নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

স্বপ্নের খোঁজে দেখি তোমায় /বাঁধি সীমাহীন ভালোবাসায়/দাও কিছু সুখের বৃষ্টি / ভিজি আমি /উড়াই দিগন্তের নীলিমায় তোমার নামে / স্বপ্নের এক বিশাল ঘুড়ি।

স্প্যানকড

আমি হারিয়ে ফেলি নিজেকে ফিরে ফিরে পাই এক চিলতে হাসিতে।

স্প্যানকড › বিস্তারিত পোস্টঃ

মাসুদ ভালো হওয়ার রাস্তা দেহে না !

০৮ ই মার্চ, ২০২২ বিকাল ৪:৪৬

ছবি নেট ।

মুসলিম মুসলিম ভাই ভাই এই কথার ভিত্তি নাই !  কি এতদূর পইড়া চ্যাইতা গেছেন গা ! আসলে আপনারা কিছুই ধরে রাখতে পারেন না রাগ গোসসা, প্রেম, আদর, চুমু, চরিত্র, ধৈর্য্য এবং বীর্য ! মোসলমান পতনের মূল কারণ হচ্ছে উপর এর এই কারণ গুলি। আসলে আইজকা নানান কিসিমের প্যাঁচাল করমু আর কি !

এখন চলেন খোঁড়াখুঁড়ি করি মানে উত্তর খোঁজার চেষ্টা করি। এই যে প্রায় ১.৭ মিলিয়ন ইউক্রেনী নিজের দেশ ছেড়ে চলে আসছে এদের কিন্তু ঠিকই পাশের রাষ্ট্র গুলি আশ্রয় দিচ্ছে। ইউরোপ আমেরিকা সহ সবাই বিশাল অংকের ফান্ড ইউক্রেনীদের জন্য মজুদ করছে বা দিচ্ছে ।

এখন আসি অন্য প্রসংগে এই যে আফগান এত ইসলামি চেতনা নিয়ে আছে। এরা এখন নিজেদের সন্তান এবং শরীরের কিডনি বিক্রি করে কোনমতে খেয়ে আছে। তা কয়টা মুসলিম দেশ এদের কে বিশাল অংকের টাকার যোগান দেয়ার চেষ্টা করছে ?এমন করে আর কয়দিন চললে আফগান পুরুষ রা কি হবে জানি না মেয়েরা হবে বোরকা পড়া খানকি !

এবার নিজের দেশ দেখি এই যে দেশের নেতাগন এত উন্নতির কথা বলে। অথচ খবরে দেখি ক্রেতা তেল চুরি করে পালাইছে ! একটা কার্টুন দেখলাম তাতে একজন এক ভিক্ষুক কে জিজ্ঞেস করছে তোমাদের না বার্ষিক আয় ২৫০০ ডলার তাইলে ভিক্ষা কর কে ? ভিক্ষুকের উত্তর ট্যাহা তো স্যার আমেরিকা আর সুইস ব্যাংকে !

দেশে কত বিপদ আসে মানে ধরেন সিডর আসে আরো কত বান তুফান, বন্যা। আর সবচেয়ে বেশী সাহায্য আসে সেই বিধর্মী দেশ থাইকা আর আরব থেকে আসে বিস্কুট, উট দুম্মার গোস্ত, খেজুর এইসব ! এই যে রোহিঙ্গায় দেশ ভরে গেছে তা মুসলিম দেশ গুলি কয়জন রোহিঙ্গা নিছে ? এখন আমাদের মাথা বিষের কারণ হয়ে দাঁড়াইছে ! অথচ দেশের হুজুর গন ননমুসলিম দের কাফের দোজখি ইসলামের শত্রু ইত্যাদি বলে তাও মাইক লাগাইয়া জোরেশোরে !
দেশের বড় বড় বিপদে এই আলেম সম্প্রদায় কতদূর সাহায্য করে ? আছে খালি গরীব মাদ্রাসার কচি ছেলেদের ঘেটু পুত্র কমলা করার ধান্ধায় !

একটু পিছনে যাই সেই ৮৮ সালের বন্যার সময় যে সাহায্য দেশে এসেছিল তার কতদূর ক্ষতিগ্রস্তগন পাইছে ? অথচ আমার পরিচিত এক সরকারি কর্মচারী সেই ছোটলোক রিলিফ মেরে শ্যাওড়া পাড়ায় জমিন কিনে ফেলেছেন। নিজের চোখে এমন অকাম দেখেছি। আসলে যত প্রাকৃতিক দুর্যোগ হবে তত আমলা কামলা সরকারি কর্মচারী আর নেতাদের পকেট ভরবে। এই হলো মুসলিমের চরিত্র !

একবার খবরে পড়ছিলাম এক জাপান দেশ ৩০০ থেকে ৪০০ কোটি ডলার বাংলাদেশকে সাহায্য করছে । জাপান কি মুসলিম দেশ ? এরপরেও হুজুর সম্প্রদায় বলবে,  বিধর্মী আল্লাহর দুশমন ! হালার পুতেরা গলাবাজি বর্তমানে মাগীবাজীতে ও নাম লিখাচ্ছে! এই হালার পুতেরা লেবাসধারী আল্লাহর দুশমন ! সত্যি বলতে কি যদি এসব ননমুসলিম খালি যদি একবার কালিমা পড়ে একটু আকটু ইবাদত করতো মানে ইসলাম মতন চলতো তাইলে মনে হয় জান্নাতুল ফেরদৌস পাইয়া যাইতো !

কারণ এই ননমুসলিম গন কথায় কথায় মিথ্যে বলে না। কারো মাথায় বেহুদা বাড়ি দেয়না। যতদুর পারে সাহায্য করে কাউরে অযথা বাঁশ দেয় না, ঘুষ খায়না । বিদেশের কয়টা অফিসে পাবেন ঘুষখোর অথচ দেশে টাকা থাকলে পাসপোর্ট পর্যন্ত বানায় ফেলে রোহিঙ্গারা আর কাদের সাহেব কয় " মাসুদ তুমি ভালা হইলা না !  "

মন্তব্য ২০ টি রেটিং +১/-০

মন্তব্য (২০) মন্তব্য লিখুন

১| ০৮ ই মার্চ, ২০২২ বিকাল ৫:৫৮

সোনাগাজী বলেছেন:


মুসলমানেরা মুসলিম সংস্কৃতি মেনে চলে, মুসলিম সংস্কৃতিতে "লজিক্যাল" কোন ভাবনা নেই; আজকের সভ্যতায়, লজিক্যাল ভাবনাহীন মানুষ অদক্ষ শ্রমিকের বাহিরে বড় কিছু হতে পারবে না; আপনি যদি আরব যান, দেখবেন যে, আপনাকে রাস্তা পরিস্কার করার কাজ দিবে, আমেরিকান কাজ করবে রিফাইনারীতে।

আমি বাংলাদেশ সরকারের বেশ ভালো ভালো অফিসারকে আমেরিকার রাস্তায় ফল বিক্রয় করতে দেখেছি।

০৮ ই মার্চ, ২০২২ সন্ধ্যা ৬:৪০

স্প্যানকড বলেছেন: যার দৌড় যতদুর কাম আগায় ততদূর ! ভালো থাকবেন।

২| ০৮ ই মার্চ, ২০২২ বিকাল ৫:৫৯

সোনাগাজী বলেছেন:



আপনি ভালো মুসলিম, কিন্তু একটু কমবুদ্ধিমান ব্লগার।

০৮ ই মার্চ, ২০২২ সন্ধ্যা ৬:৪২

স্প্যানকড বলেছেন: বুদ্ধিমান ব্লগার কারা ? বুদ্ধি কম থাকা ভালো বিশেষ করে বাংলাদেশে ! ভালো থাকবেন।

৩| ০৮ ই মার্চ, ২০২২ সন্ধ্যা ৬:০৯

সোনাগাজী বলেছেন:




সুন্দরী মেয়েদের ছবি কই?

০৮ ই মার্চ, ২০২২ সন্ধ্যা ৬:৫০

স্প্যানকড বলেছেন: আসিতেছে সবুর ধরেন। এর জন্য কইছি ধৈর্য আর বীর্য কোনটাই আমরা ধরে রাখতে পারছি না ! ভালো থাকবেন।

৪| ০৮ ই মার্চ, ২০২২ সন্ধ্যা ৭:১৪

অনিকেত বৈরাগী তূর্য্য বলেছেন: জোরে কন ঠিক কি না?

০৮ ই মার্চ, ২০২২ রাত ১০:১৯

স্প্যানকড বলেছেন: ঠিক ঠিক শুনতে শুনতে ঘুম পালায়
ঠিক ঠিক কইতে কইতে হুজুরের পকেট ভরে যায়
জোরে কন ঠিক কি না ?

হা হা হা.... ভালো থাকবেন।

৫| ০৮ ই মার্চ, ২০২২ সন্ধ্যা ৭:৩০

বাকপ্রবাস বলেছেন: আবেগি লেখা, একটা একটা যুদ্ধ একটা একটা কারন ভিন্ন ভিন্ন ইন্টারেষ্ট সার্বিক বিষয়গুলো বিবেচনায় না এনে ইসলাম এনে খিচুড়ি বানানোর চেষ্টা

০৮ ই মার্চ, ২০২২ রাত ১০:২২

স্প্যানকড বলেছেন: লেখার শুরুতে বলেছি " নানান কিসিমের প্যাঁচাল পারমু " আপনি হয়তো আবেগের ঠেলায় ভুলে গেছেন। গোটা দুনিয়া বর্তমানে জগা মিয়ার খিচুড়ি নিয়া ব্যস্ত আমি কইলে দোষ ! ভালো থাকবেন ।

৬| ০৮ ই মার্চ, ২০২২ সন্ধ্যা ৭:৪৮

প্রতিদিন বাংলা বলেছেন: ভালো পোস্ট
অর্থনীতি ও ধর্ম্ম বিষয় দুটি আলাদা লিখলে বুঝতে সহজ হয়

০৮ ই মার্চ, ২০২২ রাত ১০:২৪

স্প্যানকড বলেছেন: এক লগেই তো ঢেলে দিলাম যাতে কষ্ট কম হয় ! এহন আবার আলাদা কইরা ! না ভাই মাফ চাই। ভালো থাকবেন।

৭| ০৮ ই মার্চ, ২০২২ রাত ৮:২৩

সোবুজ বলেছেন: সমস্ত মানুষ ভাই ভাই।মানুষে মানুষে বিভেদ সৃষ্টি কোন মঙ্গল বয়ে আনে না।ভাল লিখেছেন।

০৮ ই মার্চ, ২০২২ রাত ১০:২৫

স্প্যানকড বলেছেন: ঘটনা মানুষে মানুষে ভাই ভাই ! এ বুঝ অনেকের নাই ! ভালো থাকবেন সব সময়।

৮| ০৯ ই মার্চ, ২০২২ সকাল ১১:২৯

বিটপি বলেছেন: ইউক্রেনবাসীদের সাহায্য করায় পশ্চিমাদের স্বার্থ আছে। অসহায় আফগান আর সিরীয়দের সাহায্য করায় মুসলিম দেশগুলোর কোন স্বার্থ নেই। তারপরেও রেকর্ড পরিমাণ শরণার্থী তুরস্ক নামের মুসলিম দেশ নিজের ঘাড়ে নিয়েছে। অসহায় গাজাবাসীদের জন্য সাহায্য পাঠাতে গিয়ে তুর্কী জাহাজ ইসরায়েলী হায়েনাদের নজীরবিহীন আক্রমণের শিকার হয়েছে। সিডোরের পর সৌদী থেকে যে পরিমাণ সাহায্য বাংলাদেশে এসেছে - অন্য সব দেশ এক করলেও তার কাছাকাছি হবেনা। আর কত চান?

মুসলিম সম্পদশালী দেশের পরিমাণ খুব কম। যারা সাহায্য করার মত, তারা আছে নানান ঝামেলায় - মুরব্বীদের ইশারা ছাড়া তারা কিছু করতে পারেনা। বাংলাদেশে যে সমস্যার কথা বললেন, এটা সম্পদহীনতার জন্য - মুসলিম গরিষ্ঠতার জন্য নয়।

১০ ই মার্চ, ২০২২ রাত ১২:৪৩

স্প্যানকড বলেছেন: এত সাহায্য গেল কই ? মুসলিমদের যা আছে ততদুর দিয়ে এগিয়ে আসুক। আছে কেউ এগিয়ে আসা লোক বেশীরভাগ ধান্ধাবাজ লোক ! যাক ভালো হইলে ভালো না হইলে সব কালো !

৯| ০৯ ই মার্চ, ২০২২ বিকাল ৩:২৯

দেশ প্রেমিক বাঙালী বলেছেন: দূর্যোগ হলে ন্যাতা-খ্যাতা, আমলা- কামলারা খুশি।

১০ ই মার্চ, ২০২২ রাত ১২:৪৩

স্প্যানকড বলেছেন: ঘটনা একদম হাছা ! ভালো থাকবেন।

১০| ১০ ই মার্চ, ২০২২ বিকাল ৫:২৫

আরাফ মাহমুদ রিফাত বলেছেন: অসাধরণ

১০ ই মার্চ, ২০২২ সন্ধ্যা ৬:২৪

স্প্যানকড বলেছেন: ধন্যবাদ মাহমুদ রিফাত । ভালো থাকবেন সব সময়।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.