নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

স্বপ্নের খোঁজে দেখি তোমায় /বাঁধি সীমাহীন ভালোবাসায়/দাও কিছু সুখের বৃষ্টি / ভিজি আমি /উড়াই দিগন্তের নীলিমায় তোমার নামে / স্বপ্নের এক বিশাল ঘুড়ি।

স্প্যানকড

আমি হারিয়ে ফেলি নিজেকে ফিরে ফিরে পাই এক চিলতে হাসিতে।

স্প্যানকড › বিস্তারিত পোস্টঃ

ইহা পুতিন ! নয় সাদ্দাম বা গাদ্দাফি !

১৩ ই মার্চ, ২০২২ রাত ২:২০

ছবি নেট ।

আপনি আমি যখন ইউক্রেন আর রাশিয়া নিয়া চিন্তা কইরা কাঁচা মাথার বাল পাকা করার তালে আছি। দুশ্চিন্তায় বি পি বাড়িয়ে চলছি আর বারবার মুত্র করতে করতে বহুমুত্র রোগ বাঁধিয়ে ফেলছি।

ঠিক তখন হ্যাঁ ঠিক তখন আমেরিকার ভাইস প্রেসিডেন্ট কামেলা হ্যারিস এক প্রেস কনফারেন্স এ ইউক্রেন রিফুজিদের ব্যাপারে মানে ইউ এস কি ভাবছে এমন প্রশ্ন চলাকালে খাড়াইয়া মুতে দিছেন থুক্কু উনি খাড়াইয়া করতে পারেন না উহা বাইডেন সাহেবের কাজ। বুঝেন নাই মানে উনি তাঁর কৃষ্ণ মাড়ি আর সাদা দাঁত বের করে হাসি দিয়েছেন !

ইহাই এই ইউ এস এর চরিত্র ! অবশ্য এমন আকাম উনি এর আগেও করেছেন সেই আফগান থেকে সৈন্য ফেরত আসার সময় এবং ইউ এস কর্তৃক মেক্সিকো বর্ডারে দেয়াল তোলার আলাপ প্রসংগের সময়। এ নিয়ে বহুজন নানান টুইট করেছেন সমালোচনা করেছেন। অনেকে টুইট করে বলেছেন, রিফুজি ইস্যু কোন হাসির বিষয় না !

আমরা অনেকে ইউক্রেনীদের দুঃখে ইদানীং বহু নাকি কান্না শুরু করছি এর সাথে যোগ হয়েছে বিশেষ করে পশ্চিমা বিশ্ব ! আসলে সবাই হিপোক্রেসি করা খুব ভালো করে শিখে গেছি। আমি ব্যক্তিগত ভাবে কোন যুদ্ধ এবং হত্যাকে সাপোর্ট করি না। জাপান যেমন পার্ল হারবারে এটাক করছে তার যেমন নিন্দা করি তেমনি আমেরিকার এটম বোমের। অবশ্য প্রকৃতি হয়তো ভাবছে ইহার দরকার আছে। শুধু দুনিয়ায় মুসলিমরা কেন একলা রিফুজি হবে ? কিছু ইউরোপীয়ান এবং মার্কিনী ও হওয়া খুব দরকার। দিন সেদিকে এগুচ্ছে। ইহা পুতিন ! নয় সাদ্দাম বা গাদ্দাফি ! দেখি হাসি কয়দিন থাকে ?

মন্তব্য ১২ টি রেটিং +০/-০

মন্তব্য (১২) মন্তব্য লিখুন

১| ১৩ ই মার্চ, ২০২২ সকাল ৮:৩৩

আহমেদ জী এস বলেছেন: স্প্যানকড,




পোস্টের ছবিটি চরম হয়েছে!!!!!!!!!!!!!!!!!!!!
সারা পৃথিবীটাই রিফুজিতে ভরে যাক। :((

১৩ ই মার্চ, ২০২২ দুপুর ১:৫৬

স্প্যানকড বলেছেন: আসলে সত্যি ! এই উন্নত রাষ্ট্র গুলি সবচেয়ে বাজে কাজে লিপ্ত। ভালো থাকবেন।

২| ১৩ ই মার্চ, ২০২২ সকাল ১০:১৫

বিটপি বলেছেন: ইউক্রেনের রিফুজিরা এত অসহায় নয়। যুদ্ধ চলাকালীন তারা প্রতিবেশী দেশে জামাই আদর পাবে। যুদ্ধ শেষ হওয়া মাত্রই সাহায্যের বন্যায় ভেসে যাবে। সেই সেকেন্ড ওয়ার্ল্ড ওয়ারে ইহুদীদেরকে একটু পেটানো হয়েছিল - তার কাফফারা ইউরোপের এখনো আদায় করা শেষ হয়নি। এরা জাতই আলাদা।

১৩ ই মার্চ, ২০২২ দুপুর ১:৫৭

স্প্যানকড বলেছেন: কাফফারা দিবে কে ? রাশিয়া হেরে গেলে মরণ কামড় দিবে যার ফলে গোটা দুনিয়া ভুগবে। ভালো থাকবেন।

৩| ১৩ ই মার্চ, ২০২২ সকাল ১০:১৫

শেরজা তপন বলেছেন: আমি আহমেদ জী এস -ভাই এর সাথে একমত!
শেষে একটু যোগ করি; পৃথিবীটা সবার...

১৩ ই মার্চ, ২০২২ দুপুর ১:৫৯

স্প্যানকড বলেছেন: আমরা ভাবি এ গ্রহ সবার কিন্তু উন্নত বিশ্ব উহা মানে না। ভাবে গোটা দুনিয়া তাদের। ভালো থাকবেন।

৪| ১৩ ই মার্চ, ২০২২ সকাল ১১:৩১

রানার ব্লগ বলেছেন: সকলের তরে সকলে আমরা প্রত্যেকে আমরা পরের তরে !!!!

১৩ ই মার্চ, ২০২২ দুপুর ১:৫৯

স্প্যানকড বলেছেন: তাই নাকি ! হচ্ছে না তো অমন। ভালো থাকবেন।

৫| ১৩ ই মার্চ, ২০২২ দুপুর ১২:১৯

শাহ আজিজ বলেছেন: এই যুদ্ধটি অন্য স্বাভাবিক যুদ্ধের মত এগুবে না । ইউক্রেন গেরিলা পদ্ধতিতে প্রতি আক্রমন শুরু করেছে । তাতে রাশান ট্যাঙ্কের মাথা উড়ে যাচ্ছে । এই রাতে দুটো প্লেন ভুপাতিত করেছে । পুতিন একসময় সিজ ফায়ার এর দিকে ঝুকবে । তবে ততদিনে ইউক্রেন ধংসস্তুপ হয়ে যাবে । এবার লক্ষ্য করছি নতুন অস্ত্রের ব্যাবহারের দিকে । জার্মান ট্যাংক বিধ্বংসী মিসাইল বেশ কাজের । ২০০০ পিস পেয়েছে প্রথম চালানে ।

১৩ ই মার্চ, ২০২২ দুপুর ২:০২

স্প্যানকড বলেছেন: ৩০০০ পিস বৃটিশ দিছে ব্লাস্টিক মিসাইল ! কিন্তু প্রতিদিন ইঞ্চি করে মাটি রাশিয়ার দখলে যাচ্ছে। লাভ কি হচ্ছে? পুতিন শেষমেশ মরণ কামড় দিবে যাতে গোটা দুনিয়ার বারোটা বেজে যাবে ! ভালো থাকবেন।

৬| ১৪ ই মার্চ, ২০২২ সকাল ৭:২৯

গরল বলেছেন: প্যালেষ্টাইন নামে কোন স্বাধিন দেশ কবে কোথায় ছিল, কবে তার জন্ম এবং কবে তা ইসরায়েল কতৃক দখল হয়েছিল সেটা নিয়ে যদি একটা পোষ্ট দিতেন তবে আমার অনেক কনফিউশন দুর হত।

১৫ ই মার্চ, ২০২২ ভোর ৪:২৫

স্প্যানকড বলেছেন: তাই নাকি ! ইহা কি বলিলেন বড় মুশকিলের কথা জনাব ! একটু খোঁজ খবর করেন পেয়ে যাবেন প্লিজ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.