নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি মানুষ। আমি ত্বরীকতপন্থী-মুসলমান। আমি মানুষ বলে আমার ভুলত্রুটি হতেই পারে। বইপড়তে আমার ভালো লাগে। সাহিত্য ভালোবাসি। লেখালেখি আমার খুব শখের বিষয়। বাংলাদেশরাষ্ট্র ও গণমানুষের জন্য আমি লেখনিশক্তিধারণ করেছি।

সাইয়িদ রফিকুল হক

আমি লিখি “দেশ, জাতি, মানুষ আর মানবতার” জন্য। আমার লেখা কবিতা, গল্প, উপন্যাস, প্রবন্ধ-নিবন্ধ ও সমালোচনা আমার নিজস্ব ও মৌলিক রচনা। তাই, আমার অনুমতি ব্যতিরেকে এগুলো কপি বা নকল করা আইনতঃ দণ্ডনীয় অপরাধ। পৃথিবীর সকল মানুষের প্রতি আমার ভালোবাসা। জয় মানবের জয়।

সাইয়িদ রফিকুল হক › বিস্তারিত পোস্টঃ

সৌদি-আরবে ভিন্নমতালম্বীদের গণহারে হত্যা করা হচ্ছে।

০৩ রা জানুয়ারি, ২০১৬ সন্ধ্যা ৬:২৭

সৌদি-আরবে ভিন্নমতালম্বীদের গণহারে হত্যা করা হচ্ছে।
সাইয়িদ রফিকুল হক

ফিরাউনী-বংশের “রাজতন্ত্র-রক্ষার” স্বার্থে ইদানীং সৌদি-আরবে ভিন্নমতালম্বীদের গণহারে হত্যা করা হচ্ছে।সম্প্রতি একজন ধর্মীয় নেতাসহ ৪৭জনকে নিষ্ঠুরভাবে শিরোচ্ছেদ করা হয়।এই ধর্মীয় নেতার নাম “শাইখ নিমর বাকের আন-নিমর”।হত্যার পর তাঁকে “শিয়া” বলে আখ্যায়িত করা হয়।আসলে, এঁরা হজরত আলী(রা.)-এর অনুসারী পবিত্র মুসলমান।আর এঁরা আমাদের নবীজী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের উম্মত।তাঁর বয়স হয়েছিলো আনুমানিক ৫৬বছর।
তিনি তাঁর দেশের ও দেশের জনগণের জন্য ভালো-কাজ করেছিলেন।দেশবাসীর মৌলিক-মানবিক অধিকার আদায়ের জন্যই তিনি “ফিরাউনী-সৌদি-রাজতন্ত্রের” বিরুদ্ধে সংগ্রাম করেছিলেন।আর একজন মুসলমান হিসাবে তিনি যথার্থ কাজই করেছেন।সৌদি-রাজতন্ত্রের ধারক-বাহক শয়তানদের বিরুদ্ধে লড়াই করার অভিযোগে তাঁকে শিরোচ্ছেদ করা হয়।এটি ভয়ানক নিষ্ঠুর ও মানবতাবিরোধী অপকর্ম।আর এখন “রাজপরিবারের” লম্পট-পুরুষগণ যত্রতত্র ব্যভিচারে লিপ্ত।নারী-সংসর্গে তারা দিনরাত পার করছে।তবুও তাদের কোনো অপরাধ নেই।আর একজন ভালোমানুষ শয়তানীশাসনের বিরুদ্ধে লড়াই করার কারণে তাঁকে জীবন দিতে হলো।

শাইখ নিমর বাকের আন-নিমর ছিলেন একজন সাচ্চা-প্রতিবাদী ও সাহসী মানুষ।তিনি মৃত্যুকে ভয় পাননি।আর তাই, তিনি ২০১১ সালে সৌদি-সরকারবিরোধী বিক্ষোভে নেতৃত্ব দেন।বর্তমান সৌদি-সরকার পৃথিবীর ভয়াবহ “জালিম-সরকার” ও গণমানুষের শত্রু।এরা ইসলামের নামে, মুসলমানের নামে সম্পূর্ণ “কুফরীশাসন” পরিচালনা করছে।নিজেদের স্বার্থের রাজনীতিকে রক্ষা করার জন্যই বছরের-পর-বছর এরা পবিত্র ইসলামধর্মের দোহাই দিয়ে “গণতন্ত্রকামী” ও “সত্যিকারের মুসলমানদের” হত্যা করছে।এদের পাপের সীমা নাই।এরা নিজেরা হাজার অপরাধ করলেও কারও “ফাঁসি” কিংবা “শিরোচ্ছেদ” হবে না।আজ পর্যন্ত শুনিনি, সৌদি-রাজপরিবারের কোনো সদস্যকে মৃত্যুদণ্ড দেওয়া হয়েছে।বহু বৎসর আগে, একবার শুধু “বাদশাহ ফয়সাল”কে হত্যার কারণে মাত্র একজনকে দায়সারাভাবে মৃত্যুদণ্ড দিয়েছিলো।আর এই হত্যাকাণ্ডের পিছনে থাকা আসল ‘ষড়যন্ত্রকারীদে’র ক্ষমা করে দেওয়া হয়।এরা মনে করে, ইসলাম তাদের ‘রাজতন্ত্র-রক্ষা’র হাতিয়ার।আর তাদের পরিপূর্ণভাবে ইসলামধর্মপালন করার কোনো প্রয়োজন নাই।ইসলাম-পালন করবে সাধারণ মুসলমান।তাই, সৌদি-রাজপরিবারের সদস্যরা জিনাব্যভিচার-ভোগবিলাস-যৌনবিলাস-অর্থবিলাস-অর্থঅপচয় ইত্যাদি নানারকম পাপাচারে লিপ্ত হয়েও বহাল তবিয়তে সৌদি-আরবে বসবাস করছে।আর প্রায়শঃ ধর্মের নামে সাধারণ মুসলমানদের শিরোচ্ছেদ করছে।এরা প্রকৃতপক্ষে শয়তানের অনুসারী।
এরাই, এই সৌদি-রাজপরিবার ধর্মের নামে কিছুকাল আগে, আমাদের দেশের ৮জন গরিব-মানুষকে শিরোচ্ছেদ করেছিলো।এরা পেটের দায়ে সৌদি-আরবে গিয়েছিলো।সেই সময় এই নিয়ে দেশে একটা সৌদি-আরববিরোধী মনোভাবও গেড়ে উঠেছিলো।এই শয়তানরা কিছুটা ভয়ও পেয়েছিলো।

একজন ধর্মীয় নেতা নিমরকে হত্যা করে তারা তাদের শয়তানী-রাজতন্ত্রের রাজক্ষমতাকে পাকাপোক্ত করতে চাচ্ছে।কিন্তু প্রকৃতির অভিশাপ থেকে তারা বাঁচবে না।এই সৌদি-রাজপরিবার সম্পূর্ণ অভিশপ্ত।কিছুদিন আগে হজ্জের সময়(চলতি বছরে)সৌদি-আরবের বর্তমান বাদশাহ-লম্পট সালমানের ‘রাজকীয়-শয়তানী-অনুষ্ঠানে’র জন্য মিনায় হাজার-হাজার হাজী মারা গিয়েছে।নির্ভরযোগ্য-সূত্রের মতে, সেই সময় মিনায় কমপক্ষে “দশসহস্রাধিক হাজী” নিহত হয়েছে।সালমান-শয়তান তাদের তাড়াহুড়া করে কোনোরকমে মাটিচাপা দিয়েছে।আর এরাই এখন মুসলমান!

এই লম্পট-সালমানের আমলেই সৌদি-আরবে সাধারণ মানুষ ও ভিন্নমতালম্বীদের হত্যার পরিমাণ ভয়াবহ-রকমভাবে বেড়ে গেছে।এজিদবংশের “প্রকৃত-উত্তরাধিকারী” হিসাবে সে দোর্দণ্ডপ্রতাপে ভোগবিলাসের রাজতন্ত্র চালিয়ে যাচ্ছে।এদের স্বার্থে কেউ কথা বললেই সে হয় “অপরাধী” আর “শিয়া”।অথচ, এরা এজিদের অনুসারী।এদের বিচার কে করবে?এরা নিজেদের স্বার্থে, নিজেদের অবাধ “যৌনসুখে”র স্বার্থে, আর “ভোগ-বিলাসের” রাজতন্ত্রের স্বার্থে এভাবে আর কত সাধারণ মানুষ ও মুসলমানকে হত্যা করবে?

একজন নিমরের পবিত্র-আত্মা মানুষের জন্য নিবেদিত হয়েছে।আর তিনি মানুষ, তাই তাঁর মৃত্যু হয়েছে।এখন মানুষ মরে যাচ্ছে, আর শয়তানগুলো হাসছে।সৌদি-আরবে শয়তানের এখন ফাঁসি হয় না।সেখানে এখন শুধু “মানুষের” মৃত্যুদণ্ড কার্যকর হয়।কিন্তু আমাদের দেশে একজন ‘শয়তানে’র ফাঁসি দিতে গেলে সারাবিশ্বে কতোরকমের শয়তানী-টালবাহানা শুরু হয়ে যায়।আর তখন কতো ওয়াজ-নসিহত শুনি।কিন্তু এখন “বিশ্ববিবেক-নামধারী” নরপশুরা ‘শয়তানের কদমবুসি’ করতে ব্যস্ত।ধিক্ এই শয়তান-কুলাঙ্গারদের।ধিক্ “ইউরোপীয় ইউনিয়ন” নামক শয়তানের সংঘকে।
জয়-বাংলা।

সাইয়িদ রফিকুল হক
মিরপুর, ঢাকা, বাংলাদেশ।

মন্তব্য ১৬ টি রেটিং +১/-০

মন্তব্য (১৬) মন্তব্য লিখুন

১| ০৩ রা জানুয়ারি, ২০১৬ সন্ধ্যা ৭:৪৬

এ কে এম রেজাউল করিম বলেছেন:

একজন নিমরের পবিত্র-আত্মা মানুষের জন্য নিবেদিত হয়েছে।আর তিনি মানুষ, তাই তাঁর মৃত্যু হয়েছে।এখন মানুষ মরে যাচ্ছে, আর শয়তানগুলো হাসছে।সৌদি-আরবে শয়তানের এখন ফাঁসি হয় না।সেখানে এখন শুধু “মানুষের” মৃত্যুদণ্ড কার্যকর হয়।


নিমরের পবিত্র-আত্মা মানুষের জন্য নিবেদিত। তার আত্মার প্রতি সশ্রদ্ধ সালাম জানাই।

০৩ রা জানুয়ারি, ২০১৬ রাত ৮:১৭

সাইয়িদ রফিকুল হক বলেছেন: সহমতের জন্য আপনাকে আন্তরিক অভিনন্দন ও ধন্যবাদ। সঙ্গে আরও রইলো শুভেচ্ছা।

২| ০৩ রা জানুয়ারি, ২০১৬ সন্ধ্যা ৭:৫০

বিদ্রোহী ভৃগু বলেছেন: এজিদবংশের “প্রকৃত-উত্তরাধিকারী” হিসাবে সে দোর্দণ্ডপ্রতাপে ভোগবিলাসের রাজতন্ত্র চালিয়ে যাচ্ছে।এদের স্বার্থে কেউ কথা বললেই সে হয় “অপরাধী” আর “শিয়া”।অথচ, এরা এজিদের অনুসারী।এদের বিচার কে করবে?

রাজতন্ত্র নিপাত যাক
গণতন্ত্র মুক্তি পাক।

০৩ রা জানুয়ারি, ২০১৬ রাত ৮:২০

সাইয়িদ রফিকুল হক বলেছেন: আপনি সবসময় আমার একজন শুভাকাঙ্ক্ষি। এজন্য আপনাকে ধন্যবাদ। আর সুন্দর মতপ্রকাশের জন্য রইলো একরাশ শুভেচ্ছা।

৩| ০৩ রা জানুয়ারি, ২০১৬ রাত ৮:০২

কানিজ রিনা বলেছেন: আসোলে লোভের জগতে মানুষ বিভর, রাজতন্র
মানেই ফেরাউন বা নমরুদের রাজত্বকায়েম।
এজীদের বংশ যেভাবে রসুল সাঃ আঃ সাল্লামের
বংশধরদের নিপাত করেছিল। ঠিক তেমনই আজও
ঘঠছে। পৃথিবী ধংশ না হওয়া পর্যন্ত এমনই চলবে।

০৩ রা জানুয়ারি, ২০১৬ রাত ৮:২২

সাইয়িদ রফিকুল হক বলেছেন: আসলে তা-ই।সুন্দর মতপ্রকাশের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। সঙ্গে রইলো শুভেচ্ছা।

৪| ০৩ রা জানুয়ারি, ২০১৬ রাত ৮:২৭

কালীদাস বলেছেন: বাংলাদেশের উচিত সৌদিতে গণতন্ত্র চালু করার জন্য কিছু একটা করা। কিছু চিড়া, মুড়ি আর গুড় পাঠাইলে কেমন হয়? :)

০৩ রা জানুয়ারি, ২০১৬ রাত ৯:১৩

সাইয়িদ রফিকুল হক বলেছেন: সৌদিদের শয়তানী একদিন শেষ হবে। মানুষ জেগে উঠবে।গণতন্ত্রও আসবে।
আর বাংলাদেশ অবশ্যই তাতে ভূমিকা রাখবে।
ধন্যবাদ ও শুভেচ্ছা আপনাকে।

৫| ০৩ রা জানুয়ারি, ২০১৬ রাত ১০:৩৭

কল্লোল পথিক বলেছেন: রাজতন্ত্র নিপাত যাক গনতন্ত্র মুক্তি পাক।
সৌদদের কাছে যতদিন মক্কা মদিনা থাকবে ততদিন বিশ্ব মুসলিম অশান্তিতে থাকবে।

০৩ রা জানুয়ারি, ২০১৬ রাত ১০:৪৮

সাইয়িদ রফিকুল হক বলেছেন: আসলে তা-ই। আমরা এদের পতন চাই। আপনার সুন্দর মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ ও শুভেচ্ছা।
আর আমার লেখা “ছোটগল্প” দেখার জন্য আপনাকে আমন্ত্রণ জানাই।

৬| ০৩ রা জানুয়ারি, ২০১৬ রাত ১০:৪৭

নতুন বলেছেন: ফিরাউনী-বংশের “রাজতন্ত্র-রক্ষার” স্বার্থে ইদানীং সৌদি-আরবে ভিন্নমতালম্বীদের গণহারে হত্যা করা হচ্ছে।সম্প্রতি একজন ধর্মীয় নেতাসহ ৪৭জনকে নিষ্ঠুরভাবে শিরোচ্ছেদ করা হয়।এই ধর্মীয় নেতার নাম “শাইখ নিমর বাকের আন-নিমর”।হত্যার পর তাঁকে “শিয়া” বলে আখ্যায়িত করা হয়।আসলে, এঁরা হজরত আলী(রা.)-এর অনুসারী পবিত্র মুসলমান।আর এঁরা আমাদের নবীজী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের উম্মত।তাঁর বয়স হয়েছিলো আনুমানিক ৫৬বছর।

শাইখ নিমর বাকের আন-নিমর যদি দেশের বিরুদ্ধে ষড়যন্ত করে থাকে সেটা দেশদ্রহিতা এবং তার সাজা মৃত্যুদন্ড হতেই পারে।

একটা দেশের আদালদ যখন রায় দেয় সেটা শুধু শুধুই হত্যার জন্য হতে পারেনা, তার পেছনে কারন থাকে...

আমাদের দেশে যখন কাদের মোল্যা/মুজাহিদের ফাসি হয়েছিলো বাইরের দেশেও কিন্তু এই ভাবেই প্রচার করেছে যে ধমীয় দলের নেতাদের ফাসি দিলো সরকার।

তাই আগে জানতে হবে আসলেই নিমুরের অপরাধ কতটুকু....

আপাত দৃস্টিতে ৪৭ জনের ফাসি খুবই খারাপ দেখায় কিন্তু সেটার পেছনে যৌক্তিক কারনও থাকতে পারে..

যদি সেটা রাজতন্ত্র রক্ষার জন্য হয়ে থাকে তবে তার প্রতিবাদ করবো। কিন্তু আমাদের আরো জানতে হবে নিমুর এবং বাকীদের বিরুদ্ধে...

০৪ ঠা জানুয়ারি, ২০১৬ রাত ৩:৫৫

সাইয়িদ রফিকুল হক বলেছেন: দেখুন, আমাদের দেশের “কাদের মোল্লা বা মুজাহিদ” আর “শাইখ নিমর” এক নন।
নিমর একজন আধ্যাত্মিক নেতা।তিনি একজন প্রতিবাদী।
আমাদের দেশের যুদ্ধাপরাধীদের বিচার প্রকাশ্য আদালতে হচ্ছে।আর এটা করা হয়েছে ষড়যন্ত্রমূলকভাবে।
আর ৪৭জনের মৃত্যুদণ্ড আসলেই অমানবিক।কারণ, এদের মধ্যে দুই-চারজন অপরাধী থাকতেও পারে।কিন্তু বাকীরা সম্পূর্ণ নির্দোষ।এরা প্রতিহিংসার শিকার।
রাজপরিবারের সদস্যরা প্রতিনিয়ত ব্যভিচারে লিপ্ত!কিন্তু তাদের কাউকে তো প্রাণদণ্ড দেওয়া হচ্ছে না!
তাই, জেনেশুনে লিখেছি, সেখানে মানুষ প্রতিহিংসার শিকার হচ্ছে।
ধন্যবাদ আপনাকে।

৭| ০৪ ঠা জানুয়ারি, ২০১৬ রাত ১২:০৪

আজমান আন্দালিব বলেছেন: এদের তেলে ভাসাইয়া রাখছে কে? তেলে ডুবাইবো কবে?

০৪ ঠা জানুয়ারি, ২০১৬ রাত ৩:৪৭

সাইয়িদ রফিকুল হক বলেছেন: সুন্দর মন্তব্যপ্রকাশের জন্য ধন্যবাদ আপনাকে।এরা তেলে ভাসছে, আর এই তেলেই ডুববে।
শুভেচ্ছা রইলো আপনার জন্য।

৮| ০৪ ঠা জানুয়ারি, ২০১৬ রাত ৩:৫৩

পিচ্চি হুজুর বলেছেন: শিয়া মতবাদ ফ্রন্ট লাইনের আই ওয়াশ। মূল জিনিসটাই হইল যারাই রাজতন্ত্রের বিরুদ্ধে কথা বলতেছে তাদের ধরে ধরে মারতেছে। ইসলাম এ রাজতন্ত্র বলে কিছুই নাই যদিও কিন্তু এই ধর্মের ঠিকাদারি পাওয়া সৌদি সবচেয়ে বড় আকামটা করতেছে।

০৪ ঠা জানুয়ারি, ২০১৬ রাত ৩:৫৮

সাইয়িদ রফিকুল হক বলেছেন: আসলে তা-ই।অনেক সুন্দর বলেছেন আপনি।এজন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।আর ফুলেল শুভেচ্ছা।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.