নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি মানুষ। আমি ত্বরীকতপন্থী-মুসলমান। আমি মানুষ বলে আমার ভুলত্রুটি হতেই পারে। বইপড়তে আমার ভালো লাগে। সাহিত্য ভালোবাসি। লেখালেখি আমার খুব শখের বিষয়। বাংলাদেশরাষ্ট্র ও গণমানুষের জন্য আমি লেখনিশক্তিধারণ করেছি।

সাইয়িদ রফিকুল হক

আমি লিখি “দেশ, জাতি, মানুষ আর মানবতার” জন্য। আমার লেখা কবিতা, গল্প, উপন্যাস, প্রবন্ধ-নিবন্ধ ও সমালোচনা আমার নিজস্ব ও মৌলিক রচনা। তাই, আমার অনুমতি ব্যতিরেকে এগুলো কপি বা নকল করা আইনতঃ দণ্ডনীয় অপরাধ। পৃথিবীর সকল মানুষের প্রতি আমার ভালোবাসা। জয় মানবের জয়।

সাইয়িদ রফিকুল হক › বিস্তারিত পোস্টঃ

শেখ মুজিবই বাংলার ইতিহাস

১৪ ই মার্চ, ২০১৬ দুপুর ১:২৯


শেখ মুজিবই বাংলার ইতিহাস
সাইয়িদ রফিকুল হক

ইতিহাস কথা বলে
শেখ মুজিবের নামে,
ইতিহাসের পৃষ্ঠা ভরে যায়
শেখ মুজিবের নামে,
ইতিহাস সার্থক হয়
শেখ মুজিবের নামে,
ইতিহাস সত্য হয়ে ওঠে
শেখ মুজিবের নামে,
একাত্তরের সাতই মার্চ
শেখ মুজিবই ইতিহাস,
একাত্তরের সাতই মার্চ
বাঙালির মুক্তির ইতিহাস,
একাত্তরের সাতই মার্চ
বাঙালির স্বাধীনতায় বিশ্বাস।

ইতিহাস কথা বলে
শেখ মুজিবের নামে,
বাঙালির ইতিহাস জাগ্রত হয়
শেখ মুজিবের নামে,
মানুষের ইতিহাস সমৃদ্ধ হয়
শেখ মুজিবের নামে,
বাংলাদেশের ইতিহাস সার্থক হয়
শেখ মুজিবের নামে,
বাংলাদেশ আজও ধন্য হয়
শেখ মুজিবের নামে।

ইতিহাস কথা বলে
শেখ মুজিবের নামে,
এই বাংলাদেশ জেগে ওঠে
শেখ মুজিবের নামে,
আজও দেখি তাই—
শেখ মুজিবই বাংলার ইতিহাস।

সাইয়িদ রফিকুল হক
মিরপুর, ঢাকা, বাংলাদেশ।

মন্তব্য ১১ টি রেটিং +১/-০

মন্তব্য (১১) মন্তব্য লিখুন

১| ১৪ ই মার্চ, ২০১৬ দুপুর ১:৪২

অগ্নি কল্লোল বলেছেন: ভালো লাগা রইলো!!

১৪ ই মার্চ, ২০১৬ দুপুর ২:৪০

সাইয়িদ রফিকুল হক বলেছেন: শুনে খুশি হলাম। আপনাকে অসংখ্য ধন্যবাদ। আর শুভকামনা।

২| ১৪ ই মার্চ, ২০১৬ দুপুর ১:৫০

রাােসল বলেছেন: if other part form Government then who will take this place please. Please note that i am not follower of any party or i dont support any political party in Bangladesh

৩| ১৪ ই মার্চ, ২০১৬ দুপুর ২:৩৮

ফ্রিটক বলেছেন: মুজিব কি একাই দেশ স্বাধীন করেছে,?

১৪ ই মার্চ, ২০১৬ দুপুর ২:৪২

সাইয়িদ রফিকুল হক বলেছেন: একা নয়, সবাইকে নিয়ে, তাঁর নেতৃত্বে।
তিনিই আমাদের স্বাধীনতাসংগ্রামের মূল প্রেরণা।

৪| ১৪ ই মার্চ, ২০১৬ দুপুর ২:৪৪

ডাঃ প্রকাশ চন্দ্র রায় বলেছেন: এ দেশ মানে শেখ মুজিব ।।

১৪ ই মার্চ, ২০১৬ বিকাল ৩:৩১

সাইয়িদ রফিকুল হক বলেছেন: সত্য বলেছেন দাদা। আপনাকে অসংখ্য ধন্যবাদ ও শুভেচ্ছা।
আর সবসময়ের জন্য রইলো শুভকামনা।

৫| ১৪ ই মার্চ, ২০১৬ বিকাল ৫:২৪

ফাহিম আবু বলেছেন: শেখ মুজিবের আমল থেকে ব্যাংক ঢাকাতি, দুর্ভিক্ষ, খুন, গুম , র‍্যাপ ইত্যাদি শুরু হয় । ভাই এগুলো বাদ দিচ্ছেন কেন? শেখ মুজিবের আমল থেকেই কেন্দ্র দখলের চর্চা শুরু হয়েছে , এগুলো বাদ ইতিহাস সম্পূর্ন হয় না ।

১৪ ই মার্চ, ২০১৬ সন্ধ্যা ৭:৩০

সাইয়িদ রফিকুল হক বলেছেন: শেখ মুজিবের আমলে এসব আপনারা মানে, আপনাদের মতো পাকিস্তানপন্থীরাই করেছিলো। আপনাদের মতো যাদের ‘বঙ্গবন্ধু শেখ মুজিবে’র নাম শুনলে গা-জ্বালাপোড়া করে তারাই এসব করেছিলো। স্বাধীনতার পরাজিত-শত্রুরা তখন যেমন অপকর্ম করেছিলো, এখনও তারা নানারকম তথ্যসন্ত্রাস চালিয়ে যাচ্ছে। কিন্তু আর পারবে না। এবার জেগে উঠেছে ‘জয়-বাংলার’ তরুণসমাজ।
জয়-বাংলা।

৬| ১৫ ই মার্চ, ২০১৬ সকাল ৮:৪৫

ফাহিম আবু বলেছেন: জেগে উঠেছে ‘জয়-বাংলার’ তরুণসমাজ আর তাইতো শেখ কামালের, শেখ মনির প্রেতাত্তারা এখন শেয়ার মার্কেট , ব্যাংক খাওয়া শুরু করেছে, আর তথ্য সন্ত্রাস শুররু করেছিল শেখ মুজিব , ৪ পত্রিকা ছাডা বাকী সব পত্রিকা বন্ধ করে, বাকশাল নামের স্বৈরশাসন কায়েম করে, ১৯৭৪ সালেই শুরু হয়েছিল আর তখন থেকে শুরু হয়েছিল খুন , গুম , রাতের অন্ধকারে রক্ষিবাহীনির দ্বারা মেরে ফেলা। আর বর্তমানে শেখ মুজিবের মেয়ে বিরুধী সব পত্রিকা বন্ধ করে , বাকীগুলোর অপ্রকাশ্য সেন্সরসীপ আরোপ করেছে । আর ৫% ভোট নিয়ে অবৈধভাবে এখন সব কিছু দখলের মহোৎসব শুরু করেছে , তাই এখন জনগনকে বড ভয় হয়, ইদুরে লাফ দিলেও মনে করে এদের বিরুদ্ধে ষঢযন্ত্র হচ্ছে । ১৯৭১ সালে বাংলদেশ ছিল পাকিস্তানের গোলামি থেকে দেশকে মুক্ত করেছে জিয়াউর রহমান ও দেশের দেশের আপামর জনগন, তখন আওয়ামীলীগের লোক ইন্ডিয়ায় পালিয়ে গিয়েছিল এবং ঐখানে পতিতা নিয়ে ফুর্তি করেছিল আর এখন সরকার দেশকে ইন্ডিয়ার গোলামে পরিনত করেছে। আর তাইতো বাংলাদেশ ব্যাংকের টাকা লোট হওয়ার পরে রাখাল গভর্নর গেছে ভারতের আশির্বাদ নিতে।ভারত এমন একটি দেশ, তারা আওয়ামীলীগকে সাপোর্ট দিচ্ছে ,কারন আওয়ামীলীগ হল ভারতের প্রতিনিধি হিসেবে। কোন প্রতিবেশে রাষ্ট কখনোই একটা দেশপ্রেমিক সরকারকে সাপোর্ট দেয় না, কারন দেশপ্রেমিক সরকার থাকলে ওদের স্বার্থ রক্ষা হয় না ।

১৫ ই মার্চ, ২০১৬ দুপুর ১২:৫৭

সাইয়িদ রফিকুল হক বলেছেন: আপনার মাথা খারাপ হয়ে গেছে। কারণ, আপনার আত্মীয়-স্বজন একাত্তরের যুদ্ধাপরাধীদের একের-পর-এক ফাঁসি হচ্ছে। আপনার পূর্বপুরুষ, যারা একাত্তরের মুক্তিযুদ্ধের বিরোধিতা করেছিলো তারাই ১৯৭১ সালে পাকিস্তানীহানাদারদের সঙ্গে পতিতা নিয়ে ফুর্তি করেছিলো। এসব আপনার পূর্বপুুরুষদের কাজ। বিএনপি হলো পাকিস্তানীবীজের ফসল। আর যারা এই দেশে পাকিস্তানীবীজের ফসল, তারাই বলে, আওয়ামীলীগ ভারতের প্রতিনিধি। আওয়ামীলীগ বাংলাদেশের একমাত্র প্রতিনিধি।

২. দ্বিতীয়শ্রেণীর রাজাকার: এরা এখনও ভিতরে-বাইরে পাকিস্তানী:
এরা ১৯৭১ সালের অবসরপ্রাপ্ত রাজাকারদের পুত্র-কন্যা-স্ত্রীসহ সকলপ্রকার আত্মীয়স্বজন ও বংশধর। এরা এদের পিতা, ভ্রাতা, পিতামহ, মাতামহ, চাচা, মামা, খালু, ফুপা, দুলাভাই, শ্বশুর ও অন্যান্য জ্ঞাতিবর্গের নিকট থেকে পাকিস্তানী“অমৃত-বচন” শ্রবণ করে-করে আজ একজন “সেমি-পাকিস্তানী”। তবে এদের কেউ-কেউ এখন ভিতরে-ভিতরে একেবারে পুরা-পাকিস্তানী। আর এদের “পাকিস্তানী-ঈমান-আকিদাহ” এতোই মজবুত যে, এরা দেশের ইতিহাস চোখের সামনে জাজ্বল্যমান অবস্থায় থাকা সত্ত্বেও সীমাহীন অন্ধ-আনুগত্যে “পাকিস্তানকে” ভালোবেসে যাচ্ছে। এরা “বঙ্গবন্ধু” ও আওয়ামীলীগকে” একদম সহ্য করতে পারে না। আর দেশের ভিতরে একটা-কিছু হলেই এরা “আওয়ামীলীগ” ও “বঙ্গবন্ধুকে” আক্রমণ করে কথা বলতে ভালোবাসে। এরা কখনও বীর-বাঙালি-জাতির মুক্তিযুদ্ধকে ভালোবাসে না। এবং শ্রদ্ধাও করে না। কিন্তু তারা সবসময় লোকদেখানোভাবে বাংলাদেশের জন্য কতো দরদ দেখায়! আর এরা এখন দেশের জন্য “মায়াকান্না” দেখাতে খুব ব্যস্ত। কারণ, এর মাধ্যমে তারা বাংলাদেশে “রাজনৈতিক-ফায়দা-লুটতে” চায়।
বিশেষ দ্রষ্টব্য: আমাদের একটা কথা সবসময় মনে রাখতে হবে: যে-কেউ চাইলে ভারত, রাশিয়া ও আওয়ামীলীগের গঠনমূলক সমালোচনা করতে পারবে। কিন্তু সম্পূর্ণ অসৎউদ্দেশ্যে ষড়যন্ত্রমূলকভাবে বা ১৯৭১ সালের প্রেক্ষাপটে ‘বাংলাদেশসৃষ্টি’র জন্য ভারত, রাশিয়া ও আওয়ামীলীগকে আক্রমণ করে আক্রোশবশতঃ এদের যারা সমালোচনা করবে তারা রাজাকার। আর আমাদের ‘বঙ্গবন্ধু’কে যারা গালি দেয় তারা ১০০% রাজাকার।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.