নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

মোঃ গালিব মেহেদী খাঁন।

মোঃ গালিব মেহেদী খাঁন

আমি মানুষের কথা বলি। মানবতার কথা বলি। স্বপ্ন দেখি সমৃদ্ধ বাংলাদেশের। নিরাপদ একটি ভূখন্ডের।

মোঃ গালিব মেহেদী খাঁন › বিস্তারিত পোস্টঃ

এক চোখা নিতি পরিহার করুন।

১৭ ই ফেব্রুয়ারি, ২০১৮ দুপুর ১২:২২


বেগম জিয়ার দুর্নীতির দায়ে জেলকে যদি জায়েজ করতে হয় তাহলে, একই সাথে দ্রুত বিচারের আওতায় এনে আলোচিত সবগুলো দুর্নীতির বিচার করে দায়ীদের শাস্তির আওতায় আনতে হবে। নয়ত বিএনপির দাবী অনুযায়ী এই রায়টি রাজনৈতিক বিবেচনা প্রসূত রায় বলেই জন মানসে বদ্ধমূল হবে। আর সেটা যে আওয়ামী সরকারের কপালে অমোচনীয় কালিমালিপ্ত করবে সেটা নিশ্চয়ই তারা উপলব্ধি করতে পারবেন।
এই উপলব্ধিটা যত দ্রুত হবে, দেশ ও আওয়ামীলীগের জন্য ততই মঙ্গল। আর যদি তারা সত্যিই মনে করে দল ও সরকারের মধ্যে কোন দুর্নীতিবাজ নেই(!) তাহলে তো ভবিষ্যতই বলে দেবে দলটির কপালে কি আছে।

বিএনপি ধ্বসে গেলেই যে আওয়ামীলীগ সর্বেসর্বা হয়ে যাবে এটা ভাবার কোন কারণ নেই। প্রকৃতি শূন্যতা পছন্দ করে না এমন কি নিজে থেকেই তা পূরণ করে দেয়। বিএনপি যদি কোমর সোজা করে দাড়াতে না পারে, নতুন শক্তির উদ্ভব হবে এটাই স্বাভাবিক। অতএব সৎ থাকুন, সত্য বলুন, ব্যক্তি নয় দল এবং দেশকে নিয়ে ভাবুন। এক চোখা নিতি পরিহার করুন। অন্যথায় সকল অর্জন এক নিমেষেই ধূলিসাৎ হয়ে যাবে। তখন আজ যাদের বাচাতে চাইছেন তাদের টিকিটিও খুঁজে পাবেন না।

মন্তব্য ৪ টি রেটিং +১/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ১৭ ই ফেব্রুয়ারি, ২০১৮ দুপুর ১:৪২

ঠ্যঠা মফিজ বলেছেন: সামনে এখনো অনেক কিছু দেখার বাকি আছে কি হয় দেশের অবস্থা ।

২| ১৭ ই ফেব্রুয়ারি, ২০১৮ দুপুর ২:০১

eunknown_rafi বলেছেন: রায়টা যে রাজনৈতিক উদ্দেশ্যে দেয়া তা একটা দুধের শিশুও বলতে পারে। দুই নেত্রীর নামে একসাথে সব মামলা হল অথচ কিছুদিন পর একজনের সব মামলা খারিজ হয়ে গেলো অথচ আরেকজনের সব মামলা সচল থাকল!! হাজার কোটি টাকা লোপাটের খবর নাই, আড়াই কোটির বিচার কইরা আইনের শাসন কায়েম হইয়া গেলো?? দেখা যাক সামনে কি হয়।

৩| ১৭ ই ফেব্রুয়ারি, ২০১৮ বিকাল ৩:৪৪

নিরাপদ দেশ চাই বলেছেন: খালেদা জিয়ার পক্ষে অনেক নামী দামী লেখকদের ইদানিং কলম ধরতে দেখা যাচ্ছে। আওয়ামিলীগ সরকার যেই কারনেই খালেদাকে শাস্তি দিক না কেন , সেটা তাদের এজেন্ডা। কিন্তু নিজদের যারা সচেতন নিরপেক্ষ কলম লেখক দাবী করেন এবং আইণের শাষনের পক্ষে সবসময় রায় দেন তাদের উদ্দেশ্যে বলতে চাই যে, খালেদা জিয়া কি দুর্নিতি করেনি? সেই দুর্নীতির কি বিচার হওয়া উচিৎ নয়? এখানে আওয়ামিলীগকে কেন টেনে এনে খালেদাকে নিরাপরাধ দাবী করা হবে? আওয়ামিলীগ ক্ষমতায় বসে নিজেদের হাজার কোটি টাকার বিচার কেন করছে না এই জাতীয় হাস্যকর প্রশ্ন উত্থাপন করে খালেদাকে নির্দোষ দাবি করার হেতু কি?
নিজেকে নৈতিক দাবি করতে হলে যে কোন ক্রিমিনালের বিপক্ষে দাড়াতে হবে সেই ক্রিমিনাল যেই দলেরই হোক না কেন।দুই দুর্নিতীপরায়ন পরিবারের একজনের হয়ে কলম ধরে আর যাই হোক নীতি নৈতিকতার বুলি কপচানো যায় না।

৪| ১৭ ই ফেব্রুয়ারি, ২০১৮ বিকাল ৩:৪৭

রাজীব নুর বলেছেন: বাংলাদেশের রাজনীতি পচে গেছে।
যেদিন বঙ্গবন্ধুকে হত্যা করা হয়েছে। সেদিনই সব নষ্ট হয়ে গেছে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.