নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

স্বপ্নের খোঁজে দেখি তোমায় /বাঁধি সীমাহীন ভালোবাসায়/দাও কিছু সুখের বৃষ্টি / ভিজি আমি /উড়াই দিগন্তের নীলিমায় তোমার নামে / স্বপ্নের এক বিশাল ঘুড়ি।

স্প্যানকড

আমি হারিয়ে ফেলি নিজেকে ফিরে ফিরে পাই এক চিলতে হাসিতে।

স্প্যানকড › বিস্তারিত পোস্টঃ

ভুয়া প্রধানমন্ত্রী নাই !

৩০ শে মার্চ, ২০২২ দুপুর ১২:৪১

ছবি নেট ।

বাংলদেশ ছোট একখান দেশ। এই দেশ এখন উন্নয়ন এর দিকে যাচ্ছে যেমন ধীরে ধীরে তেমনি আবার মৃত্যুর দিকেও যাচ্ছে। এ দেশের মানুষ এক সময় বা কোন এক কালে বীরের জাতি ছিল। বর্তমানে এ  খেতাব এবং সুনাম প্রায় বিলুপ্তির পথে ! যা খুব তিতা সত্য । এর পিছনে রাজনৈতিক কারণ এবং রাজনীতিবিদ দের বিশাল হাত রয়েছে।

আমরা দেখেছি যারা জাতির সুর্য সন্তান তাদের কে কতটুকু শ্রদ্ধা করা হয় ! বছরে এক সময় সাদা পাঞ্জাবি কালো ব্যাচ পড়ে শোক মাতম আর সারা বছর দেশ লুটে অন্য দেশে বেগম পাড়া বা বেগম গঞ্জ স্থাপন। এ সকল কর্মকান্ডে অনেক জাতীয় নেতার সন্তানগন জড়িয়ে আছেন। যাহা আরেক তিতা সত্য ! 

এমন ও এক জাতীয় নেতার সন্তান ছিলেন যার নাম বলছি না। যিনি বর্তমানে প্র‍য়াত তিনি তাঁর ছেলে-মেয়েদের জন্য নিউইয়র্কে ফ্লাট, বাগান বাড়ি রেখে গেছেন এবং ব্যাংকে কোটি কোটি ডলার ! এসব আমরা ম্যাংগো আদমি জানি। এসব নিম তিতা সত্য কে মেনে নিয়ে আমরা উন্নয়ন এর দিকে যাচ্ছি। স্বপ্ন বুনে চলেছি তবে ইদানীং এসব স্বপ্ন দোষে পরিণত হয়ে গেছে ! সেই ছোটকালের স্বপনের মতন দেখছি কি সুন্দর বাগানের পাশে খেলছি হঠাৎ মুতে ধরছে ঝোপের আড়ালে যেয়ে যেই কর্মখানি সম্পাদন করছি অমনি মায়ের বকনি থাপ্পড় ! আবারও বিছানা নষ্ট করলি ।

আমরা আজকাল নিজেদের বিছানা নষ্ট করে আরামে ঘুমিয়ে স্বপন বুনে চলেছি। দেশের গ্রামগুলি আমাদের অক্সিজেন ফ্যাক্টরি সেই ফ্যাক্টরির বারোটা তেরোটা বাজিয়ে দিচ্ছি ইটের ভাটা, সিমেন্ট কারখানা এসব স্থাপন করে। নদীতে বিষাক্ত বর্জ্য ফেলে মাছদের দেশ ছাড়া করে দিচ্ছি। যদিও কলকাতার দিদি পদ্মার ইলিশ পায় প্রায় প্রতি বছরে !

এ দেশে সব আছে । কি নেই ? ভুয়া ডাক্তার, ভুয়া পুলিশ, র‍্যাব, ভুয়া ইঞ্জিনিয়ার, ভুয়া দেশ প্রেমিক, ভুয়া মুক্তিযোদ্ধা, মুক্তিযোদ্ধার কথা আসাতে মনে পড়লো এ ব্লগেও নাকি এমন হাছা মিছার মুক্তিযোদ্ধা আছে। আবার চোর ডাকাত আছে যারা অন্যের লেখা চুরি ডাকাতি করে। দেশে তেমনি ভুয়া নেতা আছে শুধু ভুয়া প্রধানমন্ত্রী নাই ! তাই রক্ষা।

তবে সামনে এমন দিন আসবে যখন ভুয়া প্রধানমন্ত্রী ও চলে আসবে ! সেদিন আমার মতন ম্যাংগো ব্লগার সামুতে আংগুল বিষ করে টাইপ করে লিখে যাবো নবাব সিরাজউদৌলার বিখ্যাত ডায়ালগ " বাংলার আকাশে আজ দূর্যোগের ঘনঘটা ! কে দিবে আশ্বাস ? কে দিবে ভরসা ?

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ৩১ শে মার্চ, ২০২২ সন্ধ্যা ৬:০৯

সোবুজ বলেছেন: এখন বীরের প্রয়োজন নাই তাই কেউ বীর হয় না।প্রয়োজন সবকিছু সৃষ্টি করে।শাপলা চত্তরে দেখেন নাই,বীরের কোন অভাব নাই।আজকে যে কয়জন মোল্লা জেলে আছে তারাও ওয়াজের মাঠে এক এক জন বীর ছিল।বাইরে যারা আছে তারাও বীর,জেলে যাবার ভয়ে চুপ করে আছে।জনগন যাদের শিয়াল মনে হয় তারাও প্রয়োজনে বীর হয়ে যাবে।

২| ০১ লা এপ্রিল, ২০২২ রাত ১:৩৯

স্প্যানকড বলেছেন: এখন কিছুই নাই ! চলুক যেমনে আছে অমনে। ওগুলিকে বীর বললে বীরদের অপমান হয়। ধন্যবাদ, ভালো থাকবেন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.