নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি মানুষ। আমি ত্বরীকতপন্থী-মুসলমান। আমি মানুষ বলে আমার ভুলত্রুটি হতেই পারে। বইপড়তে আমার ভালো লাগে। সাহিত্য ভালোবাসি। লেখালেখি আমার খুব শখের বিষয়। বাংলাদেশরাষ্ট্র ও গণমানুষের জন্য আমি লেখনিশক্তিধারণ করেছি।

সাইয়িদ রফিকুল হক

আমি লিখি “দেশ, জাতি, মানুষ আর মানবতার” জন্য। আমার লেখা কবিতা, গল্প, উপন্যাস, প্রবন্ধ-নিবন্ধ ও সমালোচনা আমার নিজস্ব ও মৌলিক রচনা। তাই, আমার অনুমতি ব্যতিরেকে এগুলো কপি বা নকল করা আইনতঃ দণ্ডনীয় অপরাধ। পৃথিবীর সকল মানুষের প্রতি আমার ভালোবাসা। জয় মানবের জয়।

সাইয়িদ রফিকুল হক › বিস্তারিত পোস্টঃ

ভারত হেরে গেছে তাই কী হয়েছে? কিন্তু পাকিস্তানের দালালগুলো ফেসবুকে এমন করছে কেন?

০১ লা এপ্রিল, ২০১৬ রাত ৮:৪৯


ভারত হেরে গেছে তাই কী হয়েছে? কিন্তু পাকিস্তানের দালালগুলো ফেসবুকে এমন করছে কেন?
সাইয়িদ রফিকুল হক

খেলা মানেই হারজিতের পালাবদল। আর কেউ চিরদিন জয়লাভ করতে পারে না। এখানে, একদিন ভালো খেলে যে-কেউ যেকোনো মুহূর্তে জয়লাভ করতে পারে। আর এতে অবাক হওয়ার কিছু নাই। টি-টোয়েন্টি ক্রিকেট যেকোনো সময় দুর্ঘটনার জন্ম দিতে পারে।

গতকাল টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত হেরে গেছে ওয়েস্ট ইন্ডিজের কাছে। এতে কার কী হয়েছে? খেলা আনন্দের জন্য। এটাকে কোনোভাবেই ব্যক্তিগত রেষারেষিতে নামিয়ে আনা যাবে না। কিন্তু আমাদের দেশের একশ্রেণীর পাকিস্তানের দালাল লজ্জাশরম ভুলে ফেসবুক-সহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে ভারতের বিরুদ্ধে নানারকম আজেবাজে, আবোলতাবোল ও আলতুফালতু মন্তব্যপ্রকাশ করছে। কারণ, এদের বাপ পাকিস্তান বহু আগেই এই টুর্নামেন্ট থেকে বিদায় নিয়েছে! বাপের বিদায়ে এদের মাথা খারাপ হয়ে গেছে। এরা এখন পাগল হয়ে খেলা বাদ দিয়ে নানাপ্রসঙ্গে ভারতকে আক্রমণ করছে। কারণ, ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে বাংলাদেশ যখন পাকিস্তান নামক একটি শয়তানরাষ্ট্রকে কবর দেওয়ার কাজে ব্যস্ত ছিল, সেই সময় ভারত বাংলাদেশকে সরাসরি সাহায্য-সহযোগিতা করেছিলো। ১৯৭১ সালের ৬ই ডিসেম্বর ভারত আনুষ্ঠানিক ঘোষণা দিয়ে বাংলাদেশের পক্ষে আমাদের মুক্তিযুদ্ধে সরাসরি অংশগ্রহণ করে। আর এখানে ভারতের প্রায় সতেরো হাজার সৈন্য ১৯৭১ সালে বাংলাদেশের জন্য জীবন দিয়েছে। ১৯৭১ সালে বাংলাদেশকে প্রথম স্বীকৃতিদানকারী দেশও ভারত। অতীতে, বর্তমানে ভারত আমাদের প্রতিবেশীরাষ্ট্র হিসাবে বন্ধুরাষ্ট্র। আমরা এদের গঠনমূলক সমালোচনা করতে পারি। কিন্তু যেকোনো ঘটনাকে পুঁজি করে ভারতকে আক্রমণ করে তার বিরুদ্ধে বিষোদগার করাটা অন্যায়-অপকর্ম। আর বিএনপি-জামায়াত ক্ষমতার বাইরে থাকাকালে সবসময় ভারতের বিরুদ্ধে বিষোদগার করে থাকে। কিন্তু তারা যখন রাষ্ট্রক্ষমতাদখলপূর্বক সরকারগঠন করে তখন ভারতকে সরাসরি সাষ্টাঙ্গপ্রণাম করে থাকে। এতো সবসময় আমাদের চোখে দেখা।

ভারতের সমালোচনা যে-কেউ করতে পারবে। কিন্তু ভারতের সঙ্গে আমাদের রাষ্ট্রীয় সম্পর্ক বিনষ্ট করার জন্য একশ্রেণীর পাকিস্তানীদালাল সবসময় তৎপর। তাই, এরা সামান্য খেলাকে পুঁজি করে ভারতের বিরুদ্ধে একেবারে উলঙ্গ হয়ে যুদ্ধ ঘোষণা করে থাকে। কিন্তু কোনো লাভ নাই বাছাধন, একাত্তরে বাংলাদেশ-ভারত যে-ভাবে তোমাদের পাকিস্তানীবাপকে কবর দিয়েছে, প্রয়োজনে বিশ্বশান্তির জন্য আবার পাকিস্তানকে চিরতরে কবর দেওয়া হবে। অতএব, তোমাদের ভবিষ্যৎ ভালো নয়।
এদেশে বাস করে যারা পাকিস্তানের খেলা দেখে নিজেদের পাকিস্তানী ভাবে, তাদের বিবেকজাগ্রত হওয়া প্রয়োজন। কারণ, পাকিস্তান নামক শয়তানরাষ্ট্রটি সবসময় বাংলাদেশের প্রকাশ্য ও অপ্রকাশ্য শত্রু। আর প্রতিটি বাঙালি পাকিস্তানকে ধ্বংস করার জন্য সদাপ্রস্তুত। পাকিস্তানকে আমরা কখনও সাপোর্ট করবো না এবং তা কখনও করতেও পারি না। কিন্তু খেলায় আমরা কখনও-কখনও ভারতের সাপোর্ট (যখন বাংলাদেশ টুর্নামেন্ট থেকে বিদায় নেয় তখন) করতে পারি। যদি কারও ভালো লাগে সে এটি করতেই পারে। আর ভারত আমাদের সবসময় প্রতিবেশী বন্ধুরাষ্ট্র। ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে আমাদের সর্বপ্রকার সাহায্য-সহযোগিতাকারী-রাষ্ট্রও ভারত।
পাকিস্তান নিপাত যাক।
পাকিস্তান মুরদাবাদ।
আর সবসময় আমাদের কণ্ঠে ধ্বনিত হোক: ‘জয়-বাংলা’।

সাইয়িদ রফিকুল হক
মিরপুর, ঢাকা, বাংলাদেশ।


মন্তব্য ৫ টি রেটিং +১/-০

মন্তব্য (৫) মন্তব্য লিখুন

১| ০১ লা এপ্রিল, ২০১৬ রাত ৮:৫৬

স্যার এডলফ হিটলার বলেছেন: ছবির দুইজন যে পাকিস্তানি নয় বাংলাদেশী এটা আপনাকে কে বললো ? :D

২| ০১ লা এপ্রিল, ২০১৬ রাত ৯:১২

বিজন রয় বলেছেন: যার কাজ যা সে তাই করুক।

আমরা ভাল কাজ করি। দেশকে এগিয়ে নিয়ে যাই।

০১ লা এপ্রিল, ২০১৬ রাত ১০:৩৯

সাইয়িদ রফিকুল হক বলেছেন: কথা ঠিকই বলেছেন। কিন্তু আগাছা পরিষ্কার না করলে ফসল যে ঘরে তোলা যাবে না!
আপনাকে ধন্যবাদ ও শুভেচ্ছা।

৩| ০১ লা এপ্রিল, ২০১৬ রাত ৯:৫৯

খোচা বাবা বলেছেন: আচ্ছা এইডস সরকারের সাথে আপনার সম্পর্ক কি?

৪| ০১ লা এপ্রিল, ২০১৬ রাত ৯:৫৯

হিটলার দ্যা ফুয়েরার(২) বলেছেন: আপনি গাধা বলেই বুঝতে পারছেন না!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.