নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

স্বপ্নের খোঁজে দেখি তোমায় /বাঁধি সীমাহীন ভালোবাসায়/দাও কিছু সুখের বৃষ্টি / ভিজি আমি /উড়াই দিগন্তের নীলিমায় তোমার নামে / স্বপ্নের এক বিশাল ঘুড়ি।

স্প্যানকড

আমি হারিয়ে ফেলি নিজেকে ফিরে ফিরে পাই এক চিলতে হাসিতে।

স্প্যানকড › বিস্তারিত পোস্টঃ

চেতনার দন্ড দাঁড়ালে কি করবেন ??

১০ ই অক্টোবর, ২০২২ সন্ধ্যা ৬:৩৪

ছবি নেট ।

বাংলাদেশ খুব বড় নয় আয়তনে। এর রাজধানী ঢাকা জানি সকলে। এখানে নানা কিসিমের মানুষ অমানুষের বসবাস।আয়তনের তুলনায় এর সমস্যা গুলি বহু গুন বড় ! দেশ এগিয়ে যাচ্ছে। অবকাঠামো উন্নয়ন হচ্ছে। মানুষের আয় বেড়ে গেছে। এই যে আয় বেড়ে গেছে এখানে কিছু প্রশ্ন করার আছে।

সেদিন একজনের সাথে কথা হলো তিনি যেকোনো একটা অফিসের চতুর্থ শ্রেণির কর্মকর্তা। তার নাকি রাজধানীর বুকে দুইটা পাঁচ তলা বাড়ি ! শুনে কিন্তু আমি বসা থেকে দাঁড়িয়ে যাইনি স্বাভাবিক ছিলাম। মেনে নিয়েছি এরম ব্যাপারটা। চা খাইলাম ফু দিয়ে লগে দুইটা লাঠি বিস্কুট। ভাবলাম, একজন চতুর্থ শ্রেণির কর্মকর্তার দুইটা বাড়ি থাকলে তার বস বা ডিরেক্টর সাপের কয়টা? আর মন্ত্রী উজির নাজির তাদের কথা চিন্তার বাইরে !

এগুলা নিয়া কিন্তু মিডিয়া পেপার বেশী নাড়াচাড়া করে না। বেশী নাড়াচাড়া করতে যেয়ে যদি অন্য মাল বেরিয়ে যায় তবে নানান মুসিবত ! এইতো কে একজন এক ব্যাংক কর্মকর্তা নিয়ে দুই লাইনের ছড়া লিখে কার্টুন ছেপেছিল শেষমেশ জেলে যেয়ে মৃত্যু ! কে চায় অমন মৃত্যু ? এর চেয়ে যেদিকে স্রোত সেদিকে নাও চালাও। সাকিব, বুবলি নিয়ে কচলাও। আর খুব বেশী চেতনার দন্ড দাঁড়িয়ে গেলে বেশ্যার ঘরে রাত কাটাও অন্ততঃ বিশ্বাসঘাতকতা করবে না সে নিশ্চিত গ্যারান্টি ! 

মন্তব্য ১০ টি রেটিং +৫/-০

মন্তব্য (১০) মন্তব্য লিখুন

১| ১০ ই অক্টোবর, ২০২২ সন্ধ্যা ৭:১৮

কামাল৮০ বলেছেন: চরম সত্য কথা বনেছেন।

১১ ই অক্টোবর, ২০২২ রাত ১:৫৬

স্প্যানকড বলেছেন: বেশী সত্য বলা বারণ ! এইটা অলিখিতভাবে সংবিধানে আছে। উহা অনেকে ফলো করে। ধন্যবাদ, ভালো থাকবেন।

২| ১০ ই অক্টোবর, ২০২২ সন্ধ্যা ৭:২০

ফুয়াদের বাপ বলেছেন: লুটেরার দল যে যেভাবে পারছে লুটেপুটে খাচ্ছে। নৈতিকতার অবক্ষয়ের দন্ডে প্রতিনিয়ত ধর্ষন করে যাচ্ছে মাতৃভূমিকে। অবৈধ অর্থে কেউ আঙুল ফুলে কলাগাছ তো কেউ টাকার বটবৃক্ষ বনে গেছে।

আমজনতা সততা-ভদ্রতার লেবেনচুষ মুখে পুরে পরিমনি/বুবলির ক্যাচাল কচলায়ে দিন পার করে, অবশ্য তা ছাড়া কিছু করারও নাই। চেতনার দন্ড দাঁড়ালে ডান্ডা বাহিনী তো আশেপাশেই থাকে সব এলাকায়।

১১ ই অক্টোবর, ২০২২ রাত ১:৫৯

স্প্যানকড বলেছেন: ভদ্রতার লেবেনচোষ আর কত চোষা ? অবশ্য জনতা যেখানে হচ্ছে প্রাণী পোষা ! কি আর করা তেল মারো হাত মারো অকারণে ভেজা নয়ন মোছা ! হা হা হা..৷ ভালো থাকবেন।

৩| ১০ ই অক্টোবর, ২০২২ রাত ১১:২০

শেরজা তপন বলেছেন: সাকিব, বুবলি নিয়ে কচলাও। আর খুব বেশী চেতনার দন্ড দাঁড়িয়ে গেলে বেশ্যার ঘরে রাত কাটাও অন্ততঃ বিশ্বাসঘাতকতা করবে না সে নিশ্চিত গ্যারান্টি !
~সে বিশ্বাসঘতকতা করবে না এর গ্যারান্টি দিচ্ছেন ভাল কথা- কিন্তু তারতো দুই একখান বাড়ির সখ, একটা গাড়ি আর কিছু ব্যাংক ব্যালেন্সের সখ থাকতে পারে না কি?

১১ ই অক্টোবর, ২০২২ রাত ২:০৩

স্প্যানকড বলেছেন: জানি না তবে সতী বেশ্যাদের বাড়ি গাড়ি হতে দেখেছি ! ধন্যবাদ, ভালো থাকবেন।

৪| ১১ ই অক্টোবর, ২০২২ বিকাল ৪:৪৫

অক্পটে বলেছেন: উন্নয়নের ধকলে যার ৫ মাসের ঘরভাড়া বাকি পরেছে। যার স্ত্রীর চিকিৎসার জন্য টাকা পাচ্ছেনা দ্বারে দ্বারে ঘুরেও। সে জানে এই জীবন বয়ে বেড়ানো কতটা দুঃসহ। যারা তিনবেলা মাসং দিয়ে ভাত খায়, মোটা চাল যারা গরুকে খাওয়ায় তারা বর্তমান বাংলাদেশের অবস্থা জানেনা।

১২ ই অক্টোবর, ২০২২ রাত ১:৪৮

স্প্যানকড বলেছেন: একদম ! ধন্যবাদ মন্তব্যের জন্য। ভালো থাকবেন।

৫| ১১ ই অক্টোবর, ২০২২ বিকাল ৫:৪৮

মোহামমদ কামরুজজামান বলেছেন: খুব বেশী করে চেতনার দন্ড দাঁড়িয়ে গেলে বরফ ঠান্ডা দুই গ্লাস জল খাব আর মনে মনে বলব,

মনা, অল ইজ ওয়েল :(( কুল-কুল ।

১২ ই অক্টোবর, ২০২২ রাত ১:৪৯

স্প্যানকড বলেছেন: মনা খাড়ায় গেলে ? হা হা হা....

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.