নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

স্বপ্নের খোঁজে দেখি তোমায় /বাঁধি সীমাহীন ভালোবাসায়/দাও কিছু সুখের বৃষ্টি / ভিজি আমি /উড়াই দিগন্তের নীলিমায় তোমার নামে / স্বপ্নের এক বিশাল ঘুড়ি।

স্প্যানকড

আমি হারিয়ে ফেলি নিজেকে ফিরে ফিরে পাই এক চিলতে হাসিতে।

স্প্যানকড › বিস্তারিত পোস্টঃ

ঘরে ঘরে মাসুদ ! উইল স্মিথ নাই ।

২৯ শে মার্চ, ২০২২ বিকাল ৫:০৪

ছবি নেট ।

এবার এর অস্কার অনুষ্ঠান জমায় দিছে উইল স্মিথ। তিনি একটা কামই করছে। এরেই কয় বাপের ব্যাটা !
এমন চড় মারার সাহস আজকাল অনেক স্বামী রাখে না। এ নিয়ে অনেক আলোচনা সমালোচনা চলছে। উইল স্মিথ এর প্রতি সম্মান আরেকটু বেড়ে গেলো। ওর স্ত্রী অসুস্থ যার ধরুন মাথার চুল কামিয়ে ফেলতে হয়েছে। এসব নিয়ে অস্কার অনুষ্ঠানে একজন কমেডিয়ান যখন মজা করছে তখন মঞ্চে এসে উইল স্মিথ ঠাটাইয়া দিছে চড় ! সাবাস !

এখন একটু ভিন্ন প্যাচাল পারি আমাদের সমাজের দিকে যখন তাকাই তখন দেখি এমন কিছু ঘটে বা ঘটছে যার জন্য নিজেদের জীবনের ছাল-বাকল উঠে যাওয়ার যোগাড়। আর এসবের পিছনে রয়েছে অনেক বড় বড় রাজনীতিবিদ অনেক বড় আমলা কামলা বড় বড় ব্যবসায়ী । যাদের লোম ছেঁড়ার ক্ষমতা কারো নাই একমাত্র আল্লাহ ছাড়া।
এমন রাজনীতিবিদ ও আছে যাদের বিদেশে দেশে এত সম্পত্তি যে বলে শেষ করা যাবে না। যার আয়ের উৎস একদম অনৈতিক এবং হারাম। এরাই আবার মঞ্চে মুজিব বন্দনা বা জিয়া বন্দনা করে। আদর্শের বুলি আউরায় টিভি মিডিয়ায় জোর গলায় কথা কয়। এই দেশে ইহা স্বাভাবিক ।

এইজন্যই কি দেশ হইছে স্বাধীন? উনারা লুটে যাবে পিষে যাবে আমরা কিছু কইলেই " চুপ থাকো বেয়াদব ! " অথবা " মাসুদ তুমি ভালা হইলা না ! " ভালো হওয়ার রাস্তা রাখছেন ? তাই এখন ঘরে ঘরে বেয়াদব আর মাসুদ ! যা খুব সত্যি।

আমাদের অবশ্য সব গা সওয়া হয়ে গেছে। সইতে সইতে আর কইতে কইতে এখন নিজের লজ্জা লাগে। এদের লজ্জা লাগে না অবশ্য লজ্জা থাকলে তো ! মজার কথা এসব নিয়ে যত লিখবেন তত বিশ্রী গন্ধ বেরুবে। তাই মাঝেমধ্যে রেগে যাই খিস্তি বাজী করি। গরীবের অস্ত্র সম্বল ইহাই। মাঝেমধ্যে ইচ্ছে করে উইল স্মিথের মতন মঞ্চে উঠে কত গুলিরে থাপড়াই।

যাক এ লেখা কারো দুয়ারে যাবে না উহা নিশ্চিত তবু লিখি কারণ কলম ধরেছি লিখতে ছাড়তে নই। সমাজের খুব বেশী গভীরে গেলে হয়তো গুম হয়ে যেতে পারি আর সামু ও ডরায় যদি সরকার এক্কেবারে ক্ষেপে যায় তাইলে চিরতরে ব্যান ! আসলে সবাই হাগা মুতার জায়গা রাইখাই জামাকাপড় পিন্দে ! ইহা সত্যি।

এইতো কয়েকদিন আগেই একজন শুধু কার্টুন এঁকে কিছু প্রতিবাদী কথা লিখেছিল শেষমেশ জেলে মরলো ! কে চায় অমন মরণ বলেন? এইজন্য সবাই তেল মারছে যে যার ধান্ধায় ব্যস্ত ।

যারা খুব বেশী এসব লিখেন তাদের জন্য কেন নিজেদের বিপদ ডেকে আনবেন সামু ? আসলে সবাই নত শিরে উঁচা কথা কয়। আর উহা আমি বুঝে ফেলি বলেই খিস্তি দিয়া আরাম লই। যাক শেষ করার আগে নিজের একটা অসমাপ্ত কবিতার দু এক লাইন লিখে রাখছি

" সবুর কর সবুর!
  বাইড়া গেলে দ্রব্যমূল্য
  কাম করে না
  কোরান, গীতা, ইঞ্জিল, যাবুর !  "

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ৩০ শে মার্চ, ২০২২ রাত ১০:০৮

অধীতি বলেছেন: বিষয়টা আমারো ভালো লেগেছে। জোশ একটা কাজ করছে। আপনার এই করুন অবস্থা কেনো? পোস্টে হাহাকার।

৩১ শে মার্চ, ২০২২ রাত ১:৩৯

স্প্যানকড বলেছেন: একজনের নুনু কাটার দাবি কেউ করছিল আমি উহাতে মন্তব্য করেছি। তাই জেনারেল হয়ে আছি। ভালো থাকবেন সব সময়। ধন্যবাদ মন্তব্যের জন্য। ভালো থাকবেন সব সময়।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.