবৈধ এবং যুক্তিহীন ! অতিরিক্ত বাড়াবাড়ি বুঝি ইহাকে বলে।

৫) চিত্র নায়ক ফারুক মাউন্ট এলিজাবেথ হসপিটালে এখন সুস্থ আছেন তবে তাঁর চিকিৎসার খরচ যোগাতে তাঁর নিজের ১৫ কোটি টাকার দুটি ফ্লাট বিক্রি করতে হয়েছে।

অবশ্য তিনি সংসদ সদস্য। তাঁর ব্যাপারে নিশ্চিত প্রধানমন্ত্রী দেখবেন। মরহুম আমজাদ হোসেন কেও মাননীয় প্রধানমন্ত্রী কিন্তু সাহায্য করেছিলেন। যিনি কিনা ছিলেন রাইফেল জিয়ার সৈনিক ! সেক্ষেত্রে ফারুক সাহেব এর আশা আছে। দোয়া করি জলদি সুস্থ হয়ে দেশে ফিরে আসুক।

এখন আমরা নিজ খরচায় পদ্মা সেতু করতে পারি। মেট্রোরেলে চড়ার স্বপ্ন দেখছি। আরও অনেক নতুন নতুন স্বপন বুনছি কিন্তু ৫০ বছর গত হচ্ছে স্বাধীনতার একটা মাউন্ট এলিজাবেথ হসপিটাল কেন করতে পারছি না? কেন? কেন? কেন? হলে কিন্তু খালেদা ও একটা লুংগি ড্যান্স দিতে পারতো থুক্কু উনি তো লুংগি পড়েন না !

মন্তব্য ১৮ টি রেটিং +২/-০

মন্তব্য (১৮) মন্তব্য লিখুন

১| ১৬ ই জানুয়ারি, ২০২২ সকাল ১১:৪৩

মোঃ মাইদুল সরকার বলেছেন:
কেন হয়না উন্নত
দেশবাশী তুমি শুনছতো ?

১৬ ই জানুয়ারি, ২০২২ বিকাল ৫:৩২

স্প্যানকড বলেছেন: দেশবাসী শোনে এবং পরিষ্কার দেখে কিন্তু প্রতিবন্ধী ! ধন্যবাদ। ভালো থাকবেন সব সময়।

২| ১৬ ই জানুয়ারি, ২০২২ দুপুর ১২:০৩

মনিরা সুলতানা বলেছেন: নিয়মিত দিবেন এমন আপডেট নিউজ পেপারে পড়া লাগবে না।

১৬ ই জানুয়ারি, ২০২২ বিকাল ৫:৩৪

স্প্যানকড বলেছেন: এরপর পেপার এর ব্যাটারা ছ্যাঁচা দেউক আর কি ! পাঠক কমে যাওয়াতে। ভালো কইছেন। ধন্যবাদ, ভালো থাকবেন সব সময়।

৩| ১৬ ই জানুয়ারি, ২০২২ দুপুর ১২:৩১

দেশ প্রেমিক বাঙালী বলেছেন: মাউন্ট এলিজাবেথ হাসপাতাল কোনদিন হবেনা কারণ হাসপাতাল যারা করবেন তাদের সেবার মনোভাব থাকবে সুতরাং পকেট ভরানোর কথা মাথায় কম আসবে পক্ষান্তরে মেট্রোরেল পদ্মাসেতুতে পকেট ভরবে বেগমপড়ায় বাড়ী-গাড়ী-নারী হবে....

১৬ ই জানুয়ারি, ২০২২ বিকাল ৫:৩৬

স্প্যানকড বলেছেন: ঘটনা সত্য ! ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য। ভালো থাকবেন সব সময়।

৪| ১৬ ই জানুয়ারি, ২০২২ দুপুর ১:২১

ঋণাত্মক শূণ্য বলেছেন: আমাদের দেশের ডাক্তারেরা এখন আর নরমাল ডেলিভারী করান না! কেন? হসপিটালে গিয়ে যদি একবার মুখ ফসকে বলেছেন যে আপনি নরমাল ডেলিভারী করাতে চান, আপনার আর কেবিন মিলবে না, ডাক্তার মিলবে না, কোন ভালো চিকিৎসা মিলবে না। সবাই এমন ভাব করবে, যেন আপনি আজ থেকে ১০০ বছর পুরাতন কোন সময়ে আছেন, যখন কুষ্ঠ হলে সবাই বাড়ি থেকে বের করে দিতো..........

১৬ ই জানুয়ারি, ২০২২ বিকাল ৫:৩৮

স্প্যানকড বলেছেন: ডাক্তার কসাই এর চেয়ে খারাপ ! কিছু সংখ্যক ছাড়া যার সংখ্যালঘু ! ধন্যবাদ মন্তব্যের জন্য। ভালো থাকবেন এবং সুস্থ থাকুন।

৫| ১৬ ই জানুয়ারি, ২০২২ দুপুর ২:১৩

শায়মা বলেছেন: ২. ১৬ ই জানুয়ারি, ২০২২ দুপুর ১২:০৩০

মনিরা সুলতানা বলেছেন: নিয়মিত দিবেন এমন আপডেট নিউজ পেপারে পড়া লাগবে না।


একদম ঠিক।
এমন এমন পোস্ট দিলে আমাদের নিউজপেপার পড়া তো লাগবেই না।আরও ব্লগ নিউজপেপার খেতাব দেওয়া হবে তোমাকে ভাইয়া।

১৬ ই জানুয়ারি, ২০২২ বিকাল ৫:৪১

স্প্যানকড বলেছেন: খেতাব চাই না আপু যা আছি তাই নিয়া হ্যাপি আছি আপনাদের দোয়ায়। পেপার তো খবর দিয়া পেট চালায় বউ বাচ্চা পালে ! আমি কিন্তু ওসবে নাই । ধন্যবাদ মন্তব্যের জন্য। ভালো থাকবেন এবং সুস্থ থাকুন।

৬| ১৬ ই জানুয়ারি, ২০২২ দুপুর ২:৩৪

মহাজাগতিক চিন্তা বলেছেন: বাংলাদেশের চিকিৎসা ব্যবস্থা যথেষ্ট দুঃশ্চিন্তার কারণ।

১৬ ই জানুয়ারি, ২০২২ বিকাল ৫:৪২

স্প্যানকড বলেছেন: কোনটা আবার চিন্তামুক্ত ? সব চেতনার ফসল ! ধন্যবাদ, ভালো থাকবেন এবং সুস্থ থাকুন।

৭| ১৬ ই জানুয়ারি, ২০২২ রাত ৮:১৯

সাড়ে চুয়াত্তর বলেছেন: চিত্র নায়ক ফারুক মুক্তিযুদ্ধের সময় প্রাণ বাঁচাতে একটা কবরের মধ্যে প্রবেশ করেছিলেন বলে পড়েছিলাম। বিস্তারিত মনে নেই। উনি নিজেই বলেছিলেন।

১৬ ই জানুয়ারি, ২০২২ রাত ১০:০৯

স্প্যানকড বলেছেন: তাই নাকি ! নতুন কিছু জানলাম। ধন্যবাদ সাচু ভাই। ভালো থাকবেন।

৮| ১৬ ই জানুয়ারি, ২০২২ রাত ১১:২০

সেডরিক বলেছেন:




দুই বছর আগেই আমরা সিংগাপুরের চেয়েও শক্তিশালী হয়েছি। এখন যদি আমরা মাউন্ট এলিজাবেথ বানিয়ে ফেলি তাহলে তো সিংগাপুর না খেয়ে মরবে। আমাদের চিকিৎসা করে যে টাকা পায়, তা দিয়েই তো ওদের দেশ চলে। :``>>

১৭ ই জানুয়ারি, ২০২২ রাত ১২:২২

স্প্যানকড বলেছেন: ঘটনা সত্য ! আমাদের টাকায় বহু দেশ বেঁচে আছে মনে হয়। ভালো থাকবেন।

৯| ১৬ ই জানুয়ারি, ২০২২ রাত ১১:৫১

সোবুজ বলেছেন: শেষের লাইনটা পড়ে একা একাই হাসলাম।ভাবলাম পাগল হয়ে গেলাম নাকি!
হাসপাতালের একটা অবকাঠামো হলেই উন্নত হাসপাতাল হয়ে যাবে না।সাথে সাথে আরো অনেক কিছু উন্নত হওয়া লাগবে।সবার আগে লাগবে উন্নত মন মানসিকতা।আমাদের কোন হাসপাতাল খারাপ না,খারাপ হলো ব্যবস্থাপনা।

১৭ ই জানুয়ারি, ২০২২ রাত ১২:২৫

স্প্যানকড বলেছেন: হুম, আসলে মগজে এত ময়লা যাহা ধৌত করলেও কাজ হবে না আর ধৌত করার মতন তেমন বিশুদ্ধ জলও দেশে নাই। জমজমের পবিত্র পানি দিয়ে যদি কিছু হয়। ভালো থাকবেন সব সময়। ধন্যবাদ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.