নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি মানুষ। আমি ত্বরীকতপন্থী-মুসলমান। আমি মানুষ বলে আমার ভুলত্রুটি হতেই পারে। বইপড়তে আমার ভালো লাগে। সাহিত্য ভালোবাসি। লেখালেখি আমার খুব শখের বিষয়। বাংলাদেশরাষ্ট্র ও গণমানুষের জন্য আমি লেখনিশক্তিধারণ করেছি।

সাইয়িদ রফিকুল হক

আমি লিখি “দেশ, জাতি, মানুষ আর মানবতার” জন্য। আমার লেখা কবিতা, গল্প, উপন্যাস, প্রবন্ধ-নিবন্ধ ও সমালোচনা আমার নিজস্ব ও মৌলিক রচনা। তাই, আমার অনুমতি ব্যতিরেকে এগুলো কপি বা নকল করা আইনতঃ দণ্ডনীয় অপরাধ। পৃথিবীর সকল মানুষের প্রতি আমার ভালোবাসা। জয় মানবের জয়।

সাইয়িদ রফিকুল হক › বিস্তারিত পোস্টঃ

বিশ্বের তৃতীয় শয়তান-রাষ্ট্র “তুরস্ক”। এরা বাংলাদেশের “একাত্তরের যুদ্ধাপরাধীদের” মুক্তি চায়!

১১ ই জানুয়ারি, ২০১৬ রাত ৮:০২

বিশ্বের তৃতীয় শয়তান-রাষ্ট্র “তুরস্ক”। এরা বাংলাদেশের “একাত্তরের যুদ্ধাপরাধীদের” মুক্তি চায়!
সাইয়িদ রফিকুল হক

বিশ্বের অন্যতম পাপীরাষ্ট্র এখন তুরস্ক। এরা আমেরিকার পা-চাটা-কুকুর। আর তারা আমেরিকার কু-পরামর্শেই কিছুদিন আগে অহেতুক রাশিয়ার একটি বিমান গুলি করে ভূপাতিত করেছে। বর্তমান বিশ্বে রোল-অব-অনারের দিক থেকে প্রথম শয়তানরাষ্ট্র আমেরিকা, দ্বিতীয় শয়তানরাষ্ট্র পাকিস্তান, আর তৃতীয় শয়তানরাষ্ট্র এই তুরস্ক। অথচ, এই তুরস্ক ছিল একসময় আতাতুর্ক কামাল পাশার স্বপ্নের স্বদেশভূমি। আমরাও তুরস্ককেও ভালোবাসতাম। এরদোগানদের মতো পামরের হাতে পড়ে তা আজ সত্যিই শ্রীহীন। আর এর জন্য দায়ী তাদের অতীত ও বর্তমান সময়কার শাসকদের অন্ধভাবে আমেরিকাপ্রীতি। আর এরা এখন পথহারা হয়ে “পাকিস্তানের” মতো বাংলাদেশের বিরুদ্ধে চক্রান্ত শুরু করেছে। এটি তাদের অমার্জনীয় ধৃষ্টতা।

ইউরোপের একসময়কার রুগ্ন-শিশু তুরস্ক। এরা জন্মলগ্ন থেকেই অপুষ্টির শিকার। আর মেধা-মননে বিশ্বে খুব একটা-কিছু করতে পারেনি। ওদের চেয়ে বাংলাদেশ অনেক ভালো অবস্থানে রয়েছে।

সৌদি-আরবের বিশিষ্ট ধর্মীয়-নেতা আয়াতুল্লাহ নিমরকে হত্যা করার পর ইরান রাষ্ট্রীয়ভাবে এর কড়া প্রতিবাদ জানায়। এতে তুরস্কের প্রেসিডেন্ট ও বর্তমান বিশ্বের অন্যতম শীর্ষস্থানীয়-শয়তান তাইপে এরদোগান বড়মুখ করে বলেছে, “নিমরের হত্যাকাণ্ড বিষয়টি সৌদি-আরবের আভ্যন্তরীণ বিষয়! আর এই বিষয়ে ইরানের নাক-গলানো ঠিক হয়নি!” হায়রে কপাল! এখন “ভূতের মুখে রাম-নাম”! অথচ, এই শয়তান এরদোগান আমাদের বাংলাদেশে “একাত্তরের যুদ্ধাপরাধীদের” বিচারে বাধাসৃষ্টি করতে নানারকম শয়তানীবক্তব্য দিয়েছে। আর বাংলাদেশে “একাত্তরের যুদ্ধাপরাধীদের” বিচারের বাধাদানকারী প্রথম দেশ “তুরস্ক”। এই তুরস্ক ও একজন শয়তান-এরদোগান আমাদের দেশের “একাত্তরের যুদ্ধাপরাধীদের” বিচার ঠেকাতে যারপরনাই চেষ্টা করেছে। এবং এখনও ওদের সেই প্রচেষ্টা অব্যাহত রয়েছে। তুরস্কের কাছে এইসব বিষয় বুঝি বাংলাদেশের আভ্যন্তরীণ বিষয় হয় না? আর এখন ইরানের সঠিক প্রতিবাদকেও সৌদি-আরবের আভ্যন্তরীণ বিষয় বলে মনে হয়! একেই বলে শয়তানী। আরও খবর আছে, বিশ্বের দ্বিতীয় শয়তানরাষ্ট্র পাকিস্তান কোনোপ্রকার কারণ দর্শাও নোটিশ ছাড়া আমাদের দেশের কূটনীতিক মৌসুমী রহমানকে সে-দেশ থেকে বহিষ্কার করলো! এর কী জবাব দিবে বিশ্ববিবেক কিংবা বিশ্বের তৃতীয় শয়তানরাষ্ট্র তুরস্ক। আর প্রথম শয়তানরাষ্ট্র আমেরিকা খেলা শুরু করে দিয়ে তামাশা দেখছে। কিন্তু এর একটা শেষ আছে। শয়তান আর শয়তানী সবসময় চলবে না। একাত্তরেও সকল শয়তান পরাজিত হয়েছে। এবারও বিশ্বে সকল শয়তান-মোড়ল পরাজিত হবে। এখানে, সৌদি-আরব উল্টারথে চড়ে স্বর্গে পৌঁছাবার চেষ্টা করছে। ওদের স্বপ্ন দিবাস্বপ্নই থেকে যাবে। কারণ, মানুষের রক্ত দিয়ে হোলি খেলে এই পৃথিবীতে কেউই মহান আল্লাহর রহমত ও সন্তুষ্টি অর্জন করতে পারবে না।
তুরস্ক বিশ্বের বুকে অতি-সাধারণ একটি রাষ্ট্র। তাদের চক্রান্ত ও ষড়যন্ত্র কখনওই সফল হবে না, ইনশা আল্লাহ। আর সকল ষড়যন্ত্রকারীদের মোকাবেলা ও ঘায়েল করেই আমাদের স্বপ্নের স্বদেশ “বাংলাদেশ-রাষ্ট্র” তার কাঙিক্ষত-লক্ষ্যেই পৌঁছে যাবে, ইনশা আল্লাহ। জয়-বাংলা।

সাইয়িদ রফিকুল হক
মিরপুর, ঢাকা, বাংলাদেশ।







মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ১১ ই জানুয়ারি, ২০১৬ রাত ৮:৩০

আরণ্যক রাখাল বলেছেন: এটা কোন ব্যাপার না| বিচার হবে| হবেই| শাস্তিও হবে

১১ ই জানুয়ারি, ২০১৬ রাত ৯:১১

সাইয়িদ রফিকুল হক বলেছেন: ঠিক বলেছেন। ধন্যবাদ ও শুভেচ্ছা আপনাকে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.